DIY-🐙এসো নিজে করি//🐙রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি অক্টোপাস 🐙//[১০% লাজুক খ্যাঁকের এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

  • হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করি অনেক ভাল আছেন। আমি আপনাদের মাঝে আবারও হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে। আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত ডাই প্রজেক্ট শেয়ার করে থাকি। আজকের ডাই প্রজেক্টটি হলো রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি অক্টোপাস। আজকে হঠাৎ করে পুরনো দিনের কথা মনে পড়েছিল। তাই আমি ফোনটি হাতে নিয়ে আগের ছবিগুলো দেখতে শুরু করলাম। অনেকদিন আগে পরিবারের সাথে কক্সবাজারে ঘুরতে গিয়েছিলাম। সেখানে আমরা সবাই মিলে অনেক মজা করেছিলাম। অনেক জায়গায় গেছিলাম। তার মধ্যে ফিস একুরিয়াম ও গিয়েছিলাম। সেখানে অন্যান্য মাছের পাশাপাশি অক্টোপাস দেখেছিলাম। তারপর আমরা সুগন্ধা বিসে গিয়ে রেস্টুরেন্টে অক্টোপাস খেয়েছিলাম। তাই আমি ভাবলাম কেমন হয় যদি আমি আজকে আপনাদের মাঝে কাগজের তৈরি অক্টোপাস শেয়ার করি। যে ভাবা সেই কাজ তাই আমি আপনাদের মাঝে কাগজের তৈরি সুন্দর একটি অক্টোপাস নিয়ে হাজির হলাম। তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি কাগজের তৈরি অক্টোপাস টি তৈরি করেছি।
রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি অক্টোপাস তৈরি

PhotoRoom-20220516_223828.png

আমি যেভাবে সুন্দর এই অক্টোপাস টি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

প্রয়োজনীয় উপকরণ

★রঙিন কাগজ,
★সাদা মার্কার পেন,
★কালো মার্কার পেন,

20220516_214123.jpg

সবগুলো উপকরণ একসাথে নিয়ে আমি সুন্দর অক্টোপাসটি তৈরি করতে লাগলাম।

ধাপ-১🐙🐙
20220516_214300.jpg

সুন্দর অক্টোপাসকে তৈরি করার জন্য আমি সর্ব প্রথম রঙিন কাগজটিকে চারকোনা সমান করে কেটে নিলাম।

ধাপ-২🐙🐙
20220516_214421.jpg20220516_214433.jpg

তারপর আমি রঙিন কাগজ এর মাঝখানে ভাঁজ করে ত্রিভুজাকৃতি করলাম এবং তার মাঝে আরেকটি ভাজ দিলাম।

ধাপ-৩🐙🐙
20220516_214701.jpg20220516_214849.jpg

অক্টোপাসটি বানানোর সুবিধার্তে আমি ভাজঁটি খুলে আবার তার দুই সাইডে ভাঁজ করে দিলাম।

ধাপ-৪🐙🐙
20220516_215015.jpg20220516_215104.jpg

তারপর ভাতকৃত কাগজটির নিচের দিকে সমান ভাবে দুই সাইডে ভাঁজ করে নিলাম।

ধাপ-৫🐙🐙
20220516_215231.jpg20220516_215357.jpg

তারপর নিচের দিকে ভাজঁ করে দেওয়ার পর আমি একইভাবে ওপরের দিকেও সমানভাবে ভাজঁ করে দিলাম।

ধাপ-৬🐙🐙
20220516_215459.jpg20220516_215655.jpg

তারপর ওপরের দিকে বেরিয়ে থাকা কাগজটিকে আমি নিচের দিকে সুন্দর করে ভাঁজ করে দিলাম এবং নিচের অংশটুকুও ভাজঁ করে দিলাম।

ধাপ-৭🐙🐙
20220516_215933.jpg20220516_220311.jpg

এরপর নিচের ভাঁজকৃত অংশটুকুকে আমি কাচি দিয়ে সুন্দরভাবে কেটে নিলাম এবং কাটা অংশগুলো ভাজঁ করে নিলাম।

শেষের ধাপ🐙🐙
20220516_220958.jpg20220516_221055.jpg

শেষের ধাপে এসে এখন আমার অনেক ভালো লাগছে। শেষের ধাপে আমি অক্টোপাসটির চোখ অঙ্কন করলাম।এবার সম্পূর্ণ একটি অক্টোপাসে পরিণত হল।

💕💕উপস্থাপন🐙🐙🐙
PhotoRoom-20220516_223152.png
  • অবশেষে সম্পূর্ণ অক্টোপাসটি তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে। সত্যিই অক্টোপাসটি অনেক সুন্দর হয়েছে।আমি আমার সৃজনশীলতাকে আপনাদের মাঝে প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে। আমি আগামীতে অনেক ভালো ভালো পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো। আমার কাছে তো রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর অক্টোপাসটি অনেক ভালো লেগেছে। আপনাদের কাছে এটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন। আপনাদের সবাইকে ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি অক্টোপাস 🐙🐙🐙।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর অক্টোপাস তৈরি করেছেন। সত্যি আপনার অক্টোপাস তৈরি করার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম, শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

দাদা কি সুন্দর আপনি একটি অক্টোপাস বানিয়েছেন। এই হস্তশিল্পটি সত্যিই প্রশংসনীয়। বিশেষত লাল রঙের কাগজ হওয়ায় এটি আরও চমকপ্রদ হয়েছে। আশা করি আপনি আরো এরকমই কিছু ব্যতিক্রমী কাজ আমাদের সামনে উপস্থাপন করবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন। আপনার তৈরি করা অক্টোপাস দেখতে অনেক সুন্দর লাগছে। লাল কাগজ দিয়ে করায় এটি আরও বেশি ফুটে উঠেছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে অক্টোপাস তৈরীর প্রক্রিয়া আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি অক্টোপাস তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কক্সবাজারে ঘুড়তে গিয়ে অক্টোপাস খাওয়ার সৃতিচারণ থেকে কাগজের অক্টপাসের অরিগামি, বিষয়টি বেশ ইন্টারেস্টিং কিন্তু ভাই! খুব সুন্দর হয়েছে অরিগামি টা। আর আপনার প্রতিটি ধাপ উপস্থাপন খুব ভালো লাগলো সত্যি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক ধরনের অরিগ‍্যামি দেখেছি তবে অক্টোপাস এই প্রথমবার। অক্টোপাশ টা দারুণ তৈরি করেছেন। এককথায় অসাধারণ। ধন্যবাদ আপনাকে। এবং আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি অক্টোপাস দেখে একদম সত্যি কারের মনে হচ্ছে। রঙিন কাগজের তৈরি জিনিসপত্র আমার কাছে এমনিতেও ভীষণ ভালো লাগে। আমি অনেক পছন্দ করি রঙিন কাগজের তৈরি জিনিসপত্র তৈরি করতে এবং দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা অক্টোপাস তৈরি করে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর অক্টোপাস তৈরি করেছেন ভাইয়া। অক্টোপাস তৈরীর প্রতিটি ধাপ আপনি নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। ‌ লাল কাগজ বেছে নেওয়ার কারণে সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি অক্টোপাস তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33