🌺আমার বাংলা ব্লগ 🍲 আলু, বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আলু বেগুন এবং শীতের সুস্বাদু সবজি ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। রুই মাছের রেসিপি ফুলকপি দিয়ে রান্না করলে বেশি সুস্বাদু হয়। তাই আজকে আমি ফুলকপি দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি রান্না করেছি। তাই আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

আলু, বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি 👇🍲

GridArt_20220209_130549963.jpg

আলু, বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

GridArt_20220209_130649969.jpg

উপাদানপরিমাণ
১)রুই মাছ৮০০ গ্রাম।
২) আলু২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)বেগুন২০০ গ্রাম।
১৪)ফুলকপি১ টি।

ধাপ👇 ১🍲

IMG_20220209_102150.jpg

সুস্বাদু রুই মাছের রেসিপি রান্না করার জন্য প্রথমে আমি কড়াইয়ের মধ্যে তেলে পেঁয়াজ কুচি কুচি গুলো ভেজে নিচ্ছি।

ধাপ👇 ২🍲

IMG_20220209_102132.jpg

তারপরে আমি পিঁয়াজ ভাজির মধ্যে মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়ে ভাল করে ভেজে নিলাম।

ধাপ👇 ৩🍲

IMG_20220209_102120.jpg

পেঁয়াজ ভাজি হয়ে গেলে, সবজি গুলো আমি কড়াইয়ের মধ্যে ঢেলে দিলাম।

ধাপ👇 ৪🍲

IMG_20220209_102105.jpg

ফুলকপিগুলো করাইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ👇 ৫🍲

IMG_20220209_102052.jpg

তারপরে সবজিগুলোর মধ্যে আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া এবং মসলা দিয়ে মাখাতে লাগলাম।

ধাপ👇 ৬🍲

IMG_20220209_102042.jpg

সবজিগুলো মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নিয়েছি।

ধাপ👇 ৭🍲

IMG_20220209_102028.jpg

তারপরে পরিমাণমতো একটু ঝোল দিয়ে, সবজি সিদ্ধ করতে লাগলাম।

ধাপ👇 ৮🍲

IMG_20220209_102013.jpg

কিছুক্ষণ জ্বাল দিয়ে সবজি গুলো ভাল করে সিদ্ধ করে নিলাম।

ধাপ👇 ৯🍲

IMG_20220209_101954.jpg

তারপরে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আরও কিছুক্ষণ সিদ্ধ করতে লাগলাম।

🥘👇শেষের- ধাপ👇🍲

IMG_20220209_101926.jpg

সবজি রেসিপি ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, তারপরে আমি ভাজি করা রুই মাছের পিস গুলো সবজির উপরে দিয়ে কিছুক্ষণ জ্বাল দিতে লাগলাম। অবশেষে আমি রুই মাছের সুস্বাদু রেসিপি শেষের ধাপে এসে পৌছালাম।

👇 পরিবোশন🍲

GridArt_20220209_130734644.jpg

আলু, বেগুন এবং ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রুই মাছের রেসিপি আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করছি আমার রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে আসবো।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআলু, বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  

ওয়াও ভাইয়া লোভনীয় একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করলেন। আলু আর বেগুন দিয়ে ফুলকপি রান্না করলে সেটা খেতে খুবই দারুন লাগে। বিশেষ করে ফুলকপি টা আমার কাছে খুবই পছন্দ।যাইহোক আপনার রেসিপি টা খুবই চমৎকার হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 3 years ago 

আলু বেগুন ও ফুলকপি সাথে যদি রুই মাছ থাকে তাহলে রেসিপিটি সত্যি খুব সুস্বাদু হয়। আপনি আমার প্রিয় একটি রেসিপি তুলে ধরেছেন। রেসিপির পুরো ধাপ আপনি নিখুঁতভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

  • ওয়াও ভাইজান আপনি তো খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন আমাদের মাঝে। রেসিপি পোষ্ট দেখলে আমার খুব ভালো লাগে। বিশেষ করে খাবার দাবার দেখলেই অনেক ভালো লাগে। রেসিপি পোষ্টটি খুব সুন্দর ভাবে উপহার দিয়েছেন আমাদের।
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রুই মাছের যেকোনো রান্না করলেই তা অসাধারণ হয়। আর আপনি তো আমার পছন্দের সব সবজি দিয়ে রান্না করেছেন। লালা লালা ফুলকপি আমার অনেক ভালো লাগে খেতে। তার সাথে বেগুন ও কিন্তু কম যায় না। আর আলু তো সবসময় থাকেই। সব মিলিয়ে অনেক অসাধারণ একটি রান্না করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আলু বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছ রান্নার রেসিপি অসাধারণ হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে সুস্বাদু হয়েছে। পর্যায় ক্রমে উপস্থাপন করেছেন বুঝতে সুবিধা হয়েছে ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সবজি দিয়ে রুই মাছ রান্না করলে আমার কাছে খেতে খুবই দারুন লাগে। আর এটা খেতে শীতকালে খেতে বেশি মজার হয়। আপনার আজকের সবজি দিয়ে রুই মাছ রান্না করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আর বেশ লোভনীয় মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আলু, বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি দারুন হয়েছে অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনার রান্নার প্রক্রিয়া আমার অনেক ভালো লেগেছে। অনেক মজাদার একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি সত্যিই একটি খুব সুস্বাদু খাবার তৈরি করেছেন, আমি যখন এই রেসিপিটি দেখেছিলাম তখন আমি ক্ষুধার্ত হয়ে গিয়েছিলাম এবং সত্যিই এটি চেষ্টা করতে চেয়েছিলাম, একটি খুব সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago (edited)
  • সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62848.40
ETH 2467.65
USDT 1.00
SBD 2.63