আমার বাংলা ব্লগ🍲টমেটো,আলু,বেগুন দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

টমেটো, আলু, দিয়ে টেংরা মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আর এই সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি আমার অনেক প্রিয়। তাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি, আমার প্রিয় মজাদার টেংরা মাছের রেসিপি। আমি এই রেসিপিটি টমেটো, আলু ও বেগুন দিয়ে তৈরি করেছি। আশা করছি আপনাদের টেংরা মাছের রেসিপি ভালো লাগবে।

টমেটো, আলু, বেগুন দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি 👇🍲

GridArt_20220311_142542383.jpg

টমেটো, আলু,বেগুন দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

GridArt_20220311_142339091.jpg

উপাদানপরিমাণ
১)টেংরা মাছ৫০০ গ্রাম।
২) আলু২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩) টমেটো২০০ গ্রাম।
১৪)বেগুন২০০ গ্রাম।
ধাপ-১🍲

SAVE_20220311_141105.jpg

  • টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি টেংরা মাছ গুলো মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে জ্বাল দিয়ে নিলাম।
IMG_20220311_151413.jpgIMG_20220311_151400.jpg
ধাপ-২🍲

SAVE_20220311_141139.jpg

  • তারপর আমি কড়াইয়ের মধ্যে পিঁয়াজ এবং কাঁচা মরিচ মসলা দিয়ে মাখিয়ে ভাসতে লাগলাম।
ধাপ-৩🍲
SAVE_20220311_141155.jpgSAVE_20220311_141149.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে টমেটো আলু এবং বেগুন সবজি দিয়ে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৪🍲

IMG_20220311_141629.jpg

তারপর এই সবজি গুলোর মধ্যে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিয়ে ভালো করে জ্বাল দিতে লাগলাম। ভালো করে জ্বাল দিয়ে এই সবজিগুলো সিদ্ধ করে নিলাম।

IMG_20220311_141546.jpgIMG_20220311_141514.jpg
শেষের-ধাপ🍲

IMG_20220311_141453.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌঁছালাম।শেষের ধাপে এসে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। টেংরা মাছ জ্বাল দিয়ে আমি একটি পাত্রে রেখে ছিলাম,এই টেংরা মাছ গুলো সিদ্ধ করা সবজির ওপরে দিয়ে আস্তে আস্তে জ্বাল দিয়ে নিলাম।

IMG_20220311_141434.jpgIMG_20220311_141416.jpg
পরিবেশন🍲

GridArt_20220311_143533040.jpg

টমেটো, আলু ও বেগুনের মজাদার টেংরা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে।আমার এই রেসিপিটি অনেক সুস্থ হয়েছে।আমার তৈরি করা রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার টেংরা মাছের রেসিপি আপনাদের ভালো লাগবে। আমি পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণটমেটো, আলু ,বেগুন দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে টমেটো,আলু,বেগুন দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছিল এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার করার জন্য।

 2 years ago 

ওয়াও! খুবই সুস্বাদু একটা রেসিপি শেয়ার করেছেন ভাই। আপনার রেসিপিটি দেখে তো জিভে পানি চলে আসলো। আজকে দুপুরে ভাতের সাথে রেসিপিটা জমে উঠত ভালো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেশীয় মাছ গুলোর মধ্যে টেংরা মাছ অনেক সুস্বাদু এবং পুষ্টিকর। আপনি টমেটো আলু এবং বেগুন দিয়ে খুব সুন্দর ভাবে টেংরা মাছ রান্না করেছেন। রেসিপিটি রান্না করার পদ্ধতি হল ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ, জাস্ট অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। টমেটো আলু বেগুন দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছিল। এমনিতেই টেংরা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে তার ওপরে আপনি আবার আলু বেগুন টমেটো দিয়ে এই রেসিপির স্বাদকে আরো ভিন্ন মাত্রা যোগ করে দিয়েছেন। সব মিলিয়ে টেংরা মাছের রেসিপিটি আমার কাছে খুবই সুস্বাদু মনে হচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। ওর

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দেশীয় যেকোনো মাছামার কাছে ভালোই লাগে কারণ এরমধ্যে প্রচুর পরিমাণ পুষ্টি থাকে। আর টেংরা মাছ খেতেও অনেক সুস্বাদু। এই মাছের সাথে আলু বেগুন দিয়ে রান্নার কারণে আরও বেশি সুস্বাদু হবে।আপনার রেসিপির উপস্থাপনা আর রান্না অসাধারণ হয়েছে।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া,আমি তো আপনার ভাইয়া হতে পারি না।

টেংরা মাছের রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করতেছে। যেভাবে মাছ গুলো সাজিয়ে রেখেছেন দেখে তো লোভ সামলানো কষ্টকর হয়ে যাচ্ছে। অনেক ধন্যবাদ অসাধারণ একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

ওয়াও আপনি মাছের অসাধারণ একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

টেংরা মাছ খুবই সুস্বাদু মাছ। আপনি আলু ,বেগুন, টমেটো দিয়ে খুব সুন্দর করে টেংরা মাছের রেসিপি তৈরি করেছেন ।যেটা দেখে খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি আমার খুবই ভালো লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 
  • এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ।
 2 years ago 

টেংরা মাছের খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল 😋 বোঝাই যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 
  • আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

বাহ ভাই কি দারুন রেসিপি আপনি শেয়ার করেছেন, আপনার রেসিপিটি দেখে তো আমার জিভে জল চলে এলো। দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছে খেতে। আপনার রেসিপির উপস্থাপনাও খুবই সুন্দর হয়েছে। সব মিলিয়ে আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44