DIY-🐟এসো নিজে করি//🐟কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ🐟// [১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যা

লো

কেমন আছেন সবাই আমি @alif111, বরাবরের মত আমি আবারও আপনাদের মাঝে হাজির হলাম সুন্দর একটি ডাই প্রজেক্ট নিয়ে । ডাই প্রজেক্ট তৈরি করতে সত্যি আমার অনেক ভালো লাগে। তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন ডাই প্রজেক্ট নিয়ে হাজির হই। কাগজ দিয়ে খেলনা তৈরি করতে, কার না ভালো লাগে। কাগজ দিয়ে ফুল বানানোর পাশাপাশি অনেক ধরনের খেলনাও তৈরি করা যায়। আমরাতো প্রতিনিয়ত বিভিন্ন ধরনের মাছ খেয়ে থাকি, কেমন হয় যদি এই মাসই আমরা কাগজ দিয়ে তৈরি করি। তাই আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ নিয়ে হাজির হলাম। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে এই সুন্দর মাছটি তৈরি করেছি।

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মাছ তৈরি

20220426_202407.jpg

  • এই সুন্দর মাছটি তৈরি করতে আমি যে যে পন্থা অবলম্বন করেছি এবং এই মাছটি তৈরি করতে যা যা ব্যবহৃত হয়েছে তার নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।
প্রয়োজনীয় উপকরণ

১)রঙিন কাগজ।
২)কালো মার্কার পেন।
৩) সাদা মার্কার পেন।

20220426_215538.jpg

  • সবগুলো উপকরণ একসাথে নিয়ে আমি সুন্দর মাছটি তৈরি করতে লাগলাম।

ধাপ-1🐟

20220426_195939.jpg

  • সর্বপ্রথম আমি রঙিন কাগজটিকে সমান চার কোনায় কেটে নিলাম

ধাপ-2🐟

20220426_200153.jpg20220426_200515.jpg
  • রঙিন কাগজটিকে আমি মাঝখানের দিকে ভাজ করে সমান চার কোনা কোরে নিলাম এবং ভাজকৃত কাগজের উপরিভাগের অংশটিকে আমি সামনের দিকে ভাঁজ করে নিলাম

ধাপ-3🐟

20220426_200609.jpg20220426_200653.jpg
  • তারপর আমি কাগজটি দুই সাইডের নিচের অংশটি কে উপরের দিকে ভাঁজ করে দিলাম।

ধাপ-4🐟

20220426_200800.jpg20220426_200851.jpg
  • কাগজটির দুই সাইডে আমি আবারও ভাঁজ করে নিলাম।

ধাপ-5🐟

20220426_201336.jpg20220426_201434.jpg
  • এবার কাগজটির চৌখা অংশটিকে আমি বামদিকে সুন্দর করে ভাজ করে দিলাম।

ধাপ-6🐟

20220426_201541.jpg20220426_201717.jpg
  • এবার কাগজটির চৌখা অংশটিকে নিচের দিকে মরিয়ে দেওয়ার পর কাগজটির চৌখা অংশটির মাঝখানে আরেকটি ভাঁজ দিয়ে দিলাম।

শেষের ধাপ🐟

20220426_202227.jpg

20220426_202359.jpg

  • চৌখা অংশটিকে বামদিকে মুড়িয়ে দেওয়ার পর মাছটি সম্পূর্ণ হলো। এবার মাছটির চোখ দেওয়ার পালা। মাছের চোখটি অংকন করার পর মাছটি পরিপূর্ণ ভাবে তৈরি হয়ে গেল। এবার আমার অনেক ভালো লাগছে।
উপস্থাপন🐟👇
20220426_233012.jpg
  • এবার আমার অনেক ভালো লাগছে সম্পূর্ণ মাছটি তৈরি করতে পেরে। সত্যি রঙিন কাগজের তৈরি মাছটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এটি অনেক ভালো লেগেছে। আপনাদের মাঝে আমার সৃজনশীলতাকে প্রকাশ করতে পেরে আমার অনেক ভালো লাগছে। রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর এই মাছটি আমার কাছে অনেক ভালো আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। আপনাদের কাছে এটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ🐟।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

আপনার রঙিন কাগজের মাছটি দেখে মনে হচ্ছে এটি একটি সমুদ্রয়ীক মাছ, তবে আপনার মাছ তৈরির প্রজেক্টি আমার খুবই ভালো লেগেছে, সব থেকে বেসি ভালো লেগেছে আপনার উপস্থাপনা, অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের খেলনা বানানো যায় । আবার এগুলো দেখতে খুব চমৎকার লাগে। আপনার রঙিন কাগজের তৈরি মাছটি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে মাছের চোখটা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাঅপু এত সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। মাছ তৈরির ধাপসমূহ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারণ পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর জিনিস উপহার দিচ্ছে। আজকেও খুবই সুন্দর ভাবে রঙিন কাগজ ব্যবহার করে একটি মাছ তৈরি করে আমাদের মাঝে তুলে ধরলেন। যা দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে প্রতিনিয়ত রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস বানিয়ে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজের তৈরি এমন বিভিন্ন রকম জিনিস গুলো দেখতে খুব ভালো লাগে। আপনার তৈরি রঙিন কাগজের এই মাছটি আমার কাছে খুব কিউট লাগছে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। যে কেউ ধাপ গুলো দেখে দেখে রঙিন কাগজ দিয়ে এমন সুন্দর এই মাছটি তৈরি করে ফেলতে পারবে। অনেক ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এভাবে ভালো কাজগুলো নিয়ে এগিয়ে যান।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব নিত্যনতুন অনেকগুলো কাজ দেখতে পাই। আপনিও খুব সুন্দর করে একটি মাছ বানিয়েছেন রঙিন কাগজ ব্যবহার করে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি আপনার মাছটি খুবই সুন্দর হয়েছে ।আপনার মত আমারও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে বেশ ভালই লাগে ।আপনার রঙিন কাগজের কালারটি বেশ চমৎকার ছিল। যার জন্য আপনার মাছটি দেখতে অনেক বেশী আকর্ষনীয় দেখাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি মাছ শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি কিউট একটি মাছ তৈরি করেছেন। মাছটি দেখতে রূপচাঁদা মাছের মত লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি মাছ দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও! এতো সহজে মাছ তৈরি করা যায় রঙিন কাগজ দিয়ে আমার জানা ছিলো না। আমার কাছে খুব ভালো লাগলো আপনার তৈরি করা মাছ দেখে। আমি নিজেও এই মাছ তৈরির চেষ্টা করবো। শুভকামনা রইলো অনেক অনেক।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31