"|| ❤️‍🩹🥀বন্ধুর দেওয়া উপহার🥀❤️‍🩹||" (১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ)।

সবার উপর শান্তি বর্ষিত হোক
২১ বৈশাখ, ১৪২৯ খ্রিষ্টাব্দ
০৪ মে,২০২২সাল

ভালোবাসার পাল্লা হবে ভার, যদি পাও প্রিয় মানুষের ঊপহার।

হ্যালো

স্টিমিট বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন? আশা করি আল্লাহ তাআলার অশেষ রহমতে আপনারা অনেক ভাল আছেন। আমিও আপনাদের ভালবাসায় সিক্ত হয়ে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছে আমার মনের কোণে জমে থাকা কিছু অনুভূতি নিয়ে। তো বন্ধুরা চলুন আর দেরি না করে শেয়ার করে নিয়ে যাক আমার মনের কোণে জমে থাকা এই অনুভূতিগুলো ..

বন্ধুর দেয়া উপহার

received_2207558202782110.jpeg

উপহার এই কথাটা অনেক মূল্যবান কথা। এই কথাটির মাঝে লুকিয়ে আছে হাজারও ধরনের আবেগ অনুভূতি ভালোবাসা এবং খুনসুটি। উপহার ছোট্ট একটি কথা হলেও এই উপহারের মাঝে খুশি করা যায় হাজার ব্যথায় ব্যথিত হওয়া জমে থাকা পাথরের মতো একটি মনকে। একটি পাথর মনকে বাণীতে রূপান্তরিত করার জন্য ছোট্ট একটি উপহার যথেষ্ট। উপহার পেতে কার না ভালো লাগে সেটাই ছোট হোক বা বড় উপহার শব্দটি সবাই অনেক প্রিয়। আমার মনে হয় একটু ছবিতে পাগল ব্যতীত আর অন্য কোন মানুষ হয়তো বা উপহার পেতে ভালবাসেনা এমন একটি মানুষের খুজেঁ পাওয়া যাবেনা এই পৃথিবীতে। পৃথিবীর সবাই উপহার পেতে ভালোবাসে এটা একটি সত্য কথা।

আরে উপহার যদি হয় বন্ধু যদি হও তাহলে তো কোন কথাই নেই সেটা তো একবার ভাঙ্গা উল্লাসের মতো আনন্দ রাখার জন্য জায়গা নেই। সত্যি কথা বলতে আমি কখনো আশা করিনি যে আমার বন্ধু আমাকে এত কিছু উপহার দিতে পারে।আমাদের বন্ধুত্ব এমন যে কারোর প্রতি কোন চাওয়া পাওয়া নেই। যার কাছে কোনো চাওয়া-পাওয়া এ নেই তার থেকে যদি একটা সুতা পরিমাণ ও উপহার পাওয়া যায় সেটা অনেক বেশি। এ বন্ধু আমার জীবনে অনেক উপকারে এসেছে আমি তাকে কখনোই উপহারের কি দিল বাকি দিল না এসব বিবেচনা করে তার সাথে সম্পর্ক আগাইনি। আমি সবসময় চিন্তা করতাম সে শুধুই আমার একজন ভালো বন্ধু।

received_1164668067697968.jpeg

একজন বন্ধু হয়ে আর একজন বন্ধুকে উপহার দেওয়া কতটা যৌক্তিক বলে আপনারা মনে করেন তা আমার জানা নেই। তবে আমার কাছে মনে হয় বন্ধুত্বের মাঝে উপহার হয়তোবা সম্পর্কের মাঝে একটা বিব্রতকর অবস্থা এনে দেয়। কেননা বন্ধুত্বের মাঝে সম্পর্ক হবে সব সময় খোলামেলা একজন বন্ধু আর একজন বন্ধুকে কখনোই অন্তত এই রকম নিজের ব্যক্তিত্ব বজায় রাখতে সম্মান দেখাবে না। একজন বন্ধু যদি বড় এবং একদম বন্ধুদের ছোট পজিশনে থেকে থাকে তারপরও তাদের সম্পর্কটা তুই এর মাঝেই সীমাবদ্ধ থাকা উচিত। অনেক সময় দেখা যায় একজন বন্ধু হয়তো বা খুব অল্প বয়সেই ভালো কোন কাজের সন্ধান পেয়েছে ভালো কোন বেতনের চাকরি করছে। কিন্তু অপর প্রান্তে দেখা যায় আর একজন বন্ধু হয়তো বা একটু অর্থনৈতিকভাবে অসচ্ছলতায় ভুগছে।

