(আনন্দঘন মুহূর্ত) মেসের ছাদে সবাই মিলে ইফতার পার্টি। (১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
১৮রমাদান, ১৪৪৩ হিজরি
২০ এপ্রিল,২০২২সাল

মেসের বড় ভাইদের সাথে ইফতার পার্টি।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমার মেসের বড় ভাই বন্ধু এবং ছোট ভাইয়ের সঙ্গে ইফতারের আয়োজন সম্পর্ক কিছু কথা বলবো বলে। তো বন্ধুরা চলুন শেয়ার করে নেয়া যাক আমার আনন্দঘন এক মুহূর্ত..

এই রমজান মাসে চলো প্রতিজ্ঞা করি করব না পাপ আর, ভালো কাজের সাথে থাকবো পড়বো তারাবি খাবো সেহেরী ও ইফতার।

received_520761279565592.jpeg

রমজান মাস হচ্ছে অনেক রহমত ও বরকতের মাস। রমজান মাস আসলেই যেন মনের মাঝে অন্যরকম একটা শান্তি বিরাজ করে। রমজান মাস আমার অনেক প্রিয় একটি মাস এই মাসে আমরা অনেক পাপ কাজ থেকে বিরত থাকতে পারি। অনেক অসৎ কাজ থেকে দূরে থাকতে পারি আমরা এই মাসে। এই মাসে অনেক ছোট ছোট আমল করে আমরা অনেক বড় বড় নেকী অর্জন করতে পারি। মুসলমান ধর্ম অবলম্বী মানুষদের জন্য এই মাসটা অত্যন্ত গুরুত্বপূর্ণ অত্যান্ত আনন্দের এবং অত্যান্ত ইবাদত পূর্ণ একটি মাস। এই রমজান মাসে অনেক পাপ কে পূর্ণ করে নেবার মত সুযোগ করে দিয়েছেন আমাদের সৃষ্টিকর্তা। এই রমজান মাস আমাদের অনেক ভুল-ভ্রান্তি থেকে দ্বীনের পথে চলার পথ সহজ করে দেন।

received_521361129401833.jpeg

রমজানের চাঁদ উঠার পড় থেকেই মনের মধ্যে যেন অন্যরকম একটি শান্তি বিরাজ করে। রমজান মাসের তারাবির নামাজ সেহরি খাওয়া এবং ইফতারি এই জিনিসগুলো আমাকে অনেক আনন্দিত করে তোলে। রমজান মাসে খেজুর মুড়ি বুট বুন্ডা এসব দিয়ে যখন সবাই মিলে একসাথে ইফতার করা হয় তখন ব্যাপারটা আসলে অন্য রকম একটা অনুভূতি কাজ করে। অন্যরকম অনুভূতি কাজ করে কেননা আমরা অন্য মাসের তুলনায় এই মাসে অনেক নিচে অর্জন করতে পারি। রমজান মাসে আমরা ছোট ছোট দান-খয়রাতের মাঝেও অনেক বড় বড় ফায়দা লুটে নিতে পারি। এইজন্য রমজান মাস আমার অনেক ভালো লাগে। আর রমজান মাসে কুলি শ্রমিক দিনমজুর সবাই সব ভেদাভেদ ভুলে যেন ধর্মভীরু হয়ে আল্লাহর ইবাদতে মশগুল খুব সহজভাবে করে থাকে। শত ব্যস্ততার মধ্যেও যার যত ব্যস্ততা থাক না কেন সবাই চেষ্টা করে আল্লাহ তাআলার ইবাদত করার।

