||লেভেল-৩ থেকে আমার অর্জন||@alif111[১০% প্রিয়, লাজুক শেয়ালের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

গত রবিবার আমি লেভেল-৩ এর ভাইভা পরীক্ষায় পাশ করেছি।তাই আজকে আমি লেভেল-৩ এর লিখিত পরীক্ষা দিচ্ছি।আমি লেভেল-৩ থেকে যে বিষয় জানতে পারলাম তা আজকে আমি আপনাদের মাঝে তুলে ধরছি।

তো চলুন শুরু করা যাক।

IMG_20220308_100347.jpg

abb-school লেভেল-০৩ ক্লাস থেকে যা শিখেছি👇

abb-school লেভেল-০৩ ক্লাসে আমাদের মূলত ৩টি বিষয়ের উপর বিস্তারিত জানানো হয়েছে।নিচে তা উল্লেখ করা হলোঃ

১)মার্ক ডাউন
২)কন্টেন্ট
৩)কিউরেশন

মার্কডাউন কি ?👇

উত্তর :👇

আমাদের লেখাগুলোকে আকর্ষণীয় করে তোলার জন্য, যে কোড ব্যবহার করা হয় ,তাকে মার্কডাউন বলে।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?👇

উত্তর:👇

কোন কনটেন্টের লেখতে আমরা যদি লেখাগুলো একাধারে লিখতেই থাকি, তাহলে ওই লেখাগুলোর আগে-পরে কি লিখেছি কেউই বুঝতে পারবে না। কোনটা গুরুত্বপূর্ণ অংশ লিখলাম তা কেউ বুঝতে পারবে না। এক্ষেত্রে বিভিন্ন মার্কডাউন কোড ব্যবহার করে লেখার গুরুত্বপূর্ণ চিহ্নিত করে দিতে পারি। এতে সবার বুঝতে সুবিধা হবে এবং পোস্ট দেখতেও সুন্দর এবং আকর্ষণীয় দেখাবে। আমরা এক্ষেত্রে অনেকগুলো কোড ব্যবহার করতে পারতে পারি যেমনঃ হাইলাইট, সেন্টার, হেডার, ইটালিক, টেবিল, ইত্যাদি। এ সকল মার্কডাউন কোড যত বেশি ব্যবহার করব। আমাদের লিখা ততো আকর্ষণীয় এবং সুন্দর দেখাবে। এক্ষেত্রে মার্কডাউন কোডের ব্যবহার গুরুত্বপূর্ণ।

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?👇

উত্তর:👇

পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে চারটা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায়। এছাড়াও (') apostrophe ব্যবহার করে কোডগুলো দৃশ্যমান করে দেখানো যায়।

নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে?👇

ইনপুট

User | Post | Steem Power
'------------ | ------------- | -------------'
User 1 | 5 | 50
User 2 | 10 | 100

আউটপুট

UserPostSteem Power
User 110500
User 220900
সোর্স উল্লেখ করার নিয়ম কি ?👇

ইনপুট

[source](www.pixabay.com)

আউটপুট

source

বৃহৎ হতে ক্ষুদ্র,ক্রমিক ১হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।👇

ইনপুট

# আমার বাংলা ব্লগ
## আমার বাংলা ব্লগ
### আমার বাংলা ব্লগ
#### আমার বাংলা ব্লগ
##### আমার বাংলা ব্লগ
###### আমার বাংলা ব্লগ

আউটপুট 👇

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ


টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন?👇

উত্তর:👇

< div class="text-justify"> < /div>

কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপড় বেশি গুরুত্ব দেওয়া উচিত?👇

উত্তর:👇

যে সকল বিষয়ের উপর আমাদের বেশি গুরুত্ব দেওয়া উচিত তা হলো অভিজ্ঞতা,জ্ঞান এবং সৃজনশীলতা। সেসব বিষয়ের উপর কনটেন্টের টপিক নির্বাচন করতে হবে।

কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ? ​

উত্তরঃ👇

আমরা যে কোন বিষয়ের উপর ব্লগ লিখতে গেলে সে বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা আবশ্যক। যেমন আমি যদি রেসিপি নিয়ে পোস্ট করি, সেই পোস্টে আমি যদি শুধু সোজাসুজিভাবে লিখে দেই অথবা শুধুমাত্র ছবি দেই তাহলে আমার পোস্ট হবে কিন্তুু সম্পন্ন হবে না। আমি রেসিপিতে কি কি ব্যবহার করলাম এবং কিভাবে রেসিপি তৈরি করলাম তার বিবরণ দিতে হবে। এছাড়াও রেসিপি সম্পর্কে আমার দক্ষতা, অভিজ্ঞতা, ভালো লাগা, অনুভূতি এ সকল বিষয়ে সহজভাবে বিস্তারিত লিখতে হবে। আমি যদি এভাবে ধারাবাহিকতা বজায় রেখে পোস্ট করি এবং সোজাসুজিভাবে লিখতে থাকি তাহলে আমার ব্লগটি অনেক সুন্দর হবে।এক্ষেত্রে আমি যেকোনো বিষয়ে যেমন ভ্রমণ কাহিনী,ফোটোগ্রাফি,আর্ট, মিউজিক, কোন বিষয় নিয়ে অনুভূতি ইত্যাদি যেকোন বিষয়ে ব্লগ লিখব সে সকল বিষয়ের উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি।

ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?👇 ​

উত্তরঃ$3.5 USD

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি? 👇

উত্তর:👇

সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার জন্য অবশ্যই পোস্ট করার ৫ মিনিট পর এবং পোস্ট করার ৬দিন ১২ঘন্টার আগে ভোট দিতে হবে।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে,নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে👇

উত্তরঃ👇
@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।
@Heroism কে ডেলিগেশন করলে আমি প্রতিদিন একটি কোয়ালিটি পোস্টে ভোট পাবো। ভোট পাওয়ার কারণে আমি নির্দিষ্ট পরিমাণ এসবিডি ও এসপি পাব। আমি যদি ডেলিগেশন না করি তাহলে কিউরেশন রিওয়ার্ড হিসেবে এসপি কম আসবে। এই কারণে @Heroism ডেলিগেশন করলে আমার বেশি লাভ হবে।

আমি অনেক কৃতজ্ঞ যাদের থেকে এই বিষয়গুলোর শিখেছি। এই ক্লাসগুলো করে আমি অনেক কিছুই শিখেছি, যেগুলো আমার আগে জানা ছিল না।
ধন্যবাদ🥰

@hafizullah
@alsarzilsiam
@engrsayful

19-28-53-banner-abb3.png

Sort:  
 2 years ago 

আপনিতো দেখছি লেভেল 3 এর পরীক্ষাটা খুব সুন্দর ভাবে দিয়েছেন দেখছি। মনে হচ্ছে এই ক্লাসগুলো করে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন। সত্যিই ক্লাসগুলো আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমি নিজেও এই কাজগুলো করে অনেক কিছু শিখতে পেরেছিলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার উপস্থাপনা টি পড়ে যতদূর বুঝলাম বেশ ভালই আয়ত্ত করেছেন আপনি সবকিছু। সবকিছু মোটামুটি ঠিকঠাক ভাবে উপস্থাপন করেছেন আপনার পোস্টে। আশা করছি level3 খুব শীঘ্রই পেয়ে যাবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি কমেন্টের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমাদের কমিউনিটির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় শেখানো হয় এই লেভেলে।লেভেল থ্রি থেকে যে বিষয়গুলো শিখেছেন সেগুলো খুব সুন্দর ভাবে আপনার পোস্টে উল্লেখ করেছেন। আশা করি খুব শীঘ্রই পরবর্তী ধাপে উন্নীত হবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার বাংলা ব্লগের লেভেল ৩ পরীক্ষায় আপনাকে স্বাগতম। আপনি lলেবেল ৩ পরীক্ষায় মার্ক ডাউন এর ব্যবহার গুলো অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মার্ক ডাউন এর ব্যবহার আমি মোটামুটি ব্যবহার করতে পারলেও আপনার এই পোস্ট থেকে অনেক কিছু শিখতে পারলাম । ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাই। আপনি লেভেল ৩ থেকে যা শিখেছেন।
আমিও ক্লাস করার মাধ্যমে ভেরিফাইড মেম্বার হয়েছি।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার জন্য শুভ কামনা রইল। আশা করি আপনি প্রত্যেকটি ধাপ খএব ভালো ভাবে অতিক্রম করবেন।এবং সব নিয়ম কানুন মেনে আমাদের পাশেই থাকবেন।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার উপস্থাপনা টি অসাধারন ছিল, বিশেষ করে আপনি সবগুলো প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

এবিবি স্কুল থেকে ক্লাস করে সেই বিষয়গুলো আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল। আপনি যেন খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হতে পারেন সেটাই দোয়া করি ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি level3 থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। লেভেল 3 তে বিশেষ করে মার্ক ডাউন সম্পর্কে ভালোভাবে ধারণা দেয়া হয়। এভাবে নতুন নতুন বিষয় সম্পর্কে ধারণা নিয়ে এগিয়ে যান।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপনি লেভেল থ্রি এর পরীক্ষা দিয়েছেন দেখে খুবই ভাল লেগেছে। এভাবে সময় দিয়ে বাকি পরীক্ষাগুলো দিয়ে ফেলুন। আমি আশা করি ভালো কিছু হবে ইনশাল্লাহ। আমি নিজেও কাজগুলো করে আজ ভেরিফাইড হয়েছি। আমি আশা করি আপনিও ভেরিফাইড হবেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43