এমন দৃশ্য হলে সেই বন্ধুটি একটু আর্থিকভাবে অসচ্ছলতায় থাকে সে তার সফল অর্থাৎ ভালো মাইনেতে চাকরি করা বন্ধুর কাছে যেতে একটু অস্বস্তি বোধ করে। আর আমার কাছে মনে হয় এইটাই জীবনের মানে বাস্তবতায় এমন জীবনটা মনে হয় এমনই। কিন্তু এক্ষেত্রে বন্ধুত্ব বজায় রাখতে হলে সেই ভালো পজিশনে থাকা বন্ধুটাকে এগিয়ে আসতে হবে সেই নিম্ন প্রদর্শনের বন্ধুর দিকে। এখানে আবার তুই থেকে তুমি বলা যাবে না সে যত বড়ই সফল ব্যক্তি হোক না কেন বন্ধুত্বের ক্ষেত্রে তুই সম্পর্ক টা সবথেকে প্রখর এবং জোরালো শব্দ বলে আমার কাছে মনে হয়।

received_971580307052252.jpeg

বন্ধুরা আমার কাছে বন্ধুত্বের মানে কোনো চাওয়া-পাওয়া থাকবে না কারো কাছে কোনো চাহিদা থাকবে না। এর মানে আবার এটা নয় যে একজন বন্ধু আর একজন বন্ধুর খারাপ সময় পাশে থাকবে না এমনটাও কিন্তু বলছি না আমি। আমি শুধু বলছি এই যে উপহার এগুলো দিলেও বন্ধুত্ব যেমন থাকে না দিলেও তেমনটাই থাকা উচিত। কিন্তু একজন বন্ধু যখন বিপদে থাকে তখন আর একজন বন্ধু অবশ্যই সেই বন্ধুকে বিপদ থেকে উদ্ধার করার জন্য প্রাণপণ চেষ্টা অবশ্যই করবে তাহলে সেটা প্রকৃত বন্ধুত্বের পর্যায়ে পড়ে। তো এমন সম্পর্ক যে রক্তের সম্পর্ক না হয়েও রক্তের চেয়ে আপন এমন একটি সম্পর্ক হল বন্ধুত্ত্ব।

আমার বাংলা ব্লগ পরিবারের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা রেখে আজকের মতো এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ। সকলেই ভালো থাকবেন এবং অন্যকে ভালো রাখতে সাহায্য করবেন এই কামনা করি। পরিশেষে সকলের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি।

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2 (1).png
PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF (2).gif

Join the Discord Server for more Details
জীবন পাতার শেষ হওয়া একটা পাতার সংরক্ষণঃ

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9XCPsYVNkPGccQr2oVfqjd8P1QjQ2JYt5o5SLCXCfH7Wv5QM2wCpb3QPRXzxP6G5LbgknonYX8SPp.png

IMG20211206200422-removebg-preview.png

আমি @alomgirkabir জীবনের উদ্দেশ্যে হওয়া চাই অন্যের মাঝে বেচে থাকা এবং অন্যের মঙ্গল কামনা করা। তাহলেই মানব জীবন সফল। আমি মানবতার দেওয়াল ছুইতে পারিনি কিন্তু তার আদর্শ পড়েছি হৃদয় মাঝে লালন করতে। আমি জীবনের নিরাপত্তা খুজি না যদি তাই খুজতাম তাহলে মাতৃগর্ভেই থেকে যেতাম! তাই আমি মানবতা খুজি মানুষের মাঝে।

