মজনুর জন্য লাইলির অপেক্ষামান দৃশ্য। ১০% বেনিফিশিয়ারি লাজুক শিয়ালের জন্য।

আমার বাংলা ব্লগের সকল সদস্য এবং এডমিন ভাইদের জানাই আমার অন্তরের অন্তরস্থল থেকে অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা। আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহতালার মেহেরবানীতে আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও আল্লাহ তাআলার অশেষ কৃপায় আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে অনেক ভালো এবং শান্তিপূর্ণ ভাবে জীবনকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হচ্ছি ইনশাল্লাহ। আমার বাংলা ব্লগের সদস্য এবং এডমিন ভাইদের ভালোবাসা কখনো ভুলে যাবার মত নয় তাদের ভালোবাসা যেন অতুলনীয়। আজ আমি এক বিরহের গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বিরহের গল্পটি আপনাদের আমি লিখে নয় চিত্রের মাধ্যমে দেখাতে চাই। বলতে পারেন মজনুর জন্য জানালার ধারে লাইলির অপেক্ষাকৃত একটি চিত্র। লাইলী জানালার ধারে নদীর দিকে এবং খোলা আকাশের দিকে অধর ধারায় চেয়ে আছে তার মজনু আসবে বলে। আমরা লাইলি মজনুর ভালোবাসার কথা কম বেশি সবাই জানি। তো বন্ধুরা চলুন ভাগ করে নেয়া যাক আজকে সেই লাইলির চিত্রটি। আশাকরি লাইলির অপেক্ষাকৃত চিত্রটি আপনাদের সকলের ভাল লাগবে ইনশাল্লাহ্।

মজনুর জন্যে লাইলির অপেক্ষার চিত্র

IMG-20220114-WA0019.jpg

উপকরণ

  • সাদা কাগজ
  • রাবার
  • পেনসিল
  • কাটার
  • স্কেল

ধাপ১

প্রথমে উপকরণগুলো হাতে নেই এবং স্কেল দিয়ে সাদা কাগজটিতে মার্জিন টেনে নেই।

IMG-20220114-WA0020.jpgIMG-20220114-WA0015.jpg

ধাপ ২

দ্বিতীয় ধাপে আমি লাইলীর নিচের অংশ অর্থাৎ তার শরীরের নিচের অংশ অঙ্কন করি এবং পরের ছবিতে তার ওপর অবস্থান মাথার দিকে চুলসহ হাতের পুরো অংশটি অঙ্গন করে নিই।

IMG-20220114-WA0004.jpgIMG-20220114-WA0009.jpg

ধাপ ৩

এই ধাপে তার অপেক্ষমান যে জায়গাটি অর্থাৎ তার জানালার পর্দার এক পাশের নিচের অংশ প্রথম ছবিতে দেখায় এবং দ্বিতীয় চিত্রটিতে দেখায় তার জানালার পুরো পর্দার অংশ।

IMG-20220114-WA0006.jpgIMG-20220114-WA0008.jpg

ধাপ ৪

চতুর্থ ধাপে জানালার পর্দার উপরের অংশটি কে ভাগ ভাগ ভাগ দিয়ে নিয়ে নিন এবং দ্বিতীয় অংশে জানালার বিপরীত দিকে অর্থাৎ আকাশের চিত্রটিতে মেঘের দৃশ্য অঙ্কন করি।

IMG-20220114-WA0014.jpgIMG-20220114-WA0017.jpg

ধাপ ৫

পঞ্চম ধাপের আকাশে সূর্যের দৃশ্য অঙ্কন করি এবং দ্বিতীয় ছবিতে পর্দাতে একটু সৌন্দর্য বাড়ানোর জন্য ফোটা ফোটা দিয়ে ডিজাইন করে নেই।

