🍳নিজের হাতে তৈরি বিকেলের নাস্তা এগ ফ্রাই (egg fry)🍳 //@alif111// [১০% লাজুক খ্যাঁকের এর জন্য]

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আমি @alif111, আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ইউনিক রেসিপি নিয়ে।ভাজিপোড়া খেতে কার না ভালো লাগে৷কম বেশি সবারই ভাজিপোড়া খেতে অনেক ভালো লাগে। আমরা সাধারণত প্রতিদিনই বিকেল বেলার নাস্তায় ভাজি পোড়া খেয়ে থাকি।আর এই বিকেল বেলার নাস্তায় যদি নতুন/ইউনিক কোন রেসিপি হয় তাহলে তো খাবারে স্বাদের পাশাপাশি অনেক মজাও হয়ে থাকে।আমরা সকলেই সচারচর চিকেন ফ্রাই, ফিস ফ্রাই ইত্যাদি খেয়ে থাকি কিন্তু এই চিকেন এবং ফিস এর জায়গায় যদি ডিম(egg)দেওয়া হয় তাহলে খাবারের স্বাদটা কেমন হবে,দেখতেওবা কেমন হবে।এই চিন্তাধারা নিয়েই আমি আজকে এগ(egg) ফ্রাই তৈরি করলাম। চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি এই সুন্দর রেসিপি তৈরি করেছি।

সুস্বাদু এগ ফ্রাই(egg fry)🍳

Photoroom-20240308_223416.png

আমি যেভাবে ডিমের এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো🍳।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ 🍳🍳
  • দুইটি ডিম।
  • লবণ।
  • সোয়াবিন তেল।
  • পেঁয়াজ।
  • কাঁচা মরিচ।
  • গুড়া মরিচ।
  • বেকিং সোডা।
  • ধনিয়া গুঁড়া।
  • গরম মসলা গুড়া।
  • ময়দা।
  • { পরিমাণ মতো }

20240307_192233~3.jpg

  • সবগুলো উপকরণ একসাথে নিয়ে আমি সুস্বাদু এগ ফ্রাই(egg fry) রেসিপি তৈরি করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-১🍳
20240307_192615~2.jpg

20240307_192724~2.jpg

  • সর্বপ্রথম আমি মরিচের গুঁড়ো মসলা গুঁড়ো লবণ এবং কুচি করা পেঁয়াজ ও মরিচ একত্রে মাখিয়ে নিলাম এবং তার ভেতর দুটি ডিম দিয়ে দিলাম। এবং সেগুলোকে ভালোভাবে মিক্স করে নিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-২🍳
20240307_192810~2.jpg20240307_193314~2.jpg
  • তারপর আমি একটি ফ্রাই প্যানের ভেতর পরিমাণ মতো তেল দিয়ে মিক্সার করা উপকরণগুলো ঢেলে দিলাম। এবং সেগুলো ভাজতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৩🍳
20240307_193825~2.jpg20240307_193847~2.jpg
  • ডিম ভাজি তৈরি হওয়ার পর,ভাজিটিকে ছোট ছোট টুকরা করলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৪🍳
20240307_192929~2.jpg20240307_193411~2.jpg
  • এরপর আমি ময়দা,বেকিং সোডা,গুড়া মরিচ, ধনিয়া গুড়া,লবণ, এবং পরিবার মত পানি দিয়ে আমি সবগুলো উপকরণকে একসাথে মিক্স করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৫🍳

20240307_193907~2.jpg

  • এরপর আমি ফ্রাই প্যানের ভেতর কিছু পরিমাণ সয়াবিন তেল দিয়ে গরম করতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধাপ-৬🍳
20240307_193940~2.jpg20240307_194101~2.jpg
20240307_194127~2.jpg
  • এরপর আমি বিভিন্ন মসলা দিয়ে তৈরি আটার ভেতর ডিম ভাজির এক এক টুকরা চুবিয়ে প্যান এর ভেতর থাকা গরম সয়াবিন তেলে ভাজতে লাগলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

