🏞️✨রমজান মাসে বিকেল বেলার সুন্দর কিছু ফটোগ্রাফি 💖✨

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন। আশা করি আপনারা অনেক ভাল আছেন।আমি@alif111, আজকে আমি আপনাদের মাঝে আবার হাজির হলাম রমজান মাসে বিকালের কিছু মুহূর্তের ফটোগ্রাফি নিয়ে নিয়ে।গতকাল থেকে আমাদের পবিত্র মাহে রমজান মাস শুরু হয়েছে।রমজান মাস মুসলমানদের জন্য খুবই বরকতময় একটি মাস। রমজান মাসের রোজা রাখা সকল প্রাপ্তবয়স্ক মুসলিমদের উপর ফরজ। আমাদের ছোট্ট পরিবারে সকলেই রোজা রেখেছে, এমন কি আমার ছোট বোনটাও আমাদের দেখাদেখি রোজা রেখেছে। সারাদিন রোজা থাকার পর বিকেলে আমার ছোট বোন বায়না করে সে ঘোল এবং মাঠা খাবে।তাই আমি বাইরে বের হলাম মাঠা এবং ঘোল কেনার উদ্দেশ্যে। জেনে রাখা ভালো, ( ঘোল এবং মাঠা ) হল এক ধরনের পানীয় যা দুধ দিয়ে তৈরি করা হয়। এটি অনেক সুস্বাদু হয়ে থাকে। তো! চোলুন শুরু করা যাক রমজান মাসের প্রথম দিনের বিকাল বেলার কিছু ফটোগ্রাফি।

রমজান মাসের বিকেলের কিছু ফটোগ্রাফি 🏞️✨
Picsart_24-03-13_17-19-15-206~2.jpg

রমজান মাসের প্রথম দিনে, বাজারের কিছু ফটোগ্রাফি ফুটিয়ে তোলা হয়েছে 💖✨

ফটোগ্রাফি🖼️ -১👇
20240312_172020~2.jpg

আমি বিকাল পাঁচটা নাগাদ বাজারের উদ্দেশ্যে রওনা দিলাম (মুজিব রোড দিয়ে) সিরাজগঞ্জ শহরের একদম মাঝ বরাবর এই রোডটি অবস্থিত।এই রোডে সবসময়/অনবরত যানবাহন চলাচল করে থাকে।

মুজিব রোড

ফটোগ্রাফি🖼️ -২👇
20240312_171911~2.jpg

সামনে যেতেই আমার সামনে পড়লো সিরাজগঞ্জ চৌরাস্তা মোড়।এটি সিরাজগঞ্জ শহরের একদম মাঝখানে অবস্থিত। এখান থেকে যাব সিরাজগঞ্জ বড়পুল এ। বড় পুলের সামনেই মূলত সিরাজগঞ্জের বিখ্যাত সলোপ এর মাঠা এবং ঘোল বিক্রি করা হয়। বোঝার সুবিধার্থে, ছবিতে দেখতে পাচ্ছেন একটি রিক্সাওয়ালা তার বাম দিকে হাত তুলেছে।মূলত ঐদিকেই সিরাজগঞ্জের বিখ্যাত মাঠা এবং ঘোল বিক্রি করা হয়।

সিরাজগঞ্জ চৌরাস্তা

ফটোগ্রাফি🖼️ -৩👇
20240312_170940~2.jpg
20240312_171514~2.jpg
20240312_171543~2.jpg

সিরাজগঞ্জ চৌরাস্তা থেকে থেকে বড় পুলে যাওয়ার সময় দেখলাম প্রত্যেকটা খাবারের দোকানের সামনে লোকজোনের অনেক ভিড় জমেছে। সবাই ইফতারের খাবার কেনায় ব্যস্ত হয়ে পড়েছে।

অবস্থান

ফটোগ্রাফি🖼️-৪👇
20240312_170958~2.jpg
20240312_171043~2.jpg
20240312_171151~2.jpg

অবশেষে আমি,সলপের সেই ঐতিহ্যবাহী ঘোল ও মাঠার দোকানে আসলাম।এখানে এসে দেখি দোকানে অনেক ভিড়।এই গরমের ভেতর রোজা রেখে সবাই ক্লান্ত এবং পিপাসায় কাতর হয়ে পড়েছে। তাই তৃপ্তির সাথে পিপাসা মিটানোর জন্য সবাই মাঠা এবং ঘোল নেওয়ায় ব্যস্ত হয়ে পড়েছে।অবশেষে আমি ঘোল এবং মাঠা ক্রয় করলাম।

অবস্থান

ফটোগ্রাফি🖼️ -৫👇
20240312_171454~2.jpg

20240312_171840~2.jpg

অবশেষে আমি ঘোল এবং মাঠা কিনে বাসার দিকে রওনা দিলাম এবং ইফতার করলাম। যাইহোক রমজান মাসের প্রথম দিনে রোজা রাখার অনুভূতিটা বেশ ভালো ছিল।রমজান মাসের প্রথম দিনের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

