"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-১৩||শেয়ার করো বসন্তের ফুলের ফটোগ্রাফি||10% for shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

বসন্তের প্রকৃতি যেন এক নতুন রূপে সাজিয়ে।এই বসন্তের প্রকৃতি সুন্দর পরিবেশের মধ্যে সুন্দর সুন্দর ফুল দেখতে পেয়ে আমার খুবই ভাল লাগল। আসলে বসন্ত তার প্রকৃতিকে নতুনভাবে সাজিয়ে তোলে। এই সুন্দর সুন্দর ফুলের মাধ্যমে এবং কোকিলের ডাক যেন মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। আসলেই এই বসন্তকাল আমার খুবই প্রিয়। বসন্তকে ঋতুর রাজা বলা হয়। আর এই ঋতুর রাজা মানেই সৌন্দর্যের সমাহার। আসলেই সুন্দর প্রকৃতি পরিবেশ আমাদের মুগ্ধ করে তোলে। আজকে আমি বসন্তের সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আশা করি আর ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি ১👇🌴

IMG_20220303_103622.jpg

ফটোগ্রাফি ২👇🌴

IMG_20220303_103645.jpg

বসন্তের অপরূপ সৌন্দর্যময় পরিবেশের মধ্যে আমি সূর্যমুখী ফুলের বাগানে আসলাম। এই সূর্যমুখী ফুলের বাগান আমার খুবই ভালো লেগেছে। অপরূপ সৌন্দর্যময় সূর্যমুখী ফুল গুলো যেন সৌন্দর্যময় পরিবেশ সৃষ্টি করেছে। দেখে আমার খুবই ভালো লাগলো।

ফটোগ্রাফি ৩👇🌴

IMG_20220303_103635.jpg

ফটোগ্রাফি ৪👇🌴

IMG_20220303_103533.jpg

অবস্থানঃhttps://w3w.co/trespass.point.spider

সূর্যমুখী ফুলের সৌন্দর্যময় বাগান যেন অপরূপ সৌন্দর্যময় পরিবেশ সৃষ্টি করেছে আসলে এই সৌন্দর্যময় ফুলগুলো আমার মন কেড়ে নিয়েছে। সত্যিই অসাধারণ প্রকৃতি পরিবেশ যা আমার খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৫👇🌴

IMG_20220303_102601.jpg

ফটোগ্রাফি ৬👇🌴

IMG_20220303_102524.jpg

বসন্ত ঋতুতে চারদিকে ফুলের সুবাসে মেতে ওঠে। এই ফুলগুলোর সুবার যেন মনমুগ্ধকর পরিবেশ সৃষ্টি করে। আসলেই নানা রকমের সুন্দর সুন্দর ফুলগুলো দেখে মন ভরে যায়। এই ফুলগুলো আমার খুবই ভালো লেগেছে।

ফটোগ্রাফি ৭👇🌴

IMG_20220303_102450.jpg

ফটোগ্রাফি ৮👇🌴

IMG_20220303_101738.jpg

গাছে গাছে নানা রকমের ফলের ফুল ফুটে আছে। যা দেখে মন ভরে যায়। আজকে আমি ডালিম গাছে ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। বসন্ত যেন এক নতুন গ্রুপ নিয়ে এসেছে।

ফটোগ্রাফি ৯👇🌴

IMG_20220303_101540.jpg

ফটোগ্রাফি ১০👇🌴

IMG_20220303_101423.jpg

নানা রকমের ফুলের সমাহার, দেখেই মন ভরে যায়। ফুল আমার খুবই প্রিয়। আর এই ফুলগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। বসন্তের এই ঋতুতে গাঁদা ফুল গুলো যেন নতুন প্রাণ পেয়েছে। দেখেই ভালো লাগলো।

ফটোগ্রাফি ১১👇🌴

IMG_20220303_102248.jpg

ফটোগ্রাফি ১২👇🌴

IMG_20220303_102221.jpg

বসন্ত মানে চারদিকে ফুলের সমাহার। ফুলের সুবাসে মন মুগ্ধ হয়ে যায়। এই ঋতুতে যেন চারদিকে নানা রকমের ফুলের গন্ধে মেতে ওঠে।

ফটোগ্রাফি ১৩👇🌴

IMG_20220303_102347.jpg

ফটোগ্রাফি ১৪👇🌴

IMG_20220303_103516.jpg

গাছের পাতা ঝরে গিয়ে নতুন পাতার দেখা যায়। গাছের এই নতুন পাতা গুলো দেখতে খুবই ভালো লাগে। আসলেই বসন্ত নতুন রূপ তার পরিবেশের মধ্যে ফুটিয়ে তোলে।

ফটোগ্রাফি ১৫👇🌴

IMG_20220303_103455.jpg

ফটোগ্রাফি ১৬👇🌴

IMG_20220303_103431.jpg

বিকেলবেলা অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির মধ্যে কোকিলের কুহু কুহু ডাক যেন আমার মন কেড়ে নিয়েছে। আসলে এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে কোকিলের ডাক শুনে মন ভরে যায়। আসলেই বসন্ত আমাদের মধ্যে এক নতুন রূপ সাজিয়ে তোলে, যা খুবই ভালো লাগে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবসন্তের ফুলের ফটোগ্রাফি
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ জানাই💝🌹💝

Sort:  

বড় বড় সূর্যমুখী ফুল আমাদের এইদিকে প্রচুর চাষ করা হয়েছে। সেগুলো থেকে নাকি তেল তৈরি করা হবে। গাছের ডালে পাখি বসে দৃশ্যটিও অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটা ছবি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ বসন্তের ফুলের ফটোগ্রাফি উপলক্ষে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আপনার শেয়ার করা সূর্যমুখী ফুলের দ্বিতীয় ফটোগ্রাফি টা আমার কাছে অনেক সুন্দর লেগেছে আমি এর আগে কোনদিন এমন সুন্দর সূর্যমুখী ফুল দেখেছিলাম না।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া, যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। সূর্য অস্ত যাওয়ার সময় গাছের ডালে বসে থাকা পাখি দৃশ্যটি সত্যি অসাধারণ সুন্দর হয়েছে। আর এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ কিছু অসাধারণ ফটোগ্রাফি উপলক্ষ করতে পারলাম না। সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল একদম মন কেড়ে নেওয়ার মতো। ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

সত্যিই দেখার মতো ছিল আপনার ফটোগ্রাফি গুলা একদম নজরকাড়া নো এ যেন এক ঝুড়ি ফুলের সমাহার দারুণ উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা নিয়ে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও ভাইয়া জাস্ট অসাধারণ। অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনি অনেক দক্ষতাসহ করে তুলেছেন। এটা জেনে অনেক খুশী হলাম যে আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54441.42
ETH 2433.25
USDT 1.00
SBD 2.14