~"|| নিজ হাতে তোলা মনমুগ্ধকর কিছু ফল ও ফলের গাছের ফটোগ্রাফি ||"~ (১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
০৭ জৈষ্ঠ্য , ১৪২৯ খ্রিষ্টাব্দ
২১ মে,২০২২সাল

আমার নিজ হাতে তোলা বিশেষ কিছু ফল ও ফলের গাছের রেনডম ফটোগ্রাফি।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। বন্ধুরা আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার নিজ হাতে তোলা মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো বলে। এই ফটোগ্রাফি গুলো হচ্ছে আমার ফল নিয়ে এবং তা সবগুলোই এই মৌসুমে পাওয়া যায়। এই ফলগুলো দেখতেও যেমন সুন্দর আবার শরীরের জন্য তেমন উপকারী। তো বন্ধুরা চলুন শেয়ার করে নেয়া যাক আমার এই ফলের এবং ফল গাছের ফটোগ্রাফি গুলো..

ফল ও ফলের গাছের রেনডম ফটোগ্রাফির সংগ্রহশালা

IMG_20220521_221226.jpg

ফল আমাদের জীবনের অত্যন্ত প্রয়োজনীয় একটি খাবার। যদিও বা বর্তমানে দেশে কিছু অসাধু ব্যবসায়ীর কারণে ফলে অনেক মেডিসিন মেশানোর ফলে ফলের গুণগত মান নষ্ট হয়ে যায়। তবে এখনও বাংলাদেশের মানুষ বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষ ফরমালিন ছাড়া ফল খেয়ে থাকে এবং তাদের শরীরে আমি লক্ষ্য করে দেখছি শহরের তুলনায় গ্রামের মানুষের শরীর বেশ চাঙ্গা থাকে সব সময়। কেননা তারা সবসময় ফলমূল খায় এবং এসব ফলমূলে কোন প্রকার শরীরে ক্ষতি হবে এমন কোন মেডিসিন ব্যবহার করা হয় না। তো বন্ধুরা আর দেরি না করে আমি আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি আমার ফোনের ফটোগ্রাফি গুলো ফলের এবং ফল গাছের ফটোগ্রাফি।

ফটোগ্রাফি ১

এই ফলকে আমাদের আঞ্চলিক ভাষায় বলে বাদাম, কিন্তু আমি জানি এই ফলের শুদ্ধ নাম হচ্ছে জাম্বুরা।

IMG20220508150408.jpg

জাম্বুরা ফল সহ জাম্বুরা গাছের ফটোগ্রাফী।

IMG20220508150423.jpg

ফটোগ্রাফি ২

অনেক সুস্বাদু এবং মজাদার পেয়ারা, এই পেয়ারা খেতে অনেক মিষ্টি।

IMG20220508145136.jpg

পিয়ারা সহ পেয়ারা গাছের অনেক সুন্দর একটি ফটোগ্রাফি।

IMG20220508145521.jpg

ফটোগ্রাফি ৩

ছোট ছোট কিছু মালটা এগুলো এখনো পরিপূর্ণ স্বাদে পরিণত হতে বেশ সময় লাগবে।

IMG20220508144804.jpg

মালটা সহ মাল্টা গাছের মনমুগ্ধকর একটি ফটোগ্রাফি।

IMG20220508144849.jpg

ফটোগ্রাফি ৪

কয়েকটি পেঁপেসহ একটি গাছ এগুলো দেখতে অনেক সুন্দর লাগছিল।

IMG20220508145031.jpg

নীল আকাশ এবং নিচে লালমাটি মাঝখানে সুন্দর একটি পেঁপে গাছ দৃশ্যটা দেখলেই যেন প্রাণ বেরিয়ে যায়।

IMG20220508145054.jpg

ফটোগ্রাফি ৫

এই জাতের আম কে বলা হয় হাড়িভাঙ্গা আম। বর্তমানে দেশে বিশেষ বিশেষ অনেক আমের জাত এসেছে, আমরা অনেকে এগুলো আমের সাথে বেশ কিছুদিন আগেও পরিচিত ছিলাম না।

