DIY-🦂এসো নিজে করি//🦂কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি বিচ্ছু🦂 //@alif111// [১০% লাজুক খ্যাঁকের এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন?আশা করি অনেক ভালই আছেন। আমি @alif111,আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে ।আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রায়ই ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই। আমরাতো কাগজ দিয়ে নানা ধরনের ফুল তৈরি করে থাকি কিন্তু কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর পাশাপাশি বিভিন্ন ধরনের খেলনাও তৈরি যায় তাই আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি বিচ্ছু নিয়ে হাজির হলাম। তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর এই বিচ্ছুটি তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিচ্ছু তৈরি

PhotoRoom-20220523_004203 (1).jpg

  • আমি যেভাবে এই বিচ্ছুটি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

★ রঙিন কাগজ

20220522_221938.jpg

  • উপকরণটি নিয়ে আমি সুন্দর বিচ্ছুটি তৈরি করতে লাগলাম।
ধাপ-১🦂🦂

20220522_222150.jpg

  • সর্বপ্রথম আমি রঙিল কাগজটিকে চারকোনা সমান করে সুন্দরভাবে কেটে নিলাম।
ধাপ- ২🦂🦂
20220522_222419.jpg20220522_222518.jpg
  • তারপর আমি কাগজটি দুই সাইডে সমান করে ভাঁজ করে নিলাম।
ধাপ- ৩🦂🦂
20220522_222710.jpg20220522_223824.jpg
  • তারপর কাগজটির উপরের অংশ নিচের দিকে গুটিয়ে দিলাম এবং কাগজটির দুই সাইডে আমি সুন্দর করে ভাজঁ করে মরিয়ে দিলাম।
ধাপ- ৪🦂🦂
20220522_224151.jpg20220522_225125.jpg
  • তারপর আমি ভাজকৃত কাগজটিকে উল্টা পিঠ করলাম এবং উল্টা পিঠে মাঝখান বরাবর ভাজ করে দিলাম।
ধাপ- ৫🦂🦂
20220522_225313.jpg20220522_225907.jpg
  • তারপর আমি কাগজটির ভাঁজ খুলে দিলাম এবং কাগজটির লম্ব অংশটিকে সামনে-পেছনে মুড়িয়ে নিচের দিকে ভাঁজ করে দিলাম।
ধাপ- ৬🦂🦂
20220522_230129.jpg20220522_230337.jpg
  • তারপর আমি বিচ্ছুটির হাত দেওয়ার জন্য কাগজটির দুই প্রান্ত মড়িয়ে দিলাম।
ধাপ- ৭🦂🦂
20220522_230618.jpg20220522_231015.jpg
  • তারপর আমি বিচ্ছুটির ওপরের অংশের মাঝখান দিয়ে আরেকটি ভাজঁ দিয়ে দিলাম এবং বিচ্ছুটির সৌন্দর্য বাড়ানোর ক্ষেত্রে দুই সাইডে সুন্দর করে বাঁকা করে দিলাম।
ধাপ- ৮🦂🦂

20220522_231200.jpg

  • এবার বিচ্ছুটির দেহ মোটামুটি ভাবে তৈরি হয়ে গিয়েছে।
🦂শেষের ধাপ 🦂🦂
20220522_231624.jpg20220522_232520.jpg
  • শেষের ধাপে এসে এখন আমার অনেক ভালো লাগছ। শেষের ধাপে আমি বিচ্ছুর লেজটি তৈরীর জন্য ভাজকৃত লম্বা আকৃতির কাগজটির মাঝখান দিয়ে ভাজঁ করে বেঁকিয়ে দিলাম। এবার পরিপূর্ণভাবে একটি বিচ্ছু তৈরি হয়ে গেল।
🦂🦂উপস্থাপন🦂🦂