received_711287100035439.jpeg

চলছে ইফতার আয়োজনের বন্টন এর কাজ। বড় ভাইরা সব ধরনের তার প্রস্তুত করার পর সকলকে একসঙ্গে ছাদে নিয়ে যায় এবং সবার পরামর্শ অনুযায়ী আমাদের ইফতারের অবস্থানটা ছাদেই নির্ধারণ করা হয়। আপনাদের আমি আগেই বলেছিলাম রমজান মাস আসলে আমার অন্যরকম অনুভূতি কাজ করে তার মধ্যে এমন এমন কিছু বড় ভাই বন্ধু পেয়েছি যা পালন করতে আরসি তারা আসলেই সকলের অমায়িক ধরনের মানুষ। তাদের সঙ্গে মিসতে পেরে আমি আসলেই অনেক ভাগ্যবান মনে করছি নিজেকে। তারা আমাকে অনেক পরামর্শ দিয়ে থাকেন রমজান মাস সম্পর্কে তারা আমাকে অনেক বিষয়ে অবগত করেছেন যেগুলো আমার জানা ছিল না। তারা ইফতার সম্পর্কেও অনেক খুঁটিনাটি বিষয় নিয়ে আমাদের সঙ্গে আলোচনা করেন আসলে ইফতারের মর্ম সম্পর্কে অনেক কথা বলে থাকেন। তাদের এই সকল আলোচনা আমি মন দিয়ে শুনছিলাম এবং আমার পাশের একবার হয়েছিল সে আমাকে নানান ভাবে এই রোজার ফজিলত সম্পর্কে ইফতারের ফজিলত সম্পর্কে অবগত করেছেন।আমি সত্যিই অসাধারণ এক মুহুর্ত কাটিয়েছি সেই দিনটি। সবাই মিলে একত্রিত হয়ে ইফতার করার মাঝে যে এত বড় বড় ফায়দা লুকিয়ে আছে তা আগে আমি কখনোই জানতাম না।

received_521361129401833.jpegreceived_968870723769961.jpeg

আমার পাশে বসা এই ভদ্রলোক টি হচ্ছে আমার শৈশব কালের বন্ধু। এ সঙ্গে আমার দুষ্টু মিষ্টি অনেক স্মৃতি জড়িয়ে আছে জীবনে চলার পথে এমন একটি বন্ধু সকলের প্রয়োজন বলে মনে করি। আমারে বন্ধুটার নাম হচ্ছে আব্দুর রউফ। সে যেমনই দুষ্টু মিষ্টি পড়াশোনা তো সে বেশ চমৎকার। তাকে পাশে নিয়ে ইফতার করতে পেরে আসলে আমি অনেক আনন্দিত উপভোগ করছিলাম। কেননা তাকে পাশে পাইলে আমার মাথার মধ্যে এক ধরনের দুষ্টুমি কাজ করে থাকে। সে যে কোন মুহূর্তে হোক না কেন দেখা যায় অনেক ভালো কিংবা খারাপ মুহূর্তে আমি তার সঙ্গে দুষ্টুমি করা ছাড়তাম না। অনেক গুরুত্বপূর্ণ মুহূর্ত তার সাথে আমি অনেকভাবে মজা নিয়েছি সে অনেক সময় আমার উপর অনেক ভাবে অভিমান করেছে এই মজা নেওয়ার কারণে কিন্তু আমি কখনোই তার থেকে মজা নেওয়া ছেড়ে দেয়নি। এই দিনে তার পেট থেকে খেজুর তুলে নিয়ে খাওয়া থেকে শুরু করে আরো অনেক ধরনের দুষ্টুমি করেছি বড় ভাইদের চোখের আড়ালে। সব মিলিয়ে ইফতার পার্টির এই দিনটি আমার কাছে ছিল এক গুরুত্বপূর্ণ মুহূর্ত।

আমার ইফতার পার্টির আয়োজন নিয়ে অনেক কথায় আপনাদের সঙ্গে ভাগ করে নিলাম। তো বন্ধুরা আজ আর নয় কথা হবে আরো একদিন যেকোনো সময়ে যেকোনো এক মুহূর্ত নিয়ে। পরিশেষে সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানে শেষ করছি। সকলে ভাল থাকবেন এবং অন্যদেরকে ভালো রাখার চেষ্টা করবেন।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

এক অন্যরকম অনুভূতি ছাদের উপর ইফতার এর আইডিয়াটা আমার কাছে খুব ভালো লেগেছে। সবাই মিলে অনেক বড় একটা আয়োজন দেখে ভালো লাগলো। আসলে সবাই মিলে একসঙ্গে ইফতার করার মজাটাই আলাদা। ছাদের উপর আপনার ইফতার আয়োজন আমার কাছে অসাধারণ লেগেছে। দেখেই বুঝতে পারছি ছাদের উপরে ইফতারের আয়োজন করতে গিয়ে আপনি অনেক আনন্দ করেছেন। আপনার আনন্দঘন মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

