বসন্ত বরণ্যের পিঠা উৎসব। (১০% বেনিফিশিয়ারি @shy-fox এর জন্য)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
১১ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ
২৪ ই ফেব্রুয়ারি,২০২২সাল

পিঠা উৎসব

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। শীতের ঋতু পার হয়ে বসন্ত ঋতু আমাদের ঘরের দরজায় কড়া নাড়ছে। শীত পার হয়ে বসন্তঋতু চলে এসেছে আমাদের মাঝে। বসন্ত বরণের হরেক রকমের পিঠার আয়োজন নিয়ে আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক আমার পিঠার ধরনগুলো....
বসন্ত বরণে পিঠা উৎসব

বসন্ত মানে নানান ধরনের পিঠা পুলি ফলমূল এবং ফুল-ফলের আয়োজন। বসন্ত আসিল পিঠাপুলির সমারোহ দেখা যায় প্রায় প্রতিটি ঘরে ঘরে। পিঠাপুলির এই উৎসব আরো বড়ো আকৃতির করে পালন করার জন্য বিভিন্ন জায়গায় হয়ে থাকে পিঠা উৎসব বাহারি ধরনের পিঠার মেলা। আমাদের এলাকায় এমনই একটি মেলার আয়োজন করা হয়েছিল এখানে গিয়ে আমি সুন্দর কিছু পিঠার ছবি ক্যামেরাবন্দি করে নিয়েছি। যেগুলো আমি আপনাদের সাথে শেয়ার করব।

বসন্ত এলে মনে পড়ে যায় একটি গানের কথা দেখি নাচে ধাপুর ধুপুর আর কি নাচে সই। পায়ে নাচে সোনার নুপুর আর কি নাচে সই। পৌষ পিঠার গুড়ি পিঠা মনতো মানেনা। বন্ধুরা পিঠা-পুলির উৎসব মানেই অন্যরকম এক অনুভূতি। কথা না বাড়িয়ে শেয়ার করে নিয়ে যাক আমার সুন্দর সুন্দর পিঠার ছবি গুলো।

পুলি পিঠা

IMG20220221133150_01.jpg

এই পিঠাটি খেতে বেশ সুস্বাদু এবং মজার। এই পিঠাটি বিভিন্ন ধরনের হয়ে থাকে কেউ ঝাল আকৃতির করে, কেউ আবার নারকেল মিষ্টি দিয়ে করে। তবে আমার কাছে ঝাল পিঠা টিই বেশি সুন্দর মনে হয়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

গোলাপ পিঠা

IMG20220221133217_01.jpg

এই পিঠা তৈরি করতে একটু বেশি ঝামেলা পোহাতে হয়। এটি তৈরি করতে অনেক সময় ব্যাপার তবুও এটি খেতে বেশ মজাদার এবং অনেক টেস্টি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

জামাই সোহাগী পিঠা

IMG20220221133242_01.jpg

এই পিঠাটি নামকরণ করা হয়েছে জামাই সোহাগে পিঠা নামটি বেশ মজাদার। ছবিটা দেখিয়ে দেবো নামের মতই অনেক সুস্বাদু। আমি বেশ কয়েকবার খেয়েছি কেননা এই পিঠাটি আমার অনেক সুন্দর।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

দুধে ভেজানো ফুল পিঠা

IMG20220221133134_01.jpg

এই পিঠাটি এমনি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার তার মধ্যে আবার দুধ দিয়ে অনেক নরম আকৃতির হয়েছে। এই পৃথিবীতে আরো অনেক ভালো লেগেছিল।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

তেল পিঠা

IMG20220221133212_01.jpg

তেলে ভাজা পিঠা তৈরির ধরনটা আমার বেশ ভালো লেগেছিল। এই পিঠাটি প্রথমে চিনি ময়দা আটা গুলিয়ে উঠলো তারপর তেলে সম্পূর্ণ ভেজে নেয়া হয় এবং এর ধার গুলো খেতে অনেক মনে হয়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

চিতই পিঠা

IMG20220221133205_01.jpg

চিতই পিঠা খেতে আমার অনেক সুন্দর লেগেছিল আমি অনেকবার খেয়েছি। আপনারাও বাড়িতে এই পিঠাটি ট্রাই করতে পারেন কেননা এই পিঠা বানানো অতি সহজ।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPmPayXPfM22kXaj3xKw37oQ9tua3JfrnuMRWWqGHfhuyA1UYheY5qjiFbP3BW...uocepuhthjpwhGDzN6BQpNuyvctwmWpcG7n5KM7iFfRvZgwhvLH9LuW5XCyNFxmfsRpYTSN33VAtN6QVQZR5uDiSFQSjbTos9CGPrXoJtVDUShzqEVyhxRQYCN.png

