বন্ধু

প্রিয়,
@amarbanglablog

আশা করি আপনারা সকলে ভালো আছেন আল্লাহতালার অশেষ কৃপায়। আমিও আল্লাহ তায়ালার রহমতে অনেক ভাল আছি। প্রতিনিয়ত লেখা-লেখির মাধ্যমে আপনাদের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠেছে। আশা করি আপনাদের সঙ্গে এর সম্পর্কটা দীর্ঘদিন টিকে থাকবে। আমি লিখব বন্ধু সম্পর্কে। করি আপনাদের সকলের কাছেই গল্পটি অনেক ভালো লাগবে।

বন্ধু

received_344539713053600.jpeg

আমি কল্পনার জগতে বসবাস করি না ।আমার বসবাস বাস্তব কিছু বিষয়কে নিয়ে এবং বাস্তবতার মধ্য দিয়ে। ছোট্ট একটি গল্প দিয়ে আজকের বন্ধুত্বই বঙ্গবন্ধু গল্পটি শুরু করতে যাচ্ছি। আজ থেকে বছর খানেক আগের কথা। পাশে দীর্ঘ একটি খালা শেখালে একদিন অনেকগুলো ছেলেপিলে মিলে গোসল করতে যাই এবং সেখানে একটি ভয়ানক ঘটনা ঘটেছিল আমার সঙ্গে। পুকুরে বা খালে গোসল করার তেমন একটা অভ্যাস আমার ছিলনা। গ্রামের কিছু ছেলে মেয়েদের সঙ্গে গোসল করতে যাই খালে, সকালে গোসল করতে ছিল আমি উপরে দাঁড়ায় ছিলাম কারণ আমি সাঁতার তেমন জানতাম না। সকলেই গোসল করে উঠে বাসায় চলে গেলাম কিন্তু আমি খালের পাড়ে বসে ছিলাম বসে থেকে অনেক কিছু ভাবছিলাম যে আমি পারিনা কেন? আমার মনের মাঝের এই একটি প্রশ্নই আত্মবিশ্বাসের জন্ম দিয়েছিল। খালেদ এমন একটা পানি ছিল না কাঁদবো রাবার পানি হবে আরকি। সকলে যখন বাসায় চলে গেল আমি তখন খালে নেমে পড়লাম কারণ আমি খালি নামতে প্রচুর লজ্জা পেয়েছিলাম তাদের মাঝে আমি একমাত্র সাঁতার জানতাম না। মনের মাঝের অদম্য সাহস নিয়ে নেমে পড়লাম সাঁতার শেখার জন্য কিন্তু কিছুক্ষণের মধ্যেই বিস্ময়কর কিছু ঘটনা ঘটতে শুরু করলো আমার সঙ্গে। আমি সাঁতার কাটতে কাটতে কখন যে একটু গভীর খাদের মাঝে নেমে গেছি বুঝতে পারিনি। অলরেডি অনেক পানি খেয়ে ফেলেছিলাম আমি অনেকটা হতাশায় পড়েছিলাম এবং কিনারায় যাওয়ার চেষ্টা করছি কিন্তু কিছুতেই যেতে পারছিনা। একটু পর দেখি হঠাৎ কলার গাছের একটি অংশ ভেসে আমার দিকে আসতেছে স্রোতের সাথে। আমি তখন কলা গাছটি ধরে বয়ে উঠলাম খালের পাড়ে। তখন থেকেই কলার গাছ আমার একটা ভালো বন্ধু। আমি বুঝাতে চাচ্ছি কলার প্রতিটি ভালো বন্ধু আমাদের চোখের আড়ালেই সাহায্য নিয়ে আসে। বন্ধু মানে ভালো একটা বই, বন্ধু মানে ঝরের মাঝে রক্ষার বাহন।

বন্ধুদের সাথে কিছু মুহূর্ত তুলে ধরতেছি আপনাদের সামনে।

IMG-20210730-WA0011.jpg

IMG_20210730_162518.jpg

IMG_20210730_124247.jpg

captred 2021

বন্ধুদের সঙ্গে করোনার মাঝে একদিন বিরামপুর ঘুরতে গিয়েছিলাম। অনেক আনন্দঘন মুহূর্ত কাটিয়েছিলাম বন্ধুদের সঙ্গে ।বন্ধু মানে আনন্দের সীমাহীন স্থান। 🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀
IMG20211026134813.jpg

পথ চলার জন্য একটা মানুষের প্রয়োজন হয় আমার মাধে হাত রাখা বন্ধু আমার সাথে সবসময়ই থাকে। আমরা একই মেসে থাকি দুই বন্ধুই টিউশন করাই সেখান থেকে যে টাকা পাই সুজনে হিসাব করে মাস পার করিয়ে দেই! আমাদের যদি কোন কখনো খারাপ লাগে আমি ওকে ও আমাকে বুঝায়।খারাপ সময় গুলো এভাবেই কাটিয়ে দেই। আমরা দুঃখকে সঙ্গে নিয়ে পথ চলতে শিখেছি। যাইহোক বন্ধু মানে এমনই আমার কাছে।

🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀🥀

received_1088592131322333.jpeg

বন্ধু মানে আনন্দের ভাগাভাগি এবং হাসির কুস্তি। ছবিটি ফ্রেমে আবদ্ধ করেছিলাম ২০১৯ সালে যখন আমি দশম শ্রেণিতে পড়ি।
🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴


IMG20211015212050.jpg


আমি @alomgirkabir66- জীবনের কিছু মুহূর্ত আপনাদের সাথে তুলে ধরতে চেষ্টা করব এবং একজন লেখকের লিখায় তান আনার চেষ্টা করব তার জন্য আপনাদের অনুপ্রেরণা কাম্য। আমাকে ফলো এবং কমেন্ট করে অনুপ্রাণিত করবেন, যারা আমাকে ফলো দিবেন আমিই সাথে সাথে ফলো ব্যাক দিবো ইনশাআল্লাহ। সকলের প্রতি অঘাত সম্মান ও ভালোবাসা প্রদর্শন করতেছি।

ধন্যবাদ সবইকে

Sort:  
 3 years ago 

বন্ধু মানে সকল মুহূর্তের সাথী।বন্ধু মানে বিপদ অপদে পাশে চলার সঙ্গী।বন্ধুদের নিয়ে সুন্দর সময় কাটিয়েছেন।চোরাবালির ওই গল্পটাও অনেক সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

বন্ধুমহল আমাদের জীবনের অবিচ্ছিন্ন একটি অংশ । আর বিপদে যাকে পাশে পাওয়া যায়, যাকে মনের সব কথা নির্দ্বিধায় বলা যায় সেই তো প্রকৃত বন্ধুর পরিচয় দেয়। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66269.64
ETH 3568.77
USDT 1.00
SBD 3.06