PhotoRoom-20220523_004008.jpg

সম্পূর্ণ বিচ্ছুটি তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে। সত্যিই বিচ্ছুটি অনেক সুন্দর হয়েছে । আমি আমার সৃজনশীলতাকে খাটিয়ে বিচ্ছুটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ভালো লাগছে। আমার কাছে তো রঙিন কাগজ দিয়ে তৈরি বিচ্ছুটি অনেক ভালো লেগেছে। আপনাদের কাছে এটি কেমন লেগেছে এবং এটি দেখতে কেমন হয়েছে তা আমাকে অবশ্যই জানাবেন।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে💞

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি বিচ্ছু🦂🦂🦂 ।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

আমার তো কিছুক্ষণ সময় লেগে গেল বুঝতে যে এই বিচ্ছুটি বাস্তব নয় কাগজের তৈরি। এমনিতেই বিচ্ছু আমার খুবই ভয় লাগে। কিন্তু আপনার তৈরি করা বিষয়টি দেখে সত্যিই খুব অবাক হয়ে গেলাম যে, এত পারফেক্ট ভাবে বানালেন কি করে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ধাপগুলো। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সামনে কি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি কাগজ দিয়ে খুব সুন্দর একটা বিচ্ছু তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। মনে হচ্ছে যেন সত্তিকারের একটি বিচ্ছু। সবশেষে যে ইডিট টা করেছেন সেটা একবারে অরজিনাল মনে হচ্ছে ।মনে হচ্ছে যেন বিচ্ছুটা আকাশে উড়ছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যে এত জিনিস বানানো যায় আসলে এই ব্লগে জয়েন না হলে জানতেই পারতাম না। রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি বিচ্ছু তৈরি করেছেন। বিচ্ছুটির কালার কালো হওয়ার কারণে দেখতে আরও বেশি ভালো লাগছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার রঙ্গিন কাগজ দিয়ে বিচ্ছু তৈরি করেছেন। বিচ্ছুর অরিগামি দেখে আমার খুবই ভালো লেগেছে ।যদিও বিচ্ছু বাস্তবে দেখলে আমি খুবই ভয় পাই এবং এটি খুবই বিষাক্ত একটি পোকা। তবে আপনি কাগজ দিয়ে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বিচ্ছুর তৈরি অরিগামি আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর একটি বিচ্ছুর অরিগামি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি বিচ্ছু তৈরি করেছেন। আমার কাছে খুব ইউনিক লেগেছে এবং আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজের অসাধারন একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। প্রথমে এর ছবি দেখে ভেবেছিলাম যেয়ে পাহাড়ে বিচ্ছু ঘুরে বেড়াচ্ছে। আপনার আইডিয়াটি আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। সেই সাথে খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে বানানো বিচ্ছুটি একেবারে সত্যিকারে বিচ্ছুর মত লাগছে। এমন ভাবে পরিবেশন করেছেন আমি তো হঠাৎ করে দেখে ভয় পেয়ে গিয়েছিলাম। সত্যিই অনেক সুন্দর বানিয়েছেন বিচ্ছুটি ।প্রতিটি ধাপে ধাপে বানানোর পদ্ধতিটি খুব সুন্দর করে দেখিয়েছেন অনেক ভালো লেগেছে আমার কাছে বিচ্ছুটি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে বিচ্ছু তৈরি করেছেন যেটা দেখতে খুবই সুন্দর লাগছে ।তাছাড়া বিচ্ছু ভয়ঙ্কর যেটা দেখে আমি খুবই ভয় পাই। অনেক সুন্দর ছিল আপনার তৈরি।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার বিচ্ছু তৈরি দেখে ভয় পেয়েছি। এটি দেখলেই আমার প্রচুর ভয় লাগে। আপনি খুব চমৎকারভাবে বিচ্ছু তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আপনার উপস্থাপনা তা ছিল বেশ ভালো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কাগজের তৌরি প্রজেক্ট অনেক দেখেছি। তবে আজকের এই প্রজেক্টটি আমার কাছ বেশি ভালো লাগলো। আপনি কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি বিচ্ছু তৈরি করেছেন। কাগজের কালার কালো হওয়াতে আরো বেশি সুন্দর লাগছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45