DIY-🏝️এসো নিজে করি//🏝️ সমুদ্রের দ্বীপের দুটি নারিকেল গাছের দৃশ্য অংকন💖//@alif111//💝[১০% @shy-fox]♥

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।আমি চিত্র অংকন করতে ভালবাসি, তাই আপনাদের মাঝে আমার একটি চিত্র নিয়ে এসেছি।

আমার চিত্র অঙ্কন করতে খুবই ভালো লাগে, তাই আজকে আমি সমুদ্রের দ্বীপের দুটি নারিকেল গাছের দৃশ্য অংকন করেছি। এই সমুদ্রের মাঝে দুটি নারিকেল গাছের সুন্দরতম একটি দৃশ্য অংকন করে আপনাদের মাঝে শেয়ার করছি।

সমুদ্রের দ্বীপের দুটি নারিকেল গাছের দৃশ্য অংকন

IMG_20211030_185807.jpg

সমুদ্রের দ্বীপে এই সুন্দরতম নারিকেল গাছের দৃশ্যের চিত্র অংকনটি, আমি যেভাবে করেছি তা ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো👇

প্রয়োজনীয় উপকরণ🏝️🏝️👇

IMG_20211030_184456.jpg

ক্যামেরা: Redmi Not 6 pro

১)সাদা কাগজ।
২)কাল মার্কার পেন।
৩)পেন্সিল।
৪)কম্পাস।
৫)নীল রংয়ের পেন।
৬)রাবার।
৭)লাল পেন।
৮)জেল পেন।
9)পেন্সিল কাঁটার একটি।

তো চলুন চিত্র অংকন শুরু করা যাক।

ধাপ ১👇

IMG_20211030_184526.jpg

এই সুন্দরতম দৃশ্য অঙ্কন করতে প্রথমে আমি আমার খাতায় বড় দুইটি বৃত্ত আঁকলাম।

ধাপ ২👇

IMG_20211030_184553.jpg

ধাপ ৩👇

IMG_20211030_184607.jpg

এই বৃত্তটির মাঝখানে ছোট আর একটি বৃত্ত আঁকিয়ে আমি পেন্সিল দিয়ে কালার করতে লাগলাম।

ধাপ ৪👇

IMG_20211030_184624.jpg

তারপরে আমি এই বৃত্তের নিচের অংশ থেকে পেন্সিল দিয়ে সমুদ্রের দীপ অঙ্করন করলাম।

ধাপ ৫👇

IMG_20211030_184642.jpg

ধাপ ৬👇

IMG_20211030_184758.jpg

সমুদ্রের এই দ্বীপের অংকনটিতে আমি পেন্সিল দিয়ে সুন্দর করে কালার করে নিলাম এবং দ্বীপের আশেপাশে দিয়ে আমি সমুদ্রের পানির অঙ্কন করে নিলাম। যাতে বোঝা যায় এই দ্বীপটি একটি পানিতে ভাসমান।

ধাপ ৭👇

IMG_20211030_184834.jpg

ধাপ ৮👇

IMG_20211030_184710.jpg

তারপরে আমি এই সৌন্দর্যের দ্বীপে দৃশ্যের মধ্যে দুটি নারিকেল গাছ অংকন করলাম

ধাপ ৯👇

IMG_20211030_184718.jpg

সমুদ্রের দ্বীপে দুটি নারকেল গাছের চিত্র অংকন করার পরে আমি এই নারিকেল গাছের পাতা অঙ্কন করে নিলাম।

শেষের ধাপ 👇

IMG_20211030_184657.jpg

অবশেষে আমি এই সমুদ্রের মাঝে সুন্দর একটি দৃশ্যের চিত্র অংকনটির শেষের ধাপে এসে পৌঁছেছি। আমার এখন খুবই ভালো লাগছে। যে আমি মোটামুটি চিত্রটি শেষ করতে পেরেছি।

উপস্থাপন 🌹👇

IMG_20211030_184917.jpg

সমুদ্রের মাঝে অনেক দ্বীপ রয়েছে, এই দ্বীপ গুলো খুবই সুন্দর হয়। আমি আজকে এই সুন্দরময় একটি দ্বীপ এর চিত্র অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লাগছে। সমুদ্রের মাঝে দুটি নারিকেল গাছের সুন্দর দৃশ্যটি অঙ্কন করতে পেরে আমার খুবই খুশি।

IMG_20211030_185824.jpg

সমুদ্রের দিকে দুটি নারিকেল গাছের সুন্দর চিত্রটি অঙ্কন করে, এর সাথে একটি ছবি উঠে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আপনারা সবাই আমাকে কমেন্ট করে জানাবেন আমার চিত্রটি কেমন হয়েছে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণচিত্র অংকন
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@alif111
অবস্থানরাজশাহী- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার সমুদ্রের দ্বীপের দুটি নারকেল গাছের দৃশ্য অনেক বেশি সুন্দর হয়েছে। নারকেল গাছ দুটো দেখে আমার কাছে একেবারে মনে হচ্ছে সত্যি কারের গাছ দুটো দাঁড়িয়ে আছে ।খুব যত্ন নিয়ে নিখুঁতভাবে আপনি অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই 💖

 3 years ago 

সমুদ্রের দ্বীপের দুটি নারিকেল গাছের দৃশ্য অংকনটির প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। যা বোঝাতে সক্ষম হয়েছেন আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য♥!♥

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।,আমি এরপর আরো ভালোভাবে অংকন করার চেষ্টা করব। ❤️❤️

 3 years ago 

সমুদ্রের দ্বীপয়ে এই সুন্দরময় নারিকেল গাছের দৃশ্য দেখে আমার খুবই ভালো লেগেছে। আমার মনে হচ্ছে আমি যদি এরকম একটি সুন্দর দ্বীপে ভ্রমণ করতে পারতাম তাহলে আমার সবচাইতে বেশি ভালো লাগতো। আপনার সুন্দর ধাপে ধাপে উপস্থাপন গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া,আপনার চিত্র অংকন টি খুবি খুবি সুন্দর হয়েছে।সমুদ্রের দ্বীপে দুটি নারিকেল গাছ পেন্সিল দিয়ে আপনি অসাধারণ ভাবে এঁকেছেন। এ ছাড়াও দক্ষতার সাথে এই চিত্র অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে। চিত্রাঙ্কনের প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সমুদ্রের দ্বীপে দুটি নারকেল গাছের দৃশ্যের চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে। এবং সুন্দরভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করেছে। তাই আপনাকে প্রাণঢালা শুভেচ্ছা জানাই ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া খুবই সুন্দর হবে চিত্রটি অঙ্কন করেছেন। পাশাপাশি প্রতিটি ধাপের বর্ণনা এবং ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। ফিফা জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50