আন্তরিক ধন্যবাদ আপনাদের সবাইকে

Sort:  
 2 years ago 

কিন্তু একজন বন্ধু যখন বিপদে থাকে তখন আর একজন বন্ধু অবশ্যই সেই বন্ধুকে বিপদ থেকে উদ্ধার করার জন্য প্রাণপণ চেষ্টা অবশ্যই করবে তাহলে সেটা প্রকৃত বন্ধুত্বের পর্যায়ে পড়ে। তো এমন সম্পর্ক যে রক্তের সম্পর্ক না হয়েও রক্তের চেয়ে আপন এমন একটি সম্পর্ক হল বন্ধুত্ত্ব।

এই কথাগুলো একদম ঠিক বলেছেন। আপনার বন্ধুর দেওয়া উপহার সত্যি অনেক ভাল ছিল। এটি আপনার ঈদকে আরও বেশি স্পেশাল করে তুলেছে। অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

উপহার দিয়ে মানুষকে খুশি করা যায় কি না সেটা আমার জানা নেই।তবে এটা মানি মানুষকে কিছুক্ষনের জন্য আনন্দিত করার জন্য উপহার দেওয়া হয়।আর উপহার যেমনই হোক সেটা উপহার🖤🤟

আসলে উপহার পেলে সবারই অনেক ভালো লাগে।

 2 years ago 

উপহার ছোট হোক কিংবা বড় সেটা কোন মুখ্য বিষয় নয়। আসলে উপহার একটা অনুভূতি বিষয় অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। সবার কাছেই প্রিয়জনের দেওয়া উপহার গুলো একটু স্পেশাল হয়। আপনার অনুভূতি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

উপহার কখনোই ছোট বা বড় হতে পারে না খুশিমনে যা দেয় তা আপন মনে বরণ করে নিতে হয়।

 2 years ago 

যার কাছে কোনো চাওয়া-পাওয়া এ নেই তার থেকে যদি একটা সুতা পরিমাণ ও উপহার পাওয়া যায় সেটা অনেক বেশি।

কথাটি সত্যিই অসাধারণ বলেছেন।
এমন বন্ধু গুলো পাশে থাকলেই জীবনটা সুন্দর হয়ে ওঠে। আপনি অনেক সৌভাগ্যবান আপনার পাশে আমার বন্ধু গুলো রয়েছে। আপনার বন্ধুর দেওয়া উপহার গুলো বেশ দারুন ছিল এগুলো দেখে অনেক আনন্দ পেয়েছি।

এমন বন্ধু শুধু পাশে থাকলে যথেষ্ট কোন উপহারের প্রয়োজন হয় না তাদের সময়ই সবচেয়ে বড় উপহার।

 2 years ago 

আসলে আপনার বন্ধুরা খুবই ভালো। আপনাকে খুব সুন্দর সুন্দর সার্ট গিফট করেছে। খুবই ভালো লাগলো আপনার আনন্দ দেখে। তবে মনে হচ্ছে আরো কিছু দামি জিনিস আপনাকে গিফট করার প্রয়োজন ছিল, যা আপনার বন্ধুরা দেয়নি। আশা করি সামনের ঈদে পেয়ে যাবেন।

ধন্যবাদ ভাই আসলে এমন বন্ধু পাওয়া ভাগ্যের ব্যাপার।

 2 years ago 

উপহার যতটাই ছোট হোক বা বড় হোক না কেন সেটি অত্যন্ত মূল্যবান একটি জিনিস। আপনি আপনার বন্ধুর কাছ থেকে উপহার পাওয়ার খুবই সুন্দর কিছু অনুভূতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আসলে এই ধরনের বন্ধু যদি আমাদের প্রত্যেকের একটি করে থাকে তাহলে আমাদের জীবনটা আরো সুন্দর হয়ে যাবে।

আপনি অত্যন্ত মূল্যবান কথাগুলো আপনার মন্তব্যের মাধ্যমে তুলে ধরেছেন, আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67