💖আমার বাংলা ব্লগ || সুস্বাদু চটপটি রেসিপি //@alif111//💝[১০% @shy-fox]♥

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের থেকে।আমি চটপটি খেতে খুব পছন্দ করি। তাই আজকে আমি নিজে চটপটি রেসিপি তৈরি করেছি।

সুস্বাদু চটপটি রেসিপি

IMG_20211114_010319.jpg

এই মজাদার চটপটি রেসিপি মাঝেমধ্যে খেয়ে থাকি। আজকে আমি নিজে হাতে বাসায় তৈরি করতে যাচ্ছি তাই আমার খুবই ভালো লাগছে।

চটপটি রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যে ভাবে রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।

প্রয়োজনীয় উপকরণ:👇

1636830493366.jpg

উপাদানপরিমাণ
বটবটি২০০ গ্রাম
ডিম৪ টি ।
আলু৪টি।
পেঁয়াজ কুচি১০ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
লবণপরিমানমতো
টকপরিমাণমতো।
কাঁচা মরিচ১০ টি।

ধাপ👇১

IMG_20211114_010412.jpg

চটপটি রেসিপি তৈরি করার জন্য আমি প্রথমে পেঁয়াজ কুচি কুচি করে কেটে নিলাম এবং পেজের সাথে কাঁচা মরিচ কুচি কুচি করে কেঁটে নিলাম।

ধাপ👇২

SAVE_20211114_010111.jpg

তারপর আমি চটপটির বটবটিগুলো গরম পানিতে সিদ্ধ করতে লাগলাম।

ধাপ👇৩

IMG_20211114_010611.jpg

বটবটি গুলো গরম পানিতে সিদ্ধ করার পরে, এগুলো আমি নিচে নামে রাখলাম।

ধাপ👇৪

IMG_20211114_010507.jpg

তারপরে আমি আলু এবং ডিম সেদ্ধ করে নিলাম।

ধাপ👇৫

IMG_20211114_010354.jpg

মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং সকল মসলা আমি জোগাড় করে নিলাম।

ধাপ👇৬

IMG_20211114_010539.jpg

তারপরে আমি চটপটি জন্য টক তৈরি করার জন্য, তেঁতুল এবং লবণ ও চিনি দিয়ে টক বানাতে লাগলাম।

ধাপ👇৭

IMG_20211114_010521.jpg

তারপরে আমি চটপটি ভিতরে কাঁচা মরিচের কুচি কুচি গুলো এবং পেঁয়াজের কুচি কুচি দিয়ে নিলাম।

শেষের ধাপ👇

IMG_20211114_010448.jpg

অবশেষে আমি শেষের দিকে এসে পৌঁছেছি। শেষের দিকে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। এখন আমি চটপটির সকল উপকরণ গুলো এক জায়গায় করে রাখলাম পরিবেশন করব জন্য।

পরিবেশন👇

IMG_20211114_012652.jpg

অনেক চেষ্টা করার পরে অবশেষে আমি চটপটি রেসিপি তৈরি করতে পেরেছি। তাই আমার খুবই ভালো লাগছে। এই চটপটি রেসিপি আমার খেতে খুব পছন্দ। আমি নিজে হাতে তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে।

IMG_20211114_010554.jpg

আমি নিজ হাতে চটপটি রেসিপি তৈরি করে সকলকে খাওয়াতে পেরে আমার খুবই ভালো লাগছে।তাই আমি এই চটপটির সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনারা সবাই আমাকে উৎসাহিত করবেন। আমি যেন আরো ভালো রেসিপি তৈরি করতে পারি।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণসুস্বাদু চটপটি রেসিপি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@alif111
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 3 years ago 

চটপটি আমার খুব প্রিয়। দারুন একটি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। শীতকালে গরম গরম চটপটি খেতে খুবই ভালো লাগে। দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাসায় তৈরি এত সুন্দর চটপটি রেসিপি দেখে জিভে জল চলে আসলো, খেতে খুব ইচ্ছা করছে। আপনার চটপটি রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

দেখে মনে হচ্ছে আপনার খাবার খুব সুস্বাদু, এটি আমাকে ক্ষুধার্ত করে তুলছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার বানানো চটপটির ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই। চটপটি মুখরোচক খাবার। খাবারের ছবি গুলো দেখেই খেতে ইচ্ছা করছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

চটপটি ফুসকা এগুলো হলো অত্যান্ত জনপ্রিয় একটি খাবার।এমন কেউ নেই যে এটা পছন্দ করবে না সবারই পছন্দের তালিকায় এগুলো থাকে।আপনি খুব সুন্দর দারুন একটি রেসিপি করেছেন।

ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাইয়া দিলেনতো লোভ লাগিয়ে,,,😑
একা একা খেলে হজম হবে না 🤣
যাইহোক ভাইয়া আপনার রেসিপিটি জাস্ট অসাধারণ হয়েছে। দেখতে খুব সুন্দর লাগছে। মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য 😊

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ আপু

চটপটি দেখেই জিহ্বায় জ্বল চলে আসলো। দেখতে খুব সুন্দর লাগছে এবং খেতেও মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে।আমি প্রায় সময় চটপটি খেয়ে থাকি। আমার খুব পছন্দের একটি খাবার শেয়ার করেছন আপনি।আপনাকে অসংখ্য ধন্যবাদ রেসিপি টা শেয়ার করার জন‍্য। শুভকামনা রইল

 3 years ago 

আপনার সুন্দর কমেন্টের জন্য, আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার চটপটির রেসিপি। দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও ভাইয়া কি স্বাদের চটপটি আপনি বানিয়েছেন কালারটা যা হয়েছে না অসাধারণ দেখে তো জিভে পানি আটকে রাখতে পারছিনা ।তারপরে উপর দিয়ে আবার এত ঝাল ছিটিয়ে দিয়েছেন টক টক ঝাল ঝাল চটপটি কিযে ভালো লাগে খেতে। আমি রাস্তায় দাঁড়িয়ে প্রাই চটপটি খাই খুব ভালো লাগে আমার কাছে চটপটি খেতে ।আপনার রেসিপিটিও হয়েছে দুর্দান্ত। খুব সুন্দর ভাবে আপনি পরিবেশন করেছেন ।অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও চটপটি, আমার খুব প্রিয় একটি খাবার। কিন্তু প্রিয় হলেও বাইরে গিয়ে খেতে হয়। নিজের হাতে তৈরি করা হয় না খুব একটা। আপনার বাড়ীতে তৈরি চটপটি দেখে খুবই ভালো লাগলো। একেবারে অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর ভাবে রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটা চটপটি রেসিপি নিয়ে আসার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50