IMG20220508144737.jpg

এই জাতের আম কে আমি নাম দিয়েছি কলা আম কেননা এই আম গুলো দেখতে কলার মত বেশ লম্বা।

IMG20220508150345.jpg

ফটোগ্রাফি ৬

এই ফল কে অনেকে বলে আনার আবার অনেকেই বলে ডালিম তবে যাই হোক না কেন এই ফল শরীরের জন্য বেশ উপকারী।

IMG20220520164014.jpg

ফটোগ্রাফি ৭

এটি কি আম তা আমি নিজেও জানি না, তবে সবগুলো আমই যখন বড় বড় হয়েছে তখন এই আমটি কেবল ছোট্ট একটি গুটিতে পরিণত হয়েছে।

IMG20220520164036.jpg

বন্ধুরা আশা করছি আমার এই ফটোগ্রাফি পোস্টটি আপনাদের অনেক ভালো লেগেছে। আমার এই পোষ্ট আপনাদের কেমন লেগেছে বা আপনাদের অনুভূতি কেমন আমার এই পোষ্ট সম্পর্কে তা অবশ্যই আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে অনুগ্রহপূর্বক আমাকে জানাবেন। ধন্যবাদ সকলেই ভালো থাকবেন এবং একে অন্যের প্রতি সহানুভূতিশীল হয়ে জীবন যাপন করার চেষ্টা করবেন। জীবন হোক সফল এবং সততার সঙ্গে জীবন যাপন করায় জীবনের আসল উদ্দেশ্য হোক এই কামনা করি। সবাই ভাল থাকবেন এবং অন্যদেরকে ভালো রাখার চেষ্টা করবেন আল্লাহ হাফেজ।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

সত্যি অসাধারণ। তবে সবথেকে আমার কাছে যেটা ভালো লাগলো সেটি হল মাল্টা গাছের ছবিগুলো। গাছটিতে অনেকগুলো সবুজ রংয়ের মালটা ফলন হয়েছে খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন আর সেই অভিজ্ঞতা নিয়ে আজকে কয়েকটি ফুল এবং ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখতে অনেক সুন্দর লাগছে।
আমের ছবিগুলো অনেক সুন্দর হয়েছে তবে যদি পাকা আম হতো তাহলে আরো বেশি ভালো হতে পারতো।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। যা দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে মালটা এবং পেয়ারার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সেইসাথে উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভালো করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ফলের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ৷আর খুব মনোযোগ দিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন ৷ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 2 years ago 

ফুল ও ফলের খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি করে ওর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে পেঁপে গাছের ফটোগ্রাফি টা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনার সাথে একমত আমি । গ্রামের মানুষ খাটি ফল মূল খেয়ে থাকে। ওগুলোতে কোন প্রকার ঔষধ দেয়া হয় না বিধায় তারা খাটি টাই পায়। অনেক দিন পর ডালিম সহ ডালিম গাছ দেখলাম। আমাদের বাসায় একটি ছিল বন্যায় মরে গেছে। সত্যি বলতে ফলের ফটোগ্রাফি ভাল ছিল। ধন্যবাদ ভাই শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

মনমুগ্ধকর কিছু ফল ও ফলের গাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

বাহ ভাই অসম্ভব কিছু ফল গাছের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফি দেখতে চমৎকার লাগছে। তবে আমার কাছে আমের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফলমূলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

বিভিন্ন ফলের গাছের ফটোগ্রাফি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আম গাছের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেকগুলো আম ধরে আছে গাছের মধ্যে এটি দেখে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফলমূলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। খুব সুন্দর ভাবে এতগুলো ফলের ফটোগ্রাফি করেছেন আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার এই ফটোগুলো। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63228.07
ETH 3244.71
USDT 1.00
SBD 3.90