"|| বৃষ্টি নিয়ে চাঞ্চল্যকর অনুভূতি। (১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
২৪ বৈশাখ, ১৪২৯ খ্রিষ্টাব্দ
০৭ মে,২০২২সাল

জানি শৈশব কোনদিনই ফিরে পাবো না, কিন্তু শৈশবের স্মৃতি গুলো কখনো ভোলা যাবে না।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি বৃষ্টি নিয়ে কিছু অনুভূতি আপনাদের সাথে শেয়ার করব বলে। আপনাদের সাথে শেয়ার না করে আমি পূর্ণ তৃপ্তি পাচ্ছিলাম না তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নেয়া যাক। বন্ধুরা চলুন আর দেরি না করে শেয়ার করে নেয়া যাক আমার অনুভূতিগুলো ..

সবারই একটি সোনালি অতীত আছে আর এই সোনালী অতীত এর নাম হচ্ছে আমাদের শৈশব।

received_1915870402133869.jpeg

বৃষ্টি আজ আমার শৈশবের কথা অনেক গভীরভাবে মনে করিয়ে দিয়েছে। আজ বৃষ্টির মাঝে ভীষণ করে দেখতে ইচ্ছে করছিল। এই চাঞ্চল্য অনুভূতিগুলো যেন আপনাদের মাঝে শেয়ার না করে থাকতে পারছিলাম না। আপনাদের সাথে এই অনুভূতি গুলো শেয়ার না করতে পারার কারণে মনে হচ্ছিল কি যেন একটা মিসিং আসলে এই ভালোলাগার তৃপ্তি পাচ্ছিলাম না আমি। জন্যই ভাবলাম এই বৃষ্টির অনুভূতি আপনাদের সঙ্গে আমার শেয়ার করে নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে তাহলে হয়তোবা আমি পূর্ণাঙ্গ তৃপ্তি পেয়ে যাব এই বৃষ্টিভেজা অনুভূতির। চিন্তা করেই নিয়েছি যে আপনাদের সঙ্গে এই অনুভূতি শেয়ার করব।

received_707628803885643.jpeg

ছোটবেলায় বৃষ্টিতে অনেক মজা করে গোসল করতাম। এই বৃষ্টি যেন আমার সেই শৈশবের কথাগুলো খুবই ভালভাবে মনে করিয়ে দিয়ে গেল। বৃষ্টিতে ভেজা আমাদের কতই না সুন্দর সুন্দর অনুভূতি আছে। বৃষ্টিতে অনেক হৈ-হুল্লোড় করতাম ছোটবেলাতে তখন বৃষ্টি আসলেই আম কুড়ানোর জন্য বেরিয়ে পড়তাম। তবে একটা দুঃখের কথা হলো আমার বন্ধু বান্ধবের সঙ্গে ঘুরতে গেলে কখনই আমি তাদের থেকে বেশি আম কখনই পাইনি। আচ্ছা আমি যে পাশে দাঁড়িয়ে আছি ওই পাশে আমি ভরে না হয়তোবা আমি সেই দিক পরিবর্তন করে তার উল্টো পাশে দাঁড়িয়ে আছি দেখা গেল আমার বিপরীতে আবার ধরে আম পরা শুরু হয়ে গেছে। এটা বলতে পারেন আমার একটা দুর্ভাগ্য কাকতালীয় ব্যাপার হলেও এটাই একটি সত্য কথা।

received_373859684801456.jpeg

এর পরেও আবার বৃষ্টি আসলেই সাইকেলের টায়ার নিয়ে হাতে একটা লাঠি থাকতো এই লাঠি দিয়ে তার কুপিয়ে কুপিয়ে দৌড়ে বেড়াতাম সম্পূর্ণ গ্রাম। বৃষ্টির মাঝে টায়ার নিয়ে ঘুরে বেড়ানোর অনুভূতিটা অন্য রকম ছিল সেই সময় অনেক মজা হতো এইটার নিয়ে ঘুরে বেড়ানোর সময়। দাঁড়ানোর সময় একে অন্যের গায়ে কাদা ছোড়াছুড়ি কে আগে যাইতে পারে এমন প্রতিযোগিতা অনেক মজার ছিল। এই অনুভূতিগুলো আমাদের বিশেষ করে আমার এখন অনেক মনে পড়ে। সেদিনের সেই ছোট্ট বেলার কথা গুলো আজ ভীষণ করে মনে পড়ে। বারবার মনে হয় সেই শৈশবে যদি ফিরে যেতে পারতাম তাহলে জীবনটা কতই না রঙিন হতো আবার সেই সুন্দর মুহূর্ত গুলো যদি ফিরে পেতাম তাহলে কতই না ভালো লাগতো।

received_1085908572138984.jpeg

বৃষ্টি আসলেই আবার দেখা যেত বন্ধুরা সবাই মিলে একটা পুকুরে যেয়ে গোসল শুরু করে দিতাম। চোখ লাল হয়ে যেত আমাদের পুকুরের পানিতে গোসল করতে করতে কিন্তু তারপরেও আমরা গোসল করা বাদ দিতাম না। বৃষ্টির সময় পুকুরে গোসল করার সময় আরেকটি সুন্দর অনুভূতি ছিল সেটি হলো পুকুরে গোসল করার সময় বিশেষ করে বৃষ্টির দিনে আমরা ফুটবল নিয়ে যেতাম পুকুরে। সবাই মিলে একজন একজন করে সব বল ছুড়ে মার তাম একজন আরেকজনের গায়ে। আমরা এই সালা কে বলতাম বোম্বাস্টিং।এটি আমাদের প্রচুর বিনোদিত করত প্রচুর আনন্দ পেতাম এই খেলাটি খেলে।

