আমার বাংলা ব্লগ🍲টমেটো,আলু,বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

টমেটো, আলু,ও ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আর এই টমেটো ও ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপি আমার অনেক প্রিয়। তাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি, আমার প্রিয় রুই মাছের রেসিপি। আমি এই রেসিপিটি টমেটো, আলু ও ফুলকপি দিয়ে তৈরি করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

টমেটো, আলু, বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি 👇🍲

GridArt_20220228_212430062.jpg

টমেটো, আলু,বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

GridArt_20220228_212342626.jpg

উপাদানপরিমাণ
১)রুই মাছ৮০০ গ্রাম।
২) আলু২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩) টমেটো২৫০ গ্রাম।
১৪)বেগুন২০০ গ্রাম।
১৫)ফুলকপি১টি।
ধাপ-১🍲
IMG_20220228_211640.jpgSAVE_20220228_211525.jpg

প্রথমে আমিরুল মাছ সুন্দর করে কেটে ধুয়ে, মরিচের গুঁড়া হলুদের গুঁড়া দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-২🍲
IMG_20220228_211714.jpgIMG_20220228_211625.jpg

তারপরে পরিমানমতো পানি দিয়ে ঝোল করে, মাছের পিস গুলো ভালো করে জ্বাল দিয়ে একটি পাত্রে রেখে দিলাম।

ধাপ-৩🍲
IMG_20220228_211816.jpgIMG_20220228_211806.jpg

তারপরে আমি মরিচ পেঁয়াজ এবং টমেটোর পিসগুলো কড়াইয়ের মধ্যে ভালকরে ঝাল দিয়ে নিলাম, তারপরে আমি বেগুন আলু এবং ফুলকপির তরকারি কড়াইয়ের মধ্যে ঢেলে দিলাম।

ধাপ-৪🍲
IMG_20220228_211853.jpgIMG_20220228_211831.jpg

তারপরে আমি সবজিগুলোর মধ্যে মরিচের গুঁড়া হলুদের গুঁড়া ও অন্য অন্য মসলা দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-৫🍲
IMG_20220228_211917.jpgIMG_20220228_211905.jpg

সবজিগুলো সকল মসলা দিয়ে ভালো করে মাখিয়ে নেওয়ার পরে, অল্প পানি দিয়ে ঝোল করে আমি সবজি সিদ্ধ করতে লাগলাম।

ধাপ-৬🍲
IMG_20220228_212009.jpgIMG_20220228_211954.jpg

কিছুক্ষণ জ্বাল দেওয়ার পরে,সবজি গুলো ভাল করে সিদ্ধ করা হয়ে গেল।

ধাপ-৭🍲
IMG_20220228_212046.jpgIMG_20220228_212032.jpg

সবজি গুলো ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, তারপরে আমি পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আবারও আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৮🍲
IMG_20220228_212122.jpgIMG_20220228_212103.jpg

তারপরে সবজি রেসিপিটি ভাল করে রান্না করা হয়ে গেলে, আমি রুই মাছের পিস গুলো এই সবজির রেসিপি উপরে দিয়ে আরও কিছুক্ষণ জ্বাল দিতে লাগলাম।

শেষের ধাপ🍲
IMG_20220228_212248.jpgIMG_20220228_212232.jpg

অবশেষে আমি শেষের ধাপে এসে পৌছালাম। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার ভালো লাগছে। এই সবজি রেসিপি মধ্যে আমি রুই মাছের পিস গুলো দিয়ে কিছুক্ষণ জ্বাল দিতে লাগলাম। এভাবে আমার সবজি দিয়ে রুই মাছের সুস্বাদু রেসিপি তৈরি করা হয়ে গেল।

👇পরিবেশন🍲

GridArt_20220228_212544171.jpg

আলু, বেগুন, টমেটো ও ফুলকপি দিয়ে সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভাল লেগেছে। সত্যি এই সবজি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। পরবর্তীতে আমি আরো মজাদার রেসিপি আবারো হাজির হব।সবাই ভালো থাকবেন।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণটমেটো, আলু ,বেগুন ও ফুলকপি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

রুই মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। মাছটা ভুনা করলে আরো সুস্বাদু লাগে আমার কাছে। তবে ভিন্ন ধরনের সবজি দিয়ে আপনার রুই মাছের রেসিপি অসাধারণ হয়েছে ।
দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে হয়তো ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

শীতকালীন বিভিন্ন ধরনের সবজি দিয়ে আপনি রুই মাছ রান্না করেছেন। আপনার রুই মাছের রেসিপি টি দেখতে অনেক লোভনীয় লাগছে আশাকরি খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রুই মাছ অনেক পছন্দের খাবার আমার। আপনি খুব সুন্দর করে রুই মাছ দিয়ে আলু বেগুন দিয়ে একটি সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আলু বেগুন দিয়ে রুই মাছ রান্না করলে অনেক সুস্বাদু হয়।আপনার রেসিপির উপস্থাপনা অনেক ভালো ছিল। খুব সুন্দর করে প্ৰতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এইরকম সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

টমেটো,আলু,বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে দেখেই লোভ সামলাতে পারছিনা কেননা রুই মাছ আমার খুব ফেবারিট মাছ। রুই মাছের সাথে যে কোন সবজি মিশ্রনে অনেক সুন্দর লাগে খেতে। আপনি টমেটো,আলু,বেগুন ও ফুলকপি দিয়ে রুই মাছ রান্না করেছেন নিশ্চয়ই স্বাদে গুনে ভরপুর হয়ে গিয়েছে। রেসিপি সম্পর্কে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

বিভিন্ন রকম সবজি দিয়ে সুস্বাদু রুই মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তার বারবার খেতে ইচ্ছা করলো। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শীতকালীন সবজি গুলো একসঙ্গে নিয়ে তার সাথে রুই মাছ দিয়ে তৈরি করার রেসিপি দেখতে অনেক সুন্দর হয়েছে । রেসিপিটি সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রুই মাছ যেমন পুষ্টিকর তেমনি সুস্বাদু। আলু,টমাটো দিয়ে রুই মাছের যে রেসিপি উপহার দিয়েছেন তা সত্যিই মজাদার। তবে,শীতকালে এরুপ খাবার জম্পেশ হয়।
ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এমন চমৎকার রেসিপি উপহার দেওয়ার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 2 years ago 

আপনি শীতকালীন সবজি দিয়ে রুই মাছের খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যেটা খেতে খুবই পছন্দ করি ।সবজি জাতীয় খাবার আমার খুবই ফেভারিট ।এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ফুলকপি আর রুই মাছ আমার অনেক প্রিয় । এই দুটি একসঙ্গে রান্না করলে সেটি খেতে অনেক মজা লাগে। আপনি এতগুলো শীতকালীন সবজি দিয়ে রুই মাছ রান্না করেছেন দেখতে তো অনেক সুন্দর লাগতেছে। আর আপনি প্রতিটি স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। যা শ্রোতার কাছে অনেক মনোনীত হবে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদল।

 2 years ago 

ভাইয়া আপনার রুই মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় হয়েছে। আলু বেগুন টমেটো দিয়ে রুই মাছ এভাবে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আমিও মাঝে মাঝে এভাবেই রান্না করি। আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। তাছাড়া এই রেসিপির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44