আমার নিজ হাতে অংকন করা চোখের মধ্যে প্রাকৃতিক দৃশ্য দেখার চিত্র।(১০% @shy-fox এর জন্য)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
২০ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
৫ ই মার্চ ,২০২২সাল

প্রাকৃতিক দৃশ্য

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার নিজ হাতে করা অনেক সুন্দর একটি চিত্র অংকন নিয়ে। আমি আপনাদের সাথে এই অংকনটি এখন শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের সকলের এই চিত্র অংকন টি ভালো লাগবে.....

আমার অংকন করা চিত্রটির সম্পূর্ণ দৃশ্য এটি

received_1396742157736280.jpeg
আমার নিজ হাতে অংকন করা চোখের মধ্যে প্রাকৃতিক দৃশ্য দেখার চিত্র

উপকরণঃ

সাদা কাগজ
পেনসিল
কাটার
রাবার

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

প্রথম ধাপ

প্রথমে আমি চোখের যে পরিমাণ জায়গা লাগবে এটুকু জায়গা আমি পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়ে তার মাঝে বৃত্তের মত একটি গোল দিয়েছে।

received_629484281636349.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

দ্বিতীয় ধাপ

এরপর আমি বৃত্তের মত গোল দাগ দিয়েছে তার মধ্যে বক্রাকার করে কয়েকটি দাগ দিয়ে নিয়েছি।

received_439694194510095.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

তৃতীয় ধাপ

বক্রাকার দাগের ওপরে এইবার আমি সুন্দর করে কয়েকটি গাছের চিত্র অঙ্কন করে নিয়েছি।

received_613735143050588.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

চতুর্থ ধাপ

এ ধাপে আমি চোখের ওপর দিয়ে আরেকটি করে দাগ দিয়ে দিয়েছি।

received_5228853467177571.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

পঞ্চম ধাপ

এই ধাপে যে উপর দিয়ে দাগ গুলো দিয়েছি এগুলোতে কিছু চুলের দৃশ্য দেখানোর চেষ্টা করেছি।

received_993139098264211.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

ষষ্ট ধাপ

এ ধাপে আমি চিত্রটির মাঝে হালকা করে পেন্সিল দিয়ে রং করার পদ্ধতি উপস্থাপন করেছি।

received_482376516576377.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

সপ্তম ধাপ

এটি হচ্ছে আমার চূড়ান্ত ধাপ এই ধাপে আমি সম্পূর্ণ চিত্র টি পেন্সিল দিয়ে কালার করে নিয়েছি সৌন্দর্য বৃদ্ধি এবং দৃষ্টিনন্দন করার জন্য।

received_1396742157736280.jpeg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

তো বন্ধুরা আশা করি আমার এই পোষ্টের চিত্রটি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে। আমার নিজ হাতে অংকন করা এই চিত্রটি ব্যক্তিগতভাবে আমার অনেক ভালো লেগেছে। কেননা আমার কাছে এই চিত্রটি একটু ইউনিক মনে হয়েছে। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। আমার এই চিত্রটি কেমন হয়েছে তা অবশ্যই আপনারা মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটা অঙ্কন করেছেন ভাইয়া। চোখের ভিতর প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন দেখতে অসাধারণ লাগছে। অংকন করার ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে একটি ভিন্ন ধরনের চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন ভাইয়া যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে চোখের মধ্যে প্রাকৃতিক দৃশ্য দেখার চিত্র অংকন করেছেন ভাইয়া। চিত্রটি অঙ্কন করা প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমি সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ একটি ড্রইং করেছেন ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ড্রইং এর মূল কনসেপ্ট টি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। সম্পূর্ণ ড্রইং টি অনেক ইউনিক ছিল। আপনি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

এমন অনুপ্রেরণা মূলক একটি মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 
আপনার অঙ্কিত চিত্রটি মনে হচ্ছে কোনো প্রাকৃতিক দৃশ্যের দিকে তাকিয়ে আছে। আর তার চোখের ভেতর প্রাকৃতিক দৃশের প্রতিচ্ছবি ফুটে উঠেছে। আপনার ক্রিয়েটিভ চিন্তা থেকে খুবই সুন্দর একটি চিত্র এঁকেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপনার ভিন্নধর্মী চিত্রের জন্য।

ধন্যবাদ ভাই আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি অঙ্কন করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে চোখের মাঝে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। সত্যিই আমি আপনার এরকম একটি অঙ্কন দেখে রীতিমত মুগ্ধ আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই সুন্দর অঙ্কন করে থাকেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই চমৎকার ভাবে চোখের মধ্যে প্রাকৃতিক-দৃশ্য-অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কাছ থেকে পরবর্তীতেও এরকম সুন্দর সুন্দর ইউনিট ধরনের অংকন আশা করব। শুভকামনা রইল আপনার জন্য

আপনার আগামীর জন্যও রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চোখ দিয়ে দেখি সুন্দর পৃথিবী।
আপনি চোখের মধ্যেই প্রাকৃতিক দৃশ্যের সুন্দর একটি আর্ট প্রস্তুত করেছেন।
আইডিয়াটি দারুন ছিল।
ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম ভিন্নধর্মী একটি অঙ্কন শেয়ার করেছেন ভাইয়া। একটি চোখ অঙ্কন করে তার মধ্যে প্রকৃতির কিছু দৃশ্য পেন্সিল এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া আপনার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আসলেই চোখের ভিতর অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি ভালো ছিল। আপনি নিজের দক্ষতা খাটিয়ে দারুন একটি পেইন্টিং করেছেন। আসলেই এগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ অনেক সময় দেখতে উৎসাহমূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার চিত্র অঙ্কনের দক্ষতা দেখে আমি অবাক। চোখের মাঝে প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন নিখুঁতভাবে সম্পন্ন করেছেন। যেটা দেখে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপনা যথেষ্ট সুন্দর আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32