এক ব্যাগ লাল ভালোবাসা। (১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য)

সবার উপর শান্তি বর্ষিত হোক
৮ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
২১ ই ফেব্রুয়ারি,২০২২সাল

লাল ভালোবাসা

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজা আমি আপনাদের মাঝে একটি সুন্দর গল্প নিয়ে হাজির হয়েছি। আসলে এটি গল্প নয় এটি এক ভালোলাগার অনুভূতি। তো বন্ধুরা চলুন শুরু করা যাক আমার ভালোলাগার অনুভূতি গুলো।
সাহায্য করতে চাই আমি আপনারে
কিন্তু শেষ রক্ত বিন্দু টায় যে মোর শুধু সম্বল
যদি প্রয়োজন হয় নিয়ে নাও তা
তবুও ভরুক আমার মায়ের কোল।
received_1681921915492747.jpeg

ক্লান্তি শেষে অনেক জার্নি করে মেছে ফিরলাম। মেছে ফেরার পর চিন্তা করতেছিলাম একটু জমিয়ে ঘুম দেব। ওয়াশরুমে গিয়ে ফ্রেশ হয়ে নিজের রুমে চলে আসলাম এমত সময় এক বড় ভাই দেখে বলল তোমার রক্তের গ্রুপ কি। আমি বললাম ভাই আমার রক্তের গ্রুপ বি পজেটিভ। ভাই আমাকে বলতে ছিল আমি রক্ত দিতে পারব কিনা। একটি অসহায় মুমূর্ষু রোগীর জন্য বেশ কয়েক ব্যাগ রক্ত লাগবে বি পজেটিভ।

আমি ভাইকে সাথে সাথে বললাম হ্যাঁ ভাই আমি রক্ত দিতে পারব কোথায় যেতে হবে বলেন। ভাই আমার কথা শুনে খুশি হলেন এবং বললেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হবে। ওখানে আর ওখানে গিয়েই রক্ত দিতে হবে। আমি ভাই এর সাথে গেলাম এবং ষষ্ঠবারের মতো আমার লাল ভালোবাসা অন্যের তরে বিলিয়ে দিয়ে আসলাম।

অন্যের তরে আজীবন বাঁচতে চাই
যতদিন জীবন আছে মানুষের যেনো ভালোবাসা টুকু পাই
এই জন্য শরীরে শেষ রক্তবিন্দুও বিলিয়ে দিয়ে যাই
পৃথিবীর বুকে তবুও ভালো থাকুক আমার আরেকটি ভাই
received_1681921915492747.jpeg

সেবাই হোক মানুষের মানব জীবনের মূল লক্ষ্য। আমরা একে অন্যের প্রতি শ্রদ্ধাশীল এবং সহানুভূতিশীল হলে আমাদের জীবন অনেক সহজ থেকে সহজতর হয়ে উঠবে। এজন্যই চলুন আমরা একে অন্যের প্রতি শ্রদ্ধাশীল এবং সহানুভূতিশীল হয়ে উঠি আমাদের জীবনকে আমরা সবাই করে নেই। বাঁচতে হলে ভালো থাকতে হবে আর ভালো থাকার মূলমন্ত্র হলো অন্যের মাঝে নিজেকে বাঁচিয়ে রাখা।

কার কেমন কি করতে ভালো লাগে তা আমার জানা নাই। একটা কথা কি আমি হাজার বছর বাঁচতে চাই আমি বাঁচতে চাই শত শত যুগ যুগ ধরে। দেখুন প্রশ্ন হতেই পারে যে আমি পাগল কেননা যেখানে গড় আয়ু 60 থেকে 65 বছর সেখানে আমি হাজার বছর বাঁচতে চাই এটা কিভাবে সম্ভব। আসলেই এমন চিন্তা-ভাবনা হওয়া কি স্বাভাবিক নয়? অবশ্যই স্বাভাবিক একটি চিন্তাভাবনা এটি এখানে মানুষ থাকবে না সেখানে হাজার বছর বাঁচার চেষ্টা করতেছি।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

নিঃসন্দেহে রক্তদান একটি মহৎ কাজ। আপনি যে মহৎ কাজের সাথে যুক্ত হয়েছেন তাই আপনাকে সাধুবাদ জানাই। সবসময় নিজে ভোগ করা নই অন্যকে দেওয়ার মধ্যে আনন্দ আছে।

এ ভাই রক্ত দিতে পারলে আসলে অনেক ভালো লাগে।

পোস্টটি দেখে খুবই ভালো লাগছে নিঃসন্দেহ রক্ত দেয়ার মত মহৎ কোন কাজ নেই আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো ভাইয়া

ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাই আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো। আপনার প্রাতি অনেক অনেক কৃতজ্ঞতা ও ভালোবাসা রইলো। আপনি মুমূর্ষু রোগীর জন্য রক্ত দিয়েছেন খুবই ভাল হয়েছে। আপনি মানবতার সেবায় এগিয়ে এলেন। আমি এখন পর্যন্ত ৪ বার রক্ত দিয়েছি ‌। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

রক্ত দেওয়া সেটা অনেক ভালো একটি কাজ রক্ত দিতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনি অনেক বড় একটা মহৎ কাজ করেছেন ভাইয়া। আমিও আমার লাইফে দশবার ব্লাড দিয়েছি। আপনার প্রতি অনেক অনেক ভালোবাসা রইলো।

এভাবেই মানুষের পাশে থাকবেন ইনশাল্লাহ আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

রক্ত দেওয়া অনেক নেকি কাজ।আমি দিয়েছি একবার।আমার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচতে পারে একটা অসহায় মানুষের জীবন।আপনার পোস্ট পরে ভালো লাগলো।আসলে একজনের বিপদে আরেকজন যাবে এইটাই মামনবতা।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইল। 🌹

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

রক্তদানের অনুভূতি খুবই উৎসাহ এবং অনুপ্রেরণা মূলক ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন । মানুষ হয়ে উঠুক মানুষের । ক্ষণস্থায়ী পৃথিবীতে ভালোবাসা ছাড়া বিলিয়ে দেওয়ার মতো আর কিছুই নেই ।

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর অনুপ্রেরণামূলক একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নিঃসন্দেহে একটি মহৎ কাজ করেছেন। আমারও বি পজেটিভ রক্ত আমিও তিন থেকে চার মাস পর পর রক্ত দিই। আপনার সম্পর্কে শুধু একটি কথাই বলতে চাই মানবতার কাজ করতে কোন বাধা নেই। ভালো কাজ করতে থাকুন আর সামনে এগুতে থাকুন।

এ ভাই এভাবে মানুষের পাশে থাকার চেষ্টা করবেন সবসময় ধন্যবাদ।

 2 years ago 
ভাই আপনি খুবই মহৎ একটি কাজ করেছেন। রক্ত দান করা খুবই ভালো। আমরা সবাই জানি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আমাদের দেহের রক্ত কণিকা গুলোকে আবার নতুন করে তৈরি হয় সুতরাং ওই সময়ের মধ্যে আমরা যদি কাউকে দিতে পারি তাহলে এটা খারাপ কিছু না বরং কোন একজন মানুষের জীবন বাঁচতে পারে। আপনার অনুভূতি জেনে খুবই খুশি হলাম। শুভকামনা রইল ভাই আপনারা জন্য।

ধন্যবাদ এমন অনুপ্রেরণা মূলক একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54