অবস্থান

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরমজান মাসে বিকেলের কিছু ফটোগ্রাফি 🏞️✨
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 2 months ago 

রমজান মাসে বাজার করার মুহূর্তগুলো খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। খুবই সুন্দর এবং ক্লিয়ার হয়েছে। বিশেষ করে মাঠান ও ঘোল দেখতে পেয়ে যেন খেতে ইচ্ছা করছে। আসলে রমজানের ইফতারের সময় এই মাঠান ও ঘোল দিয়ে ইফতার করার মজাটাই অন্যরকম।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ,ছোট বোন রোজা রেখেছে শুনে খুব ভালো লাগলো।তার আবদারে ঘোল আর মাঠা কিনতে গিয়েছেন। আসলে রমজান মাসে সারাদিন রোজা রাখার পর তৃপ্তি সহকারে ১গ্লাস ঠান্ডা পানীয় হলে শরীরটা যেন স্বস্তি ফিরে পায়।যাইহোক খুব ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 2 months ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ইফতার কিনতে যাওয়া ও আপনার শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোর ফটোগ্রাফি পোস্ট সুন্দর করে শেয়ার করেছেন। পোস্টের ছবি ও সেই সাথে বর্ণনা বেশ ভালো হয়েছে। মাঠার ছবিটা সবথেকে ভালো লেগেছে আমার। পিপাসা নিবারণে মাঠা বা ঘোল ইফতারে বেশ কার্যকর। শরীরের পানিশূন্যতা রোধে দারুণ কাজ দেয়। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন পিপাসা নিবারণের জন্য মাথা এবং গোল পেশ কার্যকর। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর বাজার থেকে ফটো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখার মত ছিল। খুবই ভালো লাগলো সুন্দর সুন্দর ফটো গুলো দেখতে পেরে। আশা করব এভাবে আপনি সুন্দর সুন্দর ব্লগ আমাদের মাঝে শেয়ার দিবেন।

 2 months ago 

জ্বী ভাইয়া আমি এর থেকে সুন্দর সুন্দর ব্লক আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করব।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রমজান মাসে বিকেল বেলা ইফতারি কিনতে যাওয়ার মুহূর্ত গুলো খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে ইফতারি কেনার দৃশ্য গুলো দেখতে পেয়ে খুবি ভালো লেগেছে। আর ঘোল ও মাঠান দেখে যেন খেতে ইচ্ছা করলো কারণ ইফতারের সময় খেলে একদম তৃষ্ণা মিটে যায়।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন ইফতারে মাথা এবং গোল খেলে তৃপ্তি সহকারে তৃষ্ণা মিটে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জি ভাইয়া আপনি ঠিকই বলেছেন ইফতারে মাথা এবং গোল খেলে তৃপ্তি সহকারে তৃষ্ণা মিটে যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি রমজান মাসে বিকেল বেলার সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ কয়েকটি দোকানের ফটোগ্রাফী করেছেন, আসলে রমজান মাসে বিকাল বেলা প্রায় সব ধরনের জিনিস পত্রের দোকান খোলা থাকে। আপনি বিকাল বেলা বেশ কিছু জিনিস কেনাকাটা করেছেন।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রমজানের এই বিকেলে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করে খুব সুন্দর কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ আসলে বিকেল বেলা মানুষজনের আনাগোনা একটু বেশি বৃদ্ধি পেয়ে যায়৷ কারণ ইফতারের আয়োজন করতে অনেকেই বাড়ি থেকে বের হয়ে থাকেন৷ আপনিও খুব সুন্দরভাবে এই পোস্ট শেয়ার করার মাধ্যমে তা আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন৷

 2 months ago 

জ্বী ভাইয়া আপনি ঠিকই বলেছেন বিকেলবেলা মানুষের আনাগোনা একটু বেশি হয়। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বড়দের দেখাদেখি পরিবারের ছোট গুলো রোজা থাকে। যেমন আপনার ছোট বোন রোজা রেখেছে। তবে ইফতারি আনতে গিয়ে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন বাজারের। তবে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। তবে সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। এবং সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রমজানে বিকেল বেলা কিছু কিনার জন্য বাজারে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। তবে বিকেল বেলা ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে আপনার।মাঠা এবং ঘোল এগুলো দুধের তৈরি আমাদের এদিকেও পাওয়া যায়। আসলে রমজান আসলে মানুষ রোজা রেখে ঠান্ডা এবং সুস্বাদু জিনিস কিনতে চাই খাওয়ার জন্য। যাইহোক আপনি মাঠা এবং ঘোল কয় করেছেন। তবে সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66374.00
ETH 3067.84
USDT 1.00
SBD 3.67