🦆🦆রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি হাঁস🦆🦆// [১০% লাজুক খ্যাঁকের এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।
  • হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি অনেক ভালো আছেন। আজ আমি আবারও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে। আজকের ডাই প্রজেক্টটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি হাঁস। কাগজ দিয়ে ফুল বানানোর পাশাপাশি অনেক ধরনের খেলনাও তৈরি করা যায়। ডাই প্রজেক্ট তৈরি করতে আমার অনেক ভালো লাগে, তাই আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি হাঁস নিয়ে হাজির হলাম। আমি আমার সৃজনশীলতাকে কাজে লাগিয়ে রঙিন কাগজ দিয়ে এই সুন্দর হাঁসটি তৈরি করেছি এবং এটি আপনাদের মাঝে শেয়ার করছি তো চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর এই হাঁসটি তৈরি করেছি।
রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি হাঁস তৈরি

PhotoRoom-20220704_222850.png

আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই হাঁসটি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

প্রয়োজনীয় উপকরণ

20220630_082135.jpg

★একটি রঙিন কাগজ,
★সাদা মার্কার পেন,
★লাল মার্কার পেন,
★কালো মার্কার পেন,

ধাপ-১🦆🦆

20220630_082336.jpg

  • সর্বপ্রথম আমি রঙিন কাগজ টিকে চারকোনা সমান করে কেটে নিলাম।
ধাপ-২🦆🦆

20220630_082531.jpg

  • তারপর আমি রঙিন কাগজটিকে দুই সাইডে সমান ভাবে ভাঁজ করে নিলাম।
ধাপ-৩🦆🦆
20220630_082612.jpg20220630_082620.jpg
  • তারপর কাগজটির উপরের অংশটুকু নিচের দিকে ভাঁজ করার পর তার চৌখা অংশটুকু কে মরিয়ে দিলাম।
ধাপ-৪🦆🦆
20220630_083508.jpg20220630_084213.jpg
  • তারপর ভাজঁকৃত কাগজটির দুই সাইড মরিয়ে দিয়ে মাঝখান দিয়ে আরেকটি ভাজঁ দিয়ে দিলাম।
ধাপ-৫🦆🦆
20220630_084737.jpg20220630_084955.jpg
  • এবার হাঁসের মুখ তৈরি করার জন্য আমি কাগজটির সামনের অংশটুকু কে মোড়িয়ে দিলাম।
ধাপ-৬🦆🦆
20220630_085356.jpg20220630_085517.jpg
  • তারপর হাঁসের ঠোঁটের মাঝখানে আরেকটি ভাজঁ দিয়ে দিলাম।
শেষের ধাপ🦆🦆

20220630_090819.jpg আমার

  • শেষের ধাপে এসে এখন আমার অনেক ভালো লাগছে। শেষের ধাপে আমি হাসঁটির ঠোঁট এবং হাঁসটির গাঁ সুন্দরভাবে রং করে দিলাম।
    অতঃপর সম্পূর্ণভাবে একটি হাঁসে রূপান্তরিত হয়ে গেল।
🦆🦆উপস্থাপন 🦆🦆🦆

20220630_091341.jpg

  • রঙিন কাগজ দিয়ে সম্পূর্ণ হাঁসটি তৈরি করতে পেরে আমার অনেক ভালো লাগছে আমি আমার সৃজনশীলতাকে আপনাদের মাঝে প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে সত্যিই হাঁসটি অনেক সুন্দর হয়েছে আমার কাছে তো এটি অনেক ভালো লেগেছে আপনাদের কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি এই হাঁসটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন

আপনাদের সকলকে জানাই অসংখ্য ধন্যবাদ 💕

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZw7HFjCLMfDJx3zXx3jXPRfJr7otFtoRfKMmN9rJzpemZGKH1sKHrmfJREqyC...9xLrN7kkzEr3nKpRPcTj6NSZrBzYGbr93rAK2CAinZaxUP2fFhka9ZrPQeMBYoU2r2avcVEfb5m3uJAqvfZ4UMDVMeWvTdncVc9TonRvS2kneML5dvyoyUQZKC.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি হাঁস।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে একটি হাঁস তৈরি করেছেন। সত্যি কথা বলতে রঙিন কাগজের কারুকাজ আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনি। আপনাকে এরকম একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সত্যিই আপনি খুব সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। দেখতে সত্যি খুব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি হাঁস তৈরি করেছেন যা দেখি অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কারুকার্য আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর হাঁস তৈরি করেছেন।হাঁস তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে হাঁস তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর একটি হাঁস বানিয়েছেন। বেশ চমৎকার লাগলো আপনার হাঁসটি। আশা করি আরো ক্রিয়েটিভ কিছু শেয়ার করবেন ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর হাঁসের অরিগামী তৈরি করেছেন। আপনার হাঁস তৈরি করার কৌশল আমার কাছে খুবই ভালো লেগেছে ভাই। আমি বাসায় রঙিন কাগজ দিয়ে হাঁস তৈরির চেষ্টা করবো। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার হাঁস তৈরি ভীষণ ভালো লেগেছে আমার। খুবই সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আপনি এটি তৈরি করেছেন। কাগজের তৈরি অরিগামি গুলো আমার ভীষণ ভালো লাগে। আমি অনেক দিন চেষ্টা করি কিন্তু ভালোভাবে করতে পারিনা। এত চমৎকার একটি প্রশ্ন আমাদের শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সত্যিই আপনি খুব সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। দেখতে সত্যি খুব সুন্দর লাগছে।রঙিন কাগজের ডাইগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে। ধন্যবাদ

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে তৈরি হাঁসটি দেখতে খুব দারুণ লাগলো। আমার কাছে খুব ভালো লাগলো এত সুন্দর ভাবে আপনি হাঁসটি বানিয়েছেন। আপনার শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে হাঁসটি বানিয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58