DIY-🦀এসো নিজে করি//🦀 রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি কাঁকড়া 🦀 [১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

  • হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আজকে আমি আবারো আপনাদের মাঝে হাজির হলাম একটি ডাই প্রজেক্ট নিয়ে। আজকের ডাই প্রজেক্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি কাঁকড়া তৈরি। আমি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই কাঁকড়া টি তৈরি করেছি।সত্যিই ডাই প্রজেক্ট টি অনেক সুন্দর হয়েছে।আশা করি আপনাদের কাছেও এটি অনেক ভালো লাগবে। তো চলুন, কথা না বাড়িয়ে ডাই প্রজেক্টটি আমি যেভাবে তৈরি করছি তা আপনাদের মাঝে উপস্থাপন করি।

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি কাঁকড়া

20220413_192944.jpg

প্রয়োজনীয় উপকরণ

১)কমলা কালার রঙিন কাগজ ১টি।
২)সাদা মার্কার পেন।
৩)কালো মার্কার পেন।
৪)এবং লাল মার্কার পেন।

20220413_190347.jpg

  • সবগুলো উপকরণ এক সাথে নিয়ে আমি সুন্দর কাঁকড়া টি তৈরি করতে লাগলাম।

তো চলুন শুরু করা যাক

ধাপ-১🦀👇

20220413_190708.jpg20220413_191148.jpg
  • সর্বপ্রথম আমি রঙিন কাগজটিকে সুন্দরভাবে সমান মাপে চারকোনা করে কেটে নিলাম।

ধাপ-২🦀👇

20220413_191351.jpg20220413_191422.jpg
20220413_191543.jpg
  • তারপর আমি রঙিন কাগজটিকে সুন্দর ভাবে মাঝখান দিয়ে ভাজ করলাম এবং কাগজের দুই কোনা সুন্দরভাবে সুন্দর করে মরিয়ে দিলাম।

ধাপ-৩🦀👇

20220413_191717.jpg20220413_191745.jpg
  • তারপর আমি কাগজটিকে উল্টো করে নিলাম এবং কাগজটির নিচের দিকে আমি সমানভাবে ভাজ করে নিলাম।

ধাপ-৪🦀👇

20220413_191859.jpg20220413_191947.jpg
  • তারপর আমি কাঁকড়াটির সামনের দুই হাত দেওয়ার জন্য আমি কাগজটিকে পেছনের দিকে সুন্দর করে দুই সাইডে ভাজ করে নিলাম।

ধাপ-৫🦀👇

20220413_192049.jpg20220413_192200.jpg
  • তারপর আমি কাঁকড়াটির পিঠ তৈরি করার জন্য ত্রিভুজ আকৃতি অংশটুকুকে আমি সুন্দরভাবে সামনের দিকে মরিয়ে দিলাম এবং কাঁকড়াটির হাতের মাঝখানে আরেকটি ভাজ দিয়ে দিলাম।

শেষের ধাপ🦀👇

20220413_192343.jpg20220413_192611.jpg
20220413_192912.jpg
  • শেষের ধাপে এসে এখন আমার অনেক ভালো লাগছে।শেষের ধাপে এসে আমি কালো মার্কার পেন দিয়ে এবং সাদা মার্কার পেন দিয়ে কাঁকড়াটির চোখ অঙ্কন করলাম এবং লাল মার্কার পেন দিয়ে কাঁকড়াটির হাত এবং পা সুন্দরভাবে রং করলাম।

উপস্থাপন🦀👇

20220413_192853.jpg

  • অবশেষে কাঁকড়াটি সম্পূর্ণভাবে তৈরি করার পর আমার এখন অনেক ভালো লাগছে। সত্যিই রঙিন কাগজ দিয়ে তৈরি কাঁকড়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপনাদের মাঝে আমার সৃজনশীলতা প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে। আমার রঙিন কাগজ দিয়ে তৈরি কাঁকড়া টি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন। সুস্থ থাকুন-ভালো থাকুন, ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি কাঁকড়া🦀।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কাকড়ার অরিগামি তৈরি করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের কাজ গুলা আমার কাছে অনেক ভালো লাগে। এছাড়া আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর রঙিন কাগজ ব্যবহার করে একটি কাঁকড়া তৈরি করেছেন। আপনি অনেক নিখুঁতভাবে এবং অনেক দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কাঁকড়া তৈরি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই সুন্দর। রঙিন কাগজ দিয়ে তৈরি একটি কাঁকড়াটি। কালারটাও একদম পারফেক্ট। কাকরাটি বানানোর প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়ে। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কাঁকড়া টা অনেক সুন্দর তৈরি করেছেন ভাই। সত্যি দারুণ লাগছে। এই বিষয়ে আপনার দক্ষতা প্রকাশ পেয়েছে এই ক্রাফট টাই। এবং খুব সুন্দর উপস্থাপন করেছেন সম্পূর্ণ পোস্ট টা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কালার পেপার দিয়ে কাঁকড়া তৈরি দেখতে একেবারে প্রফেশনাল লাগছে। কমলা কালার কালার পেপার ব্যবহার করাতে আরো দেখতে চমৎকার লাগছে। আমার কাছে খুব ভাল লেগেছে ।ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

বাহ!খুবিই ভালো, আপনার তৈরী করা কাকড়াটি অনেক ভালো লাগছে। আপনি অনেক ভালো কাজ করতে পারেন বুঝতে পারলাম। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর diy পোস্ট তৈরি করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে আপনার তৈরি কাঁকড়া টি দেখতে অনেক কিউট লাগছে। বিশেষ করে কালার কম্বিনেশন এর কারণে দেখতে আরো সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি কাঁকড়া তৈরি করেছেন ভাইয়া । আসলে দেখে মনে হচ্ছে এটি বাস্তবেই কাঁকড়া ।
আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে 🙂

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটি কাঁকড়া তৈরি করেছেন। কাকড়া টি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। কাঁকড়া তৈরীর পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ক্রিয়েটিভিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার কাঁকড়া টি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে তো বেশ ভালো লেগেছে। লাল কালার দেওয়ায় কাঁকড়া টিকে আরও বেশি আকর্ষণীয় দেখাচ্ছে ।আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে গেলে কাগজের কালার অনেক বেশি গুরুত্বপূর্ণ ।আপনার কাগজের কালার টা অনেক সুন্দর হয়েছে। যার জন্য আপনার কাঁকড়াটিও অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26