প্রতিটি ফুল প্রকৃতিতে প্রস্ফুটিত একটি প্রাণ

আমরা সবাই জানি ফুল সৌন্দর্যের প্রতীক। পৃথিবীতে হয়তো এমন কেউ নেই যে ফুলকে ভালোবাসে না। প্রতিটি মানুষেরই ফুলের প্রতি দুর্বলতা থাকে। যেমন আমি ফুলের জন্য খুব দুর্বল। আমি সম্ভবত সারাদিন ফুলের পিছনে অনেক সময় ব্যয় করি। আমি ফুলের যত্ন সহ আরও অনেক কিছু করি। আবার সারাদিন অনেক ফুলের ছবি তুললাম।


IMG.jpg


আমার বাড়ির ছাদে একটি ছোট বাগান আছে। আমি সেই বাগানে অনেক ফুলের গাছ লাগিয়েছি। এই গাছটা আমার খুব ভালো লাগে। এই ফুল সম্পর্কে আমরা সবাই জানি। এই ফুলটি প্রায় 12 মাস ধরে ফোটে, যার অর্থ এটি সারা বছর পাওয়া যায়। তাই এই ফুল সবার বাড়িতে থাকে।


IMG_20210805_005613_407.jpg

IMG_20210805_005909_283.jpg


আমি এই ফুল গাছের খুব যত্ন নিই। আমি প্রতি বিকেলে ফুলের গাছগুলিকে জল দিই। আমি এগুলি পরিষ্কার করি এবং আমি তাদের মাঝে মাঝে সার দিই। আমি সবসময় ফুল সম্পর্কে আপডেট থাকার চেষ্টা করি। আমি সবসময় চেষ্টা করি আমার বাড়ির পাশের নার্সারিতে কি ধরনের ফুল এসেছে। আর আমি সেই ফুলগুলো বাড়িতে আনার চেষ্টা করি। ছবিতে আপনি যা দেখছেন তা হল গোলাপ ফুল। গোলাপ ফুল দেখতে যেমন সুন্দর তেমনি অনেক কিছু করা যায়। গোলাপ ফুল আবার দরকারী।
ভেষজ ওষুধ তৈরি হয় গোলাপ ফুল থেকে। আবার এটি অন্যান্য অনেক কাজে ব্যবহৃত হয়। আমার মা আমাকে এই বাগানের যত্ন নিতে অনেক সাহায্য করেছেন। তিনি সবসময় আমাকে উৎসাহ দিতেন। আমি তার উৎসাহে এই বাগান করেছি।


IMG_20210805_010228_327.jpg

IMG_20210805_010111_516.jpg

Sort:  
 3 years ago 

কমিউনিটির নিয়ম অনুযায়ী প্রথমে আপনার পরিচিতিমুলক একটি পোষ্ট শেয়ার করেন, যাতে আমরা আপনাকে ভেরিফাই করতে পারি। ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফিগুলো অনেক সুন্দর হয়েছে।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি পরিচয়মূলক পোষ্ট করে, ভেরিফাইড মেম্বার ব্যাচ অর্জন করুন। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

 3 years ago 

প্রথমে পরিচয়মূলক পোস্ট করুন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44