DIY-এসো নিজে করি// রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি পাখি 🐦✨

in আমার বাংলা ব্লগ22 days ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন?আশা করি অনেক ভালই আছেন। আমি @alif111,আপনাদের মাঝে আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে।আমার ডাই প্রজেক্ট তৈরি করতে অনেক ভালো লাগে তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই। আমরাতো কাগজ দিয়ে নানা ধরনের ফুল তৈরি করে থাকি কিন্তু কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর পাশাপাশি বিভিন্ন ধরনের খেলনাও তৈরি যায়। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি পাখি নিয়ে। পাখি আমার পছন্দের অন্যতম একটি প্রাণী। পাখিকে পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে নেই বললে চলে। বলা চলে পাখি প্রকৃতির সৌন্দর্যের মধ্যে প্রধান এবং অন্যতম একটি প্রাণী। আমার বাসায় দুই জোড়া বাজিগার পাখি রয়েছে। আমি রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করি কিন্তু পাখি তৈরি করা হয় না তাই আজকে ভাবলাম রঙিন কাগজ দিয়ে পাখি তৈরি করলে কেমন হয়। যেমন ভাবে তেমন কাজ, তাই আমি রঙিন কাগজ দিয়ে একটি পাখি তৈরি করলাম এবং আপনাদের মাঝে সেটিই শেয়ার করছি। তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর এই পাখিটি তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি পাখি🐦

Photoroom-20240905_115547.png

  • আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই পাখিটি তৈরি করেছি তা, নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ

20240905_111309.jpg

  • যেহেতু আমি একটিমাত্র পাখি তৈরি করব তাই আমি একটি মাত্র রঙিন কাগজ নিয়ে নিলাম এবং পাখিটি তৈরি করতে লাগলাম।
ধাপ-১

20240905_111821.jpg

  • সর্বপ্রথম আমি রঙিন কাগজটির চারকোনা সমান রেখে কেটে নিলাম।
ধাপ- ২

20240905_112138.jpg

20240905_112254.jpg

  • এরপর চতুর্ভুজ আকৃতির কাগজটির মাঝখান বরাবর ভাঁজ করে দিলাম এবং ভাজকৃত কাগজটির ডানের অংশ বাম দিকে ভাজ করে দিলাম।
ধাপ- ৩

20240905_112625.jpg

20240905_112742.jpg

  • এরপর পাখিটির মুখ তৈরি করার জন্য কাগজের বাম পাশে মুখের আকৃতিতে ভাঁজ করলাম।
ধাপ- ৪

20240905_113431.jpg

20240905_113551.jpg

  • এরপর পাখিটির ডানা দেওয়ার জন্য নিচের কাগজগুলোকে উপরের দিকে তুলে দিলাম।
ধাপ- ৫

20240905_113832.jpg

  • এরপর কাগজের নিচের অংশটুকু কে ভাজ করে দিলাম।
সর্বশেষ ধাপ-

20240905_114229.jpg

  • সর্বশেষ ধাপে এসে আমি,পাখিটির চোখ, ডানা, এবং ঠোট একটি কাল মার্কার দিয়ে অঙ্কন করলাম যাতে করে পাখিটির সৌন্দর্য বৃদ্ধি পায়।
🐠উপস্থাপন🐠

Photoroom-20240905_120118.png

Photoroom-20240905_115547.png

অবশেষে রঙিন কাগজ দিয়ে সম্পূর্ণ পাখিটি তৈরি করার পর আমার এখন অনেক ভালো লাগছে। সত্যিই পাখিটি অনেক সুন্দর হয়েছে। আমি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই পাখিটি তৈরি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আপনাদের কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি এই পাখিটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন ধন্যবাদ, সকলকে✨

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ সকলকে✨💖

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি পাখি🐦✨
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

20230422_135032 (2).jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 22 days ago 

অসাধারণ বানিয়েছেন পাখিটা। শুধু অরিগ্যামির মাধ্যমে এমন সুন্দর পাখি দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। দারুণ হয়েছে। শুধু কাগজ ভাঁজ করে কত সুন্দর সুন্দর জিনিস বানানো যায় ভাবতেই পারা যায় না। আপনার অসাধারণ শিল্পকর্মের কিছু নমুনা পেলাম।

 22 days ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা অরিগামি তৈরি করেছেন। বেশ দারুণ হয়েছে আপনার তৈরি এই পাখিটা। বেশ কিউট লাগছে দেখতে। পুরো পাখিটা খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। প্রত্যেকটা ধাপ চমৎকারভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। অরিগামি পোস্ট টা দেখে ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পাখি তৈরি করে শেয়ার করার জন্য।

 22 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি পাখি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি রঙিন কাগজের পাখি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি পাখি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা পাখিটি দেখতে খুবই সুন্দর হয়েছে। বেশ সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে পাখিটি তৈরি করার প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। যা দেখে সহজেই কেউ এ পাখিটি তৈরি করতে পারবে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

প্রথমেই বলি আপনি কাগজের রংটা ভীষণ সুন্দর পছন্দ করেছেন। গত সপ্তাহে আমার মেয়ের স্কুলে মেয়েকে একটা অরিগ্যামি পাখি বানাতে শিখিয়েছিল। আপনার পাখিটি একটু অন্যরকম। বেশ ভালো লাগলো। ধাপগুলো এত স্পষ্ট যে যে কেউ দেখলে সহজেই বানিয়ে নিতে পারবে।

 21 days ago 

ঠিক বলেছেন ভাইয়া কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল, খেলনা ছাড়াও অরিগামী তৈরি করা যায়। সেগুলো দেখতেও খুব ভালো লাগে। আপনার আজকের কাগজের পাখিটি খুব সুন্দর হয়েছে। ছোট্ট একটি কিউট পাখি তৈরি করেছেন। কালারের কারণে আরো বেশি ভালো লাগছে দেখতে।

 21 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর এক
টি পাখি বানিয়েছেন। পাখিটি অনেক সুন্দর লাগছে দেখতে।ধাপে ধাপে রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর করে পাখি বানানো পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

বর্তমান সময়ে অনেকে দেখি বাসায় পাখি লালন পালন করে। আজকে আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পাখি বানিয়েছেন। আপনার রঙ্গিন কাগজের পাখিটি দেখে বেশ ভালো লাগলো। সত্যি বলতে রঙিন কাগজ দিয়ে কিছু বানালে যেমন ভালো লাগে দেখতে হবে চমৎকার লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পাখি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65266.27
ETH 2639.14
USDT 1.00
SBD 2.84