IMG-20220114-WA0011.jpgIMG-20220114-WA0010.jpg

ধাপ ৬

আমার চূড়ান্ত ধাপে ধাপে সম্পূর্ণ চিত্র অংকন করার পর আমার করা স্বাক্ষরসহ চিত্রটিতে একটু রং করার চেষ্টা যাতে এই চিত্রটি ভালোভাবে ফুটে ওঠে এবং সুন্দর হয়।

IMG-20220114-WA0003.jpg

আমার এই চিত্রটি আশাকরি আপনাদের সবার ভালো লেগেছে। চিত্রটি কেমন হয়েছে তা আপনারা সবাই আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে অনুগ্রহপূর্বক জানাবেন। ধন্যবাদ আমার প্রিয় আমার বাংলা ব্লগ বাসিকে।

আশাকরি ভুলগুলোকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211216120838.jpg

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 3 years ago 

একটা মেয়ে জানালার পাশে বসে আছে দৃশ্যটা আসলেই অনেক সুন্দর লাগে দেখতে। তেমনি অনেক সুন্দর ভাবে আপনি এই দৃশ্যের অঙ্গন করলেন। আমার খুবই ভালো লাগলো জানালার পাশে মেয়েটাকে বসে থাকতে দেখে। আসলেই অসাধারণ অংকন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

জ্বি আপু চেষ্টা করেছি মনের মাধুকরী দিয়ে ফুটিয়ে তোলার আরকি। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর চিত্র এঁকেছেন এবং দারুণ ভাবে উপস্থাপন করেছেন। আরে যেভাবে লাইলি মজনুর জন্য অপেক্ষা করছে আপনার এই চিত্র চিন্তার কোন কারণ নেই মজনু না আসে আর কি পারে। এভাবেই চালিয়ে যান আরও ভাল কিছু উপহার দিন আমাদের।

আপনাদের সার্পোট এবং ভালোবাসা পেলে ভালো কিছু হবে ইনশাআল্লাহ।

 3 years ago 

মজনুর জন্য লাইলির অপেক্ষামান দৃশ্য আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক চিন্তা করে সুন্দর একটা আর্ট বেছে নিয়েছেন। আপনার প্রতিটা ধাপে অনেক সুন্দর ছিল এবং প্রতিটা স্টেপে ছবিগুলা একদম ফুটে উঠেছে। আপনার জন্য সবসময় শুভকামনা রইল ভাইয়া।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুবই সুন্দর এঁকেছেন তো ভাইয়া মজনুর জন্য লাইলির অপেক্ষামান দৃশ্য। আমার কাছে চুলগুলো খুব সুন্দর লাগছে একেবারে মনে হচ্ছে সত্যি সত্যি চুল। খুব সুন্দর ভাবে মেয়েটি বসে আছে আপনি একেবারে ছবিটি খুব সুন্দর ফুটিয়ে তুলতে পেরেছেন দেখতে অসাধারণ লাগছে শুভকামনা আপনার জন্য।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

আসলেই জানালার পাশে বসে থাকা মেয়েটির চিত্রাংকন টা অসাধারন হয়েছে। মজনুর জন্য লাইলির বসে বসে অনেক অপেক্ষা করতেছেন। আসলেই আপনার অংকটা অসাধারণ হয়েছে। আমার খুবই ভালো লেগেছে আপনার অংকটা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

লায়লীর লাগি দিওয়ানা আমি,
পাগল মোর মন
লায়লী তুমি কোথায় গেইলা ভাইঙ্গা মোর মন।
আহা! আপু আপনার মন্তব্যে আমি তো ফিদা।
ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব আপেক্ষিক রোমান্টিক একটি চিত্র অংকন করেছেন আপনি খুব ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

➡️ অসম্ভব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। শুধু পেন্সিল দিয়ে এত সুন্দর করে এই চিত্র কোনটি ফুটিয়ে তুলেছেন। অপেক্ষায় আছে মজনুর জন্য আশা করি তাড়াতাড়ি মজনু ফিরে আসবে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক খুসি হইলাম ভাই আপনার এমন মধুমাখা মন্তব্য শুনে। ভালোবাসা অবিরাম ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67