আসলেই ভাই সবাই মিলে একসাথে ইফতার করার আনন্দবটাই আলাদা।

খোলা আকাশের নিচে ফাঁকা ছাদে চারিদিক পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশটা শুনশান ফাঁকা এরকম সুন্দর পরিবেশে মহৎ একটি উদ্যোগ আসলে পরিবেশ যে রকম সুন্দর তেমনি ইফতার আয়োজনও অনেক ভালো লেগেছে সবকিছু মিলে আনন্দঘন মুহূর্ত হওয়ারই কথা।
অনেক চমৎকার হয়েছে।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ!খুবই ভালো আয়োজন দেখে ভালো লাগল,এভাবেই ছড়িয়ে যাক ভালোবাসা। অনেক সুন্দর লিখছেন প্রতিটা কথা স্পষ্ট ছিল। এবং অনেক সাজানো লেখা ছিল ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য

ধন্যবাদ ভাই,, আসলেই ভাই এই দুনিয়ায় ভালোবাসার থেকে স্নিগ্ধ সুন্দর আর কিছু নাই।

 2 years ago 

মেসের বড় ভাইদের সাথে ইফতার আয়োজন সত্যিই অসাধারণ। আসলে মেসে সবার সাথে ইফতারি করতে অনেক ভালো লাগে। আপনার এতে আয়োজন দেখে ভালো লাগলো। শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এইটা কিন্তু একদম ঠিক বলেছেন আমিও অনুভব করেছি, রমজানের চাঁদ ওঠার সাথে সাথে মনের মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করে। যাইহোক ভাই-ব্রাদারদের সাথে খুব সুন্দর একটি সময় পার করেছেন দেখছি। ভালো ছিল আপনার উপস্থাপনা টি।

অনেক সুন্দর একটি মুহূর্ত ছিল ভাই। ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য।

 2 years ago 

আরে ভাই খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে সবার সাথে ইফতার করা মুহূর্তটা কি যে আনন্দ তা বলে বুঝানো যাবে না। সকালের সাথে ইফতারের অনুভূতিটা খুবই অন্যরকম হয়। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

আসলেই ভাই এ যেনো বাঁধ ভাঙ্গা উৎছাস। ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি আজকে ম্যাচের ছাদে সবাই মিলে ইফতার পার্টি করেছেন দেখেই বোঝা যাচ্ছে যে আপনি খুবই আনন্দময় সময় কাটিয়েছেন। আসলে সবাই মিলে ইফতার করলে ভালোই লাগে।

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

সবাই মিলে একসাথে ইফতার করার মজাই আলাদা। খোলা আকাশের নিচে ছাদে বসে ইফতার করতে বেশ ভালো লাগে। আপনাদের ইফতার এর আয়োজন আমার কাছে অনেক ভালো লাগলো। খুব মজা করে ইফতার করেছেন বোঝা গেলো। ছাদের বসে আপনার ইফতার এর অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

একদিকে বাসার ছাদে ইফতারি পার্টির মজাই আলাদা আবার তা যদি হয় দুষ্ট মিষ্টি বন্ধুদের সাথে বাহ ভাইয়া নাম টা সেই ছিল। দুষ্ট মিষ্টি বন্ধুদের সাথে খুব ভালো একটি দিন উপভোগ করেছেন আপনার মুখের হাসি বলে দিচ্ছে। আর খুব সুন্দর উপস্থাপন ছিল আপনার ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে একটি ইফতার পার্টির সকল কিছু আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর হ্যা রমজান মাসে তারাবি ইফতার সেহেরি করা আমার কাছে আপনার মত অনেক আনন্দিত লাগে

আমার বন্ধু থাকলে আমার আসলেই অনেক ভালো লাগে। তার সাথে কাটানো মুহূর্ত অনেক ভালো ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74