রেসিপি পরিবেশন 🍳🍳

Photoroom-20240308_223416.png

  • গরম তেলে ভাজি করার পরই তৈরি হয়ে গেল এগ ফ্রাই(egg fry)।এবার এগ ফ্রাই সম্পূর্ণরূপে তৈরি হয়ে গেল এটি এখন খাওয়ার উপযুক্ত। সম্পূর্ণ রেসিপিটি তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে। সত্যিই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। আমি আমার সৃজনশীল তাকে কাজে লাগিয়ে এত সুন্দর একটি রেসিপি তৈরি করলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম।আমার এই রেসিপিটি আপনাদের মাঝে কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণবিকেলের নাস্তায় সুস্বাদু এগ ফ্রাই(egg fry) রেসিপি 🍳
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 6 months ago 

আপনার তৈরি এগ ফ্রাই রেসিপি আমার কাছে বেশ ইউনিক লেগেছে।এটি বাচ্চাদের অনেক পছন্দ হবে বিশেষ করে যে বাচ্চারা ডিম খেতে চায়না তাদের। ধন্যবাদ ভাইয়া লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি আপু আপনি একদম ঠিক বলেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিকই বলেছেন চিকেন ফ্রাই ফিশ ফ্রাই এগুলো তো আমরা প্রতিনিয়ত খেয়ে থাকি তবে ডিম দিয়ে এভাবে কখনো করা হয়নি । ইউনিক একটি এগ ফ্রাই রেসিপি আপনি শেয়ার করেছেন একদিন করে খেতে হবে । ভালো লেগেছে আমার কাছে রেসিপিটি । এ ধরনের খাবার গুলো খেতে ভালো লাগে ।

 6 months ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন এ ধরনের রেসিপি গুলো খেতে অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এগ ফ্রাই এর রেসিপি ক্যাপশনে দেখে প্রথমে ভেবেছিলাম এগ ফ্রাই এর রেসিপি আবার এমন কি! পরে দেখলাম আসলে নরমাল এগ ফ্রাই যেখানে শেষ হয়, এই রেসিপির আসল শুরু তো সেখানেই! বেশ ভালো লাগলো। এভাবে কখনো খাওয়া হয় নি আমার। একদিন নাস্তায় করে দেখবো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিকেলের নাস্তা এরকম ভাজিপুরী খেতে খুবই মজা লাগে। আপনি খুবই ইমিউনিকেট রেসিপি তৈরি করলেন। রেসিপির পরিবেশনটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন বিকেলের নাস্তায় ভাজিপুরি খেতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটা দেখে আমার খুবই ভালো লেগেছে। ডিমের সমন্বয় তৈরি করেছেন। তৈরি করার পদ্ধতিটা আমি একটু দেখার চেষ্টা করলাম মনোযোগ দিয়ে। ভালো লাগলো আপনার সুন্দর রেসিপি তৈরি করা দেখে।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বিকেলের নাস্তায় এ ধরনের খাবার আমার খুব প্রিয়।
আপনার প্রস্তুত করা ফ্রাই এর শেষ ফটোগ্রাফিটি দেখে সত্যি জিভে জল চলে এলো ।
ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে।
প্রস্তুত প্রণালী অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া আপনি খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। এই রেসিপিটি সকাল কিংবা বিকালের নাস্তা হিসেবে খেতে খুবই সুস্বাদু হবে। আপনার এগ ফ্রাই দেখে খুব খেতে ইচ্ছে করছে। এভাবে এগ ফ্রাই খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার শেয়ার করার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন বিকেলের নাস্তায় ভাজাপোড়া খেতে বেশ ভালো লাগে আর তা যদি হয় মজাদার এগ ফ্রাই তবে তো কোন কথায় নেই জমে যায় বিকেলের নাস্তা। আপনি দারুণ দক্ষতার সাথে এগ ফ্রাই রেসিপিটি তৈরি করেছেন।ধাপে ধাপে চমৎকার করে তুলে ধরেছেন রেসিপি তৈরি পদ্ধতি। সব মিলিয়ে অসাধারণ সুন্দর রেসিপিটি। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি গুছিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38