তো বন্ধুরা আমার এই পোষ্টের পিঠাগুলো আপনাদের কেমন লেগেছে? আশা করি আপনাদের সকলের এই পিঠাগুলো অনেক সুন্দর লেগেছে। আমার এই পোস্ট এর পিঠা গুলো কেমন হয়েছে তা অবশ্যই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন। সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 3 years ago 

বাহ বসন্ত বরণে খুব সুন্দর সুন্দর সুন্দর পিঠার আয়োজন করেছেন আপনি।খুব সুন্দর ব্যাতিক্রমধর্মী একটি উপস্থাপনা ছিলো আপনার।বেশ ভালই লাগলো।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

পিঠা উৎসব গুলোতে অংশগ্রহণ করতে আমার খুবই ভালো লাগে। কেননা এই উৎসবগুলোতে একদিকে যেমন আনন্দ করা যায় তেমনি বিভিন্ন রকমের পিঠার স্বাদ গ্রহণ করা যায়। একসাথে এত রকমের পিঠা, উৎসব ছাড়া অন্য কোথাও দেখতে পাওয়া যায় না। সুন্দর এই পোস্টটির জন্য অসংখ্য ধন্যবাদ

আপনার গঠনূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি বসন্তবরণের পিঠা উৎসবে অনেকগুলো পিঠার প্রদর্শনী করেছেন। আপনার সবগুলো এটাই ভালো তার মধ্য থেকে পুলিপিঠা ও দুধপিঠা আমার বেশি পছন্দের। আপনি অনেকগুলো পিঠা আমাদের দেখিয়েছেন এবং সুন্দর উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে বেশ কিছু বসন্ত বরণ উৎসবের সুন্দর পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য।

 3 years ago 

বসন্ত বরণ উপলক্ষে পিঠা উৎসবের বিভিন্ন প্রকারের পিঠা গুলো দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটি পিঠা খুবই লোভনীয়। ভাইয়া আপনি পিঠা উৎসবে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। দারুন সব পিঠার ফটোগ্রাফি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ধন্যবাদ ভাই আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমার খুবই প্রিয় পিঠার নাম হল পুলি পিঠা। প্রায় সময় বাড়িতে আমার জন্য বানিয়ে থাকে এটি। খুব অসাধারণ হয়েছে আপনার পিঠা রেসিপি। এত চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ধাপে ধাপে খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

হ্যা আসলেই পুলি পিঠা খেতে আমারও বেশ দারুন লাগে।

 3 years ago 

বাহ!এত ধরনের পিঠার আয়োজন।সব গুলো পিঠা খেতে মজার হবে।২১ শে ফেব্রুয়ারির দিনটা আপনারা খুব সুন্দরভাবে কাটিয়েছেন।দেশের বিভিন্ন স্থানে বইমেলা এবং পিঠা উৎসব আয়োজন করা হয়।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনার কাঙ্খিত মন্তব্যের জন্য। আপনার আগামির জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

ভাইয়া আপনার পিঠা গুলো দেখে তো আমার খেতে অনেক ইচ্ছে করছে। আমার এইসব পিঠা অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্য

ধন্যবাদ আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

পুলি পিঠা খেতে আমি অনেক ভালবাসি । কিছুদিন আগেই আমার আম্মু এই পিঠাটি আমাদের বাড়িতে তৈরি করেছিলেন তখন অনেক মজা করে খেয়েছিলাম । আপনি এই পুলি পিঠা রেসিপি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমরা সবাই জানি এটি শীতকালীন একটি বিখ্যাত খাবার । আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সুস্বাদু রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার গঠননূলক মন্তব্যের জন্যে। আপনার আগামির জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আসলে গরম গরম ফুলি পিঠা খেতে খুব ভালো লাগে। আপনার পিঠা গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে আগে আমাদের বাসায় বিভিন্ন ধরনের পিঠা তৈরি করা হতো কিন্তু এখন আম্মু অসুস্থ হওয়ার কারণে এ ধরনের পিঠা তৈরি করা হয় না। এত সুন্দর পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

তাহলে তো আপনি এমন সুন্দর পিঠা খাওয়া মিস করে ফেলেন। আপনার আম্মু তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক এই কামনা করি।

 3 years ago 

বসন্ত বরণে খুব সুন্দর সুন্দর পিঠার আয়োজন করেছেন। আমার কাছে তো আপনার প্রত্যেকটি পিঠার আয়োজন খুবই ভালো লেগেছে। এই পিঠা গুলোর মধ্যে কিছু পিঠার নাম আমার জানা নেই। দুধে ভেজানো ফুল পিঠা বিশেষ করে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার পিঠার আয়োজন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার কাছ থেকে আমি অনেকগুলো পিঠার নাম জানতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32