🍗🥘মুরগির মাংসের সাথে সুস্বাদু বিরিয়ানি তৈরির রেসিপি 🍗🥘 // [১০% প্রিয় লাজুক খ্যাঁকের এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যা লো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি অনেক ভালো আছেন। আমি অনেকদিন পর আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজকের রেসিপি টি হলো সুস্বাদু বিরিয়ানি তৈরি তার সাথে মুরগির মাংসের ঝোল।বিরিয়ানি আমার অনেক পছন্দের একটি খাবার। বিরিয়ানি খেতে কার না ভালো লাগে কমবেশি সবাই বিরিয়ানি খেতে অনেক ভালোবাসে। আজ সকালে ঘুম থেকে উঠে হঠাৎ বিরিয়ানি খাওয়ার ইচ্ছে জাগলো মনে। তার ওপর আজকের আবহাওয়া টাও অনেক সুন্দর ছিল। একেতে বাহিরের আবহাওয়া অনেক সুন্দর তার ওপর আবার বিরিয়ানি খাওয়ার ইচ্ছা জাগল তাই ঠিক করলাম আজকে বিরিয়ানি রান্না করব। তো যেমন ভাবা তেমনই কাজ অমনি বিরিয়ানি তৈরি করা শুরু করে দিলাম। তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি সুস্বাদু বিরিয়ানি তৈরি করেছি।

সুস্বাদু বিরিয়ানি তৈরি

PhotoRoom-20220527_012924.jpg

  • আমি যেভাবে এই সুস্বাদু বিরিয়ানি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করা হলো।
প্রয়োজনীয় উপকরণ
  • পোলাও এর চাউল,
  • বিরিয়ানির মসলা,
  • বিরিয়ানির রং,
  • পেঁয়াজ কুচিঁ,
  • কাঁচামরিচ কুচিঁ,
  • হলুদের গুঁড়ো,
  • মরিচের গুঁড়ো,
  • টমেটো সস,
  • গরম মসলা,
  • রসুন বাটা,
  • আদা বাটা,
  • আলু কুচিঁ,
  • জিরে গুড়োঁ,
  • মটরশুটি ,
  • লবণ,
  • তেল।

সমপরিমাণ 🍗🥘

PhotoRoom-20220527_011951.png

  • সবগুলো উপকরণ একসাথে নিয়ে আমি সুস্বাদু বিরিয়ানি তৈরি করতে লাগলাম।
ধাপ-১🥘🍗

20220526_122755.jpg

  • সর্বপ্রথম আমি বিরিয়ানির রং দিয়ে আলু গুলোকে সুন্দর করে রং করে নিলাম এবং গরম তেলে সে গুলোকে হালকা ভাজেঁ নিলাম।
ধাপ-২🥘🍗

20220526_123050.jpg

  • তারপর আমি পিয়াজ কুচিঁ, মরিচ কুচিঁ এবং মসলা গুলোকে তেলে ভাজেঁ নিলাম।
ধাপ-৩🥘🍗

20220526_123143.jpg

  • তারপর আমি মরিচ কুচিঁ, পেঁয়াজ কুচিঁ, এবং গরম মসলা ভাজির ভেতর পোলাওয়ের চাউল দিয়ে দিলাম।
ধাপ-৪🥘🍗

20220526_123231.jpg

  • তারপর মটরশুঁটি গুলোও দিয়ে দিলাম।
ধাপ-৫🥘🍗

20220526_123336.jpg

  • তারপর হালকা ভাজিঁ করা আলু গুলো দিয়ে দিলাম এবং সব গুলো একত্রে খুন্তি দিয়ে মাখিয়ে নিলাম।
ধাপ-৬🥘🍗

20220526_123816.jpg

  • তারপর বিরিয়ানির সমস্ত মসলাগুলো দিয়ে দিলাম।
ধাপ-৭🥘🍗

20220526_123954.jpg

  • তারপর আমি খুন্তি দিয়ে মসলাগুলো মাখিয়ে নিলাম নিলাম।
ধাপ-৮🥘🍗
20220526_124213.jpg20220526_124258.jpg
  • তারপর সমপরিমাণ পানি/জল দিয়ে নাড়তে লাগলাম।
ধাপ-৯🥘🍗

