🌺আমার বাংলা ব্লগ 🍲টমেটো, আলু ও সিম দিয়ে সুস্বাদু পাবদা মাছের রেসিপি // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

টমেটো আলু দিয়ে পাবদা মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আর এই টমেটো আলু দিয়ে পাবদা মাছের রেসিপি আমার অনেক প্রিয়। তাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি, আমার প্রিয় পাবদা মাছের রেসিপি। আমি এই রেসিপিটি টমেটো এবং আলু দিয়ে তৈরি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

টমেটো, আলু ও সিম দিয়ে সুস্বাদু পাবদা মাছের রেসিপি 👇🍲

GridArt_20220219_130935971.jpg

টমেটো, আলু ও সিম দিয়ে পাবদা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

GridArt_20220219_130653247.jpg

উপাদানপরিমাণ
১)পাবদা মাছ৫০০ গ্রাম।
২) আলু২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩) টমেটো২৫০ গ্রাম।
🍗ধাপ-১🍲
SAVE_20220219_125759.jpgSAVE_20220219_125749.jpg

সুস্বাদু পাবদা মাছের রেসিপি রান্না করার জন্য, প্রথমে আমি পাবদা মাছ গুলো দিয়ে হলুদ এবং মরিচের গুঁড়া দিয়ে মাখিয়ে ভালো করে জ্বাল দিয়ে নিলাম।

🍗ধাপ-২🍲
IMG_20220219_130116_1.jpgIMG_20220219_130101.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে পেঁয়াজের কুচি কুচি ও কাঁচামরিচ ভালো করে তেলে ভাজে নিলাম।

🍗ধাপ-৩🍲
IMG_20220219_130159.jpgIMG_20220219_130144_1.jpg

তারপরে আমি কড়াইয়ের মধ্যে আলু বেগুন এবং সিমের সবজি গুলো দিয়ে পরিমানমতো পানি নিয়ে ঝোল করে নিয়ে ভালো করে জ্বাল দিতে লাগলাম।

🍗ধাপ-৪🍲
IMG_20220219_130258.jpgIMG_20220219_130241.jpg

তারপরে আমি সকল মসলা দিয়ে সবজি গুলো আস্তে আস্তে জ্বাল দিয়ে ভাল করে সিদ্ধ করে নিলাম।

🍗ধাপ-৫🍲
IMG_20220219_201902.jpgIMG_20220219_201849.jpg

টমেটো, আলু এবং সিমের সবজি গুলো এখন ভাল করে সিদ্ধ হয়েছে, তখন আমি এই সবজির রেসিপি মধ্যে পাবদা মাছ গুলো দিয়ে দিবো।

🍗শেষের-ধাপ-🍲
IMG_20220219_130325.jpgIMG_20220219_130311.jpg

অবশেষে আমি পাবদা মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে আমার খুবই ভালো লাগছে। এখন আমি সবজি রেসিপি উপরে পাবদা মাছ গুলো দিয়ে দিলাম।

🍗পরিবেশন🍲

GridArt_20220219_131046598.jpg

টমেটো,আলু ও সিময়ের সুস্বাদু এই পাবদা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে।তাই এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি, আমাদের রেসিপিটা আপনাদের ভাল লেগেছে,পরবর্তীতে আমি আবারো সুস্বাদু রেসিপি নিয়ে হাজির হব।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণটমেটো, আলু ও সিম দিয়ে সুস্বাদু পাবদা মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

পাবদা মাছ খুবই সুস্বাদু খেতে ।আপনি শীতকালীন সবজি দিয়ে পাবদা মাছের সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপহার দিলেন ।আপনার রেসিপিটি খুবই সুন্দর হয়েছে দেখে তো জিভে জল চলে আসলো। এত লোভনীয় খাবার আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাবদা মাছ আমার কাছেও বেশ ভালই লাগে ।আর টমেটো দিয়ে যে কোন তরকারি রান্না করলে সেটি খুবই সুস্বাদু হয় ।আপনার তরকারীর কালারটি বলে দিচ্ছে এটি খুবই মজাদার হয়েছে। আপনি শীতের সবজি শিম, টমেটো ও আলু দিয়ে রান্না করেছেন যা খেতে সুস্বাদু হওয়ারই কথা ।কারণ এই সবজি গুলো দিয়ে যে কোন তরকারি রান্না করলেই সেটা আমার কাছে খুবই ভালো লাগে ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও আপনার পাবদা মাছ রান্না অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগছে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তর থেকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

টমেটো আলু সিম দিয়ে পাবদা মাছের সুস্বাদু রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। কারণ পাবদামাছ আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

নদীর পাবদা মাছের টেস্ট অন্যরকম। পাবদা মাছ তৈলাক্ত মাছ হওয়ায় খেতে অনেক বেশি মজা লাগে আর সেটা যদি টমেটো আর আলু দিয়ে রান্না করা যায় তাহলে তো কোন কথাই নেই। রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক লোভনীয় । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া ‌‌।

 2 years ago 

সবজি দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে পাবদা মাছ রান্নার অনেক মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পাবদা মাছ রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। পাবদা মাছ আমার কাছে খুবই সুস্বাদু লাগে আপনার এই রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো আলু ছিম দিয়ে পাবদা মাছ রান্না করলে ভালো লাগে হালকা ঝোল করে বেশি করে ধনিয়া পাতা দিয়ে খুবই মজা লাগে খেতে ।আপনার খাবার দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে আপনি খুব সুন্দর করে খাবার তৈরি করেছেন এবং রান্নার প্রক্রিয়া টি ধাপে ধাপে খুব সুন্দর দেখিয়েছেন ভালো লেগেছে দেখে।

 2 years ago 

টমেটো, আলু ও সিম দিয়ে সুস্বাদু পাবদা দিয়ে খুবই সুন্দর একটি মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। ব্যক্তিগতভাবে পাবদা মাছের এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লাগে। টমেটো দেবার ফলে এই রেসিপিটি আরো বেশি সুস্বাদু হয়েছে বলে আমি মনে করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61