received_525437269118918.jpeg

এত গুলো ভালো লাগা অনুভূতি শেষ করে যখন বাড়ি ফিরতাম তখন মায়ের বকুনি বাবার বকুনি অথবা মায়ের হাতের মার সব সময় প্রস্তুত থাকতো। তবুও আমরা বৃষ্টির দিনে যদি আমাদের মনে হতো আজ আমরা একত্রিত হব এবং সবাই হৈ হুল্লোর করে বৃষ্টিতে ভিজবো মায়ের হাতের মারকে পরোয়া করে আমরা সব সময় এরকম আনন্দ করতাম। কোথায় হারিয়ে গিয়েছে সেই দিন সেই দিন গুলোকে এখন অনেক মিস করি। মনে হয় এই দিনগুলো ছিল আমাদের জীবনের সোনালী অতীত। এ জীবনে এমন সুন্দর দিন হয়তোবা আর কোনদিন আসবেনা।

received_760322891621975.jpeg

সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। সবাই ভাল থাকবেন এবং অন্যদেরকে ভালো রাখবেন আল্লাহ হাফেজ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

বৃষ্টি নিয়ে আপনার চাঞ্চল্যকর অনুভূতিগুলো পড়ে খুবই ভালো লাগলো বৃষ্টি নিয়ে আপনি আপনার অনুভূতি গুলো দারুন ভাবে প্রকাশ করেছেন আমাদের মাঝে। বৃষ্টি আসছে আসলে আমাদের ভেতরে এক ধরনের অনুভূতি খেলা করে। বৃষ্টিতে ভেজা এক ধরনের রোমান্টিকতা যা আমাদের মাঝে সব সময় খেলা করে। আপনি খুব সুন্দর ভাবে আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। বৃষ্টি নিয়ে লেখা আপনার অনুভূতি গুলো পড়ে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

সত্যিই অনেক মজা লাগে বৃষ্টিতে ভিজতে শৈশবের কথা মনে পড়ে যায়।

 2 years ago 

আপনার এত সুন্দর অনুভূতি বৃষ্টিকে নিয়ে পড়ার সাথে সাথে আমি আর থেমে থাকতে পারলাম না,তাই সাথে সাথে একটি ভোট দিয়ে আপনাকে স্বাগত জানালাম ভাই। এমন সুন্দর সুন্দর অনেক বিষয়ে আমাদের মধ্যে তুলে ধরবেন সামনের কোন ব্লগে।

ধন্যবাদ ভাই এত সুন্দর করে সাপোর্ট দেওয়ার জন্য।

 2 years ago 

বৃষ্টি আমারও খুবই প্রিয়, মাঝে মাঝে বৃষ্টির দিনের অনুভূতি গুলো প্রকাশ করা মুসকিল হয়ে উঠে তবে আপনি কিন্তু অনেক সুন্দর করে বৃষ্টি দিনের চাঞ্চল্যকর অনুভূতি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন, আপনার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো, শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় ভাইয়া।

বৃষ্টি মোটামুটি সবারই অনেক প্রিয়।

 2 years ago 

আহ ভাই কী সুন্দর আমার স্মৃতি টাও মনে করিয়ে দিলেন। বৃষ্টি নিয়ে যে ছোটবেলা কত মধুর স্মৃতি আছে তা বলে বোঝানো যাবে না। তবে আমি এখনো বৃষ্টি অনেক আনন্দের সাথে উপভোগ করি। বৃষ্টির সেই চাঞ্চল্যকর মূহুর্ত নিয়ে দারুণভাবে লিখেছেন। আপনাকে দেখে মনে হচ্ছে যেন সেই ছোটবেলা ফিরে গিয়েছেন। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

বৃষ্টি নিয়ে আমাদের শৈশবের হাজারো স্মৃতি রয়েছে।

 2 years ago 

এবছর এখন পর্যন্ত বৃষ্টিতে ভিজতে পারেনি। আপনি বৃষ্টি নিয়ে দারুণ অনুভূতি প্রকাশ করলেন যেটা দেখে এবং পড়ে অনেক ভালো লাগলো। বৃষ্টির মাঝে ভিজতে আমার খুবই ভালো লাগে।

ইনশাল্লাহ কোনো একদিন ভীঝবেন এবং অনেক মজা করবেন আশা করছি।

 2 years ago 

ভাইয়া বৃষ্টি আসলে ছোটবেলায় আপনার মত করে আমিও টাইয়ার নিয়ে অনেক ঘুরেছি এগুলো এখন মনে আসলে অনেক মজা লাগে।😊 আপনার বৃষ্টি ভেজার মুহূর্তগুলো পড়ে যেন ছোটবেলার শৈশবের হারিয়ে যাচ্ছিলাম আপনার অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। এমন শৈশবের স্মৃতি জড়িত পোস্ট আপনার কাছ থেকে আরও প্রত্যাশা রইল।

শৈশবের স্মৃতি গুলো আসলেই অনেক আনন্দ দায়ক।

 2 years ago 

ছোটবেলায় বৃষ্টিতে অনেক মজা করে গোসল করতাম।

আসলে ভাইয়া বৃষ্টি আসলেই ছোটবেলার কথাগুলো মনে পড়ে যায়। বৃষ্টি নিয়ে খুবই সুন্দর ভাবে আপনি আজকে লেখালেখি করতে চেষ্টা করেছেন ভাইয়া। ছোটবেলায় আমরা বৃষ্টিতে অনেক ফুটবল খেলতাম হঠাৎ আজকে যখন বৃষ্টি হলো তখন আমার ইচ্ছা হলো বৃষ্টিতে ভিজতে অবশেষে আমি সেটি করলাম। পরে দেখতে পেলাম আমি একটু জ্বর জ্বর অনুভব করছি।

এটা ছিল শৈশবের নিত্য দিনের ঘটনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74