20220526_124541.jpg

  • তারপর স্বাদ অনুযায়ী আমারও একটু মসলা দিয়ে দিলাম।
শেষের ধাপ🥘🍗
20220526_124727.jpg20220526_130117.jpg
  • তারপর আমি বিরিয়ানি তৈরি করার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দিলাম এবং সময় অনুযায়ী বিরিয়ানি তৈরি হওয়ার পর আমি ঢাকনাটি সরিয়ে দিলাম। এবার আমার বিরিয়ানিটি সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল৷ বিরিয়ানি টি সম্পূর্ণভাবে তৈরি হওয়ার পর আমি মুরগির মাংসের ঝোল তৈরি করলাম বিরিয়ানির সাথে খাওয়ার জন্য।
পরিবেশন 🥘🍗

PhotoRoom-20220527_014110.jpg

  • বিরিয়ানিটি সম্পূর্ণভাবে তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে।বিরিয়ানিটি অনেক সুস্বাদু হয়েছে এবং অনেক ভালো লেগেছে তাই আমি এটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনাদের মাঝে আমার সৃজনশীলতাকে প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে।বিরিয়ানি এটি সত্যিই অনেক সুস্বাদু হয়েছে। আপনাদের কাছে এই রেসিপিটি কেমন হয়েছে তা আমাকে অবশ্যই জানাবেন।

সকলকে জানাই অসংখ্য ধন্যবাদ

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণমুরগির মাংসের ঝোল এর সাথে সুস্বাদু বিরিয়ানি তৈরি 🥘🍗।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

মুরগির মাংস আমি অনেক পছন্দ করি। আপনার মুরগির মাংসের সাথে সুস্বাদু বিরিয়ানি তৈরির রেসিপি দেখে আমি লোভ সামলাতে পারতেছি না। অনেক ধন্যবাদ আপনাক্স এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া বিরিয়ানি নাম শুনেই জিভে জল চলে আসলো। আমি তিনবেলাই বিরিয়ানি খেতে পারবো এতটা পছন্দ করি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এখান থেকে নিয়ে খেয়ে নেই। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার বিরিয়ানি দেখতে অনেক ঝরঝরে হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই খুদা পেটে এই গুলো দেখতে মনে চায় না খাইতে মনে চায়, খুবই মজাদার রেসিপি শেয়ার করছেন,আপনি তো খুবই ভালো রান্না করতে পারেন ধাপ গুলো দেখে বুঝতে পারলাম। মজাদার রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া বিরিয়ানি খেতে কার না ভালো লাগে বলুন। বিরিয়ানি আমারও অনেক পছন্দ আর এরকম করে মুরগি দিয়ে বিরিয়ানি রান্না করলে অনেক ভালো লাগে। আমি তো মাঝে মাঝে রান্না করে খাই ।আপনি ভালই করেছেন হঠাৎ করে খেতে ইচ্ছা করছে রান্না করে নিয়েছেন। আবার খুব সুন্দর করে মটরশুঁটি দিয়েছেন এভাবে মটরশুঁটি দিলেও ভালো লাগে। ভালো লাগলো আপনার বিরিয়ানি দেখে কালারটা অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

মুরগির মাংসের সাথে খুব সুন্দর একটি বিরিয়ানি রেসিপি আপনি তৈরি করেছেন। আপনার তৈরি করার রেসিপি আমার অনেক ভালো লেগেছে ।আপনি খুব সুন্দর নতুন একটি খাবার আমাদের উপস্থাপন করেছেন যা দেখে দূরে থাকা খুবই কঠিন। এত সুন্দর ভাবে একটি বিরিয়ানি চিকেন রেসিপি আমাদের মাঝে থাকে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিরিয়ানি আমার খুবই পছন্দের একটি খাবার। আপনি অনেক সুন্দর ভাবে মুরগির মাংস দিয়ে বিরিয়ানি তৈরি করেছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া বিরিয়ানি মোটামুটি সবাই পছন্দ করে। আমারও খুব পছন্দ এটি। যেকোনো বিরিয়ানি হোক না কেন আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে। খুব সুন্দর ভাবে সবগুলো ধাপ উপস্থাপন করেছেন আমাদের সাথে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কমিউনিটিতে রেগুলার হওয়ার চেষ্টা করুন। কারণ আপনি একজন ভেরিফাইড ইউজার। এতো অনিয়মিত কোনভাবেই কাম্য নয় । সমস্যা থাকলে টিকেট কেটে যোগাযোগ করবেন। ধন্যবাদ।

 2 years ago 

আমি এখন থেকে নিয়মিত কাজ করার চেষ্টা করব ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিরিয়ানি আমার খুব পছন্দের রেসিপি।আপনার বিরিয়ানি দেখে মনে হচ্ছে খেতে বেশ দারুন হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61937.20
ETH 3004.64
USDT 1.00
SBD 2.49