DIY-🐇এসো নিজে করি//🐇কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি খরগোশ 🐇 //@alif111// [১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

  • প্রত্যেকবারের মতো এবারো আমি হাজির হলাম ড্রাই প্রজেক্ট নিয়ে। তবে এবারের ড্রাই প্রজেক্টটি হচ্ছে একটি সুন্দর খরগোশ। রঙিন কাগজ দিয়ে ফুল বানানোর পাশাপাশি অনেক রকমের খেলনাও বানানো যায়। আমি আমার সৃজনশীলতাকে ব্যবহার করে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি খরগোশ তৈরি করেছি যা আপনাদের মাঝে উপস্থাপন করছি।সত্যিই, রঙিন কাগজ দিয়ে তৈরি খরগোশটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি রঙিন কাগজ দিয়ে তৈরি খরগোশটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি খরগোশ তৈরি

20220404_234645.jpg

তো চলুন শুরু করা যাক 🐇👇

রঙিন কাগজ দিয়ে আমি যেভাবে সুন্দর একটি খরগোশ তৈরি করেছি এবং এই খরগোশটি তৈরি করতে যে উপাদান ব্যবহার করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

প্রয়োজনীয় উপকরন🐇

১)গোলাপি কাগজ
২)সাদা মার্কার পেন
২)কালো মার্কার পেন

20220404_222609.jpg

  • সকল উপাদান গুলো একসাথে নিয়ে আমি সুন্দর খরগোশটি তৈরি করতে লাগলাম।

ধাপ -১🐇👇

20220404_230930.jpg

  • সর্বপ্রথম আমি গোলাপি রঙের কাগজটিকে চারকোনা সমান করে সুন্দরভাবে কেটে নিলাম।

ধাপ -২🐇👇

20220404_231843.jpg

  • তারপর আমি রঙিন কাগজ টিকে সামনে-পেছনে চতুর্দিকে ভাঁজ করে পুনরায় আবার সামনের দিকে ভাজ করে নিলাম।

ধাপ -৩🐇👇

20220404_232039.jpg

20220404_232156.jpg

  • তারপর আমি রঙিন কাগজটিকে সামনের দিকে সুন্দর করে ভাজ করে চারকোনা রূপ দিলাম এবং কাগজটিকে উল্টা পিঠ করে নিলাম।

ধাপ -৪🐇👇

20220404_232340.jpg

  • তারপর কাগজটির দুই সাইডে সমানভাবে ভাজ করে নিলাম।

ধাপ -৫🐇👇

20220404_232500.jpg

  • এরপর আমি কাগজটির মাথার অংশটুকু নিচের দিকে ভাজ করে নিলাম।

ধাপ -৬🐇👇

20220404_232638.jpg

  • এরপর আমি খরগোশটির মুখের আকৃতি দেওয়ার জন্য কাগজটিকে উল্টোপিঠ করে কাগজটির উপরের দিকে আমি ছোট্ট করে ভাঁজ করে দিলাম।

ধাপ -৭🐇👇

20220404_232659.jpg

  • তারপর আমি কাগজটি ঠিক মাঝখান বরাবর ভাজ করলাম।

ধাপ -৮🐇👇

20220404_232828.jpg

20220404_233105.jpg

  • তারপর আমি এই খরগোশটির কানের আকৃতি দিলাম এবং খরগোশের পায়ের আকৃতির দেওয়ার জন্য আমি নিচের কাগজটুকু ভাঁজ করে ভেতরে গুটিয়ে দিলাম।

ধাপ -৯🐇👇

20220404_233302.jpg

20220404_233244.jpg

  • তারপর আমি খরগোশটির পরিপূর্ণ পায়ের জন্য নিচের দিকে আরও বেশ কয়েকটি বাস করলাম।

ধাপ -১০🐇👇

20220404_233518.jpg

  • তারপর আমি খরগোশ টির পায়ের আকৃতি দেওয়া সম্পন্ন হওয়ার পর পর খরগোশ টির কানের আকৃতি দিলাম।

শেষের ধাপ 🐇👇

20220404_234315.jpg

  • রঙিন কাগজের তৈরি খরগোশটির শেষের ধাপে এসে আমার এখন অনেক ভালো লাগছে। শেষ ধাপে আমি এই খরগোশটি চোখ খুব সুন্দর ভাবে মার্কার পেন দিয়ে আঁকালাম। এবার একটি পরিপূর্ণ খরগোশে রূপান্তরিত হল।

উপস্থাপন 🐇👇

20220404_234713.jpg

  • অবশেষে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে তৈরি এই সুন্দর এই খরগোশটি আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আমি পরবর্তীতে আরও ভাল ড্রাই প্রজেক্ট আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো। আপনাদের সবার কাছে এটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে সুন্দর খরগোশ তৈরি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

আপনি বেশ চমৎকার ভাবে কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন, রঙিন কাগজ ব্যবহার করার কারণে আরো সুন্দর লাগছে, চেষ্টা করবেন আপনার পোস্টে নতুনত্ব নিয়ে আসার, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

কাগজ দিয়ে অসাধারণ একটি খরগোশ তৈরি করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। রঙিন কাগজের কারুকাজ গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার তৈরি করা খরগোশ অনেক ভালো লাগছে দেখতে। আপনি অনেক সুন্দর করে খরগোশ তৈরীর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক সুন্দর একটি খরগোশ তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে খরগোশ টা। আপনার হাতের ফিনিশিং টা বেশ ভালো লাগলো। অনেক যত্ন করে যে কাজটা করেছেন, এটা যে কেউ দেখেই বুঝতে পারবে। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার তৈরি করা রঙ্গিন কাগজ দিয়ে খরগোশ এর অরিগামি টি দেখতে খুব কিউট লাগছে ভাই। খুবই যত্ন সহকারে অরিগামি টি আপনি তৈরি করেছেন। আমার কাছে এই ধরনের অরিগামি গুলো খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজের খরগোশ টি দেখতে অসাধারণ সুন্দর হয়েছে। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর একটি খরগোশ তৈরি করা যায় তা আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। আপনি খুবই যত্নের সাথে খরগোশটি কে তৈরি করেছেন। যা দেখতে ভীষণ রকম সুন্দর লাগছে। রঙিন কাগজের তৈরি খরগোশ কিভাবে তৈরি করা যায় তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের ভাঁজে অনেক সুন্দর একটি খরগোশের অরিগামি তৈরি করেছেন। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে খরগোশ এর অরিগামি তৈরি করতে হলে কাগজ গুলো কিভাবে ভাঁজ দিতে হয় তা পর্যায়ক্রমে আমাদেরকে দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনি কাগজ দিয়ে সুন্দর একটি খরগোশ তৈরী করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। এসব জিনিস বানাতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কাগজ দিয়ে হইছে সৃজনশীলতা প্রকাশ করা যায় সেটা আপনি বুঝিয়ে দিয়েছেন। প্রতিটি ধাপ ছিল চোখে পড়ার মতো এবং অসাধারণ ভাবে আপনি তৈরি করলেন খরগোশ কাগজ দিয়ে।

ভালো লাগলো

 2 years ago 

আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে খরগোশটি অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরী এত সুন্দর একটি খরগোশ উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30