"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ 🌴|| শীতকালীন প্রাকৃতিক দৃশ্য ||আমার অংশ গ্রহণ 🌴[10% @shy-fox]🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শীতকালে প্রকৃতি নতুন রূপ ধারণ করে। আর এই নতুন রূপে প্রকৃতি যেন সৌন্দর্য ফুটে ওঠে। অপরূপ সৌন্দর্যময় শীতের এই প্রকৃতির মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। শীতের প্রকৃতি দেখতে আমার খুবই ভালো লাগে। এই সৌন্দর্যময় শীতের প্রকৃতি যেন মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। আসলেই শীতের প্রকৃতি যেন অপরূপ সৌন্দর্যময় পরিবেশে ফুটিয়ে তোলে। যা প্রতিটা মানুষেরই মন ছুঁয়ে যায়। তাই শীতের সৌন্দর্য প্রকৃতির ফটোগ্রাফির প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে আমার খুবই ভালো লাগছে। দাদাকে অসংখ্য ধন্যবাদ, এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আশা করছি শীতের সুন্দর প্রকৃতির দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি ১👇🌴

IMG_20220202_093455.jpg

শীতের সকালে কুয়াশার মধ্যে যখন সূর্যের হাসি দেখতে পাই, তখন খুবই ভালো লাগে। আসলে শীতকালে সূর্যের দেখা সহজে পাওয়া যায় না। আর সূর্যের মিষ্টি রোদে প্রকৃতি এক সুন্দর পরিবেশ সৃষ্টি করে। মিষ্টি রোদে বসে থাকতে খুবই ভালো লাগে।

ফটোগ্রাফি ২👇🌴

IMG_20220202_093504.jpg

চারোদিকে কুয়াশার এই সুন্দর পরিবেশ দেখে আমার খুবই ভালো লাগলো। শিশিরের যেন গাছের পাতাগুলো ভিজে সুন্দরময় পরিবেশ সৃষ্টি করেছে। অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখে আমার খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৩👇🌴

IMG_20220202_093606.jpg

পাতা বাহারি ফুলের গাছে যখন শিশিরের বিন্দু বিন্দু জল দেখতে পাওয়া যায়, তখন আমার খুবই ভালো লাগে। এই বিন্দু বিন্দু জল আলতো করে ছুঁয়ে দিতে আমার খুবি ভালো লাগে।

  • স্থানঃ সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
    ক্যামেরা :স্যামসাং গ্যালাক্সি
    মডেল:এম-৩১
    অবস্থানঃhttps://w3w.co/trespass.point.spider

ফটোগ্রাফি ৪👇🌴

IMG_20220202_093554.jpg

শীতের সকালে বেগুন গাছের শিশিরের বিন্দু বিন্দু জল দেখে আমার খুবই ভাল লাগল এবং এই সৌন্দর্যময় শিশির বিন্দুর মধ্যে বেগুন গাছের দৃশ্যটি আমার অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৫👇🌴

IMG_20220202_093533.jpg

সবুজ প্রকৃতির দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। কারণ শিশিরের বিন্দুতে এই সবুজ প্রকৃতি গুলো অপরূপ সৌন্দর্যময় পরিবেশ সৃষ্টি করে।

ফটোগ্রাফি ৬👇🌴

IMG_20220202_093411.jpg

শীতের সকালে সৌন্দর্যময় এই ফুলগুলোর আমার খুবই ভালো লেগেছে। সকালবেলা ফুলগুলো যেন শিশিরে সুন্দরভাবে ভিজে আছে। আমার অনেক ভালো লাগলো।

ফটোগ্রাফি ৭👇🌴

IMG_20220202_094732.jpg

শীতের শিশিরের বিন্দু জল কচুরি পাতার উপর খুবই ভালো লাগে, কারণ এই কচুরি পাতার উপরে শিশির বিন্দু জল খুবই সুন্দর ভাবে দেখা যায়। অপরূপ সৌন্দর্যময় এই দৃশ্যটি আমার সবচাইতে বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি ৮👇🌴

IMG_20220202_093215.jpg

শীতের কষ্ট থেকে বাঁচতে গরীব- দুঃখী মানুষ এবং মধ্যবিত্ত পরিবারের মানুষেরা ফুটপাতে থেকে এই শীতের কাপড় গুলো কিনে। এই শীতের কাপড় গুলো যদি ফুটপাতে না পাওয়া যেত। তাহলে শীতে খুবই বেশি কষ্ট পেতে হতো। এই ফুটপাতের শীতের কাপড় গুলোর কারণে মধ্যবিত্ত এবং গরীব মানুষদের বাঁচে আছে।

ফটোগ্রাফি ৯👇🌴

IMG_20220202_093204.jpg

শীত থেকে বাঁচার জন্য ফুটপাত থেকে শীতের কাপড় গুলো কেনার ধুম পড়েছে। সকলেই কাপড়গুলো কিনছে দৃশ্যটি আমার ভালো লেগেছে।

ফটোগ্রাফি ১০👇🌴

IMG_20220202_093249.jpg

শীতের রাতে অপরূপ সৌন্দর্যময় নদীর পাড়ে আসলাম। নদীর পাড়ে এই সৌন্দর্যময় ব্রিজে অনেক সুন্দর পরিবেশ উপভোগ করলাম। আমার খুবই ভালো লাগলো।

ফটোগ্রাফি ১১👇🌴

IMG_20220202_093232.jpg

শীতের রাতে ব্রিজে বন্ধুদের সাথে সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করলাম। কুয়াশায় যেন চারদিকে ঢেকে যাচ্ছে, এই দৃশ্যটা উপভোগ করতে পেরে আমার ভালো লাগলো।

  • স্থানঃ সিরাজগঞ্জ ,বাংলাদেশ।
    ক্যামেরা :স্যামসাং গ্যালাক্সি
    মডেল:এম-৩১
    অবস্থানঃhttps://w3w.co/trespass.point.spider

শীতকালে প্রকৃতি তার নতুন রূপে সাজে আর এই নতুন রূপ এর প্রকৃতি উপভোগ করতে খুবই ভালো লাগে। অপরূপ সৌন্দর্যময় শীতের এই প্রকৃতি মনমুগ্ধকর পরিবেশ উপভোগ করতেই ভালো লাগে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণশীতকালীন প্রাকৃতিক দৃশ্য
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ জানাই💝🌹💝

Sort:  
 2 years ago 

বাহ খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি উপস্থাপন করেছেন তো। আপনার দক্ষতা রয়েছে এ ব্যাপারে দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইলো আপনার জন্যে।

 2 years ago 

বাহ্ ভাইয়া আপনার তোলা শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 
  • শীতের প্রকৃতির এক অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে সূর্য উদয়ের কুয়াশার মধ্যে দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

প্রথম দৃশ্যটা দেখে তো আমার মন ভরে গেল। অসম্ভব সুন্দর একটি দৃশ্যের ফটোগ্রাফি করেছেন আপনি। ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

শীতকালের প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যিই চমৎকার হয়ে থাকে। যা দেখতে খুবই ভালো লাগে ।আর আপনিও খুব সুন্দর করে প্রতিটি ফটোগ্রাফ তুলেছেন যা দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65