DIY-🛶এসো নিজে করি//🛶রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা🛶 // [১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

হ্যা লো,

  • বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা অনেক ভাল আছেন সুস্থ আছেন। আমি আপনাদের মাঝে @alif111, আজ আবারো হাজির হলাম নতুন একটি ডাই প্রজেক্ট নিয়ে। আজকের ডাই প্রজেক্টটি হচ্ছে কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা। নৌকায় চড়তে আমার অনেক ভালো লাগে। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের সাথে নৌকায় চড়ে নদীর মাঝখানে ঘুরাঘুরি করার মজাই আলাদা। এই ঈদে আমরা, নৌকায় করে চড়ে বেড়াতে গিয়েছিলাম।নৌকায় চড়ার অনুভূতিটাই ছিল অন্যরকম। নৌকায় ঘোরাঘুরি করতে, আমরা প্রায় সকলেই অনেক ভালোবাসি।তাই আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা শেয়ার করলাম যা আমি আমার দাদির কাছ থেকে শিখে ছিলাম। তো চলুন, কথা না বাড়িয়ে শুরু করা যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর নৌকাটি তৈরি করেছি।
রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা

PhotoRoom-20220507_230504.png

আমি যেভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দর এই নৌকাটি তৈরি করেছি তা নিয়ে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

প্রয়োজনীয় উপকরণ

রঙিন কাগজ।

20220508_124511.jpg

  • যেভাবে আমি সুন্দর নৌকাটি তৈরি করেছি তা নিচে আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করা হলো।

ধাপ-১🛶

20220507_220517.jpg

  • সর্বপ্রথম আমি রঙিন কাগজটিকে সমান চার কোণায় কেটে নিলাম।

ধাপ-২🛶

20220507_220730.jpg20220507_220932.jpg
  • তারপর কাগজটিকে সামনে-পিছনে সমান ভাবে ভাজ করে ত্রিভুজাকৃতি করলাম এবং ওপরের কোনাটিকে আমি নিচের দিকে সমান ভাবে ভাজঁ করে নিলাম।

ধাপ-৩🛶

20220507_221047.jpg

  • তারপর আমি কাগজের মাঝখানের ভাজটিকে খুলে দিলাম।

ধাপ-৪🛶

20220507_221138.jpg

  • তারপর আমি কাগজটিকে উল্টা পিঠ করলাম।

ধাপ-৫🛶

20220507_221300.jpg20220507_221516.jpg
  • তারপর আমি কাগজটির দুই সাইডে মাঝখান বরাবর সমানভাবে ভাজ করে দিলাম।

ধাপ-৬🛶

20220507_221704.jpg20220507_221950.jpg
  • তারপর আমি কাগজের কোনাগুলোকে ভাঁজ করে দিলাম।

ধাপ-৭🛶

20220507_222058.jpg20220507_222205.jpg
  • তারপর আমি কাগজের কোনাগুলোকে একটির সাথে আরেকটিকে
    মড়িয়ে দিলাম।
শেষের ধাপ🛶🛶
20220507_223221.jpg20220507_223339.jpg
  • শেষের ধাপে এসে এখন আমার ভালো অনেক ভালো লাগছে। শেষের ধাপে এসে আমি কাগজটির মাঝখানের চৌখা অংশটিকে দুইসাইডে টান দিয়ে নৌকার ছোইটি তৈরি করলাম। এবার সম্পূর্ণ নৌকাটি তৈরি হয়ে গেল।
উপস্থাপন 🛶🛶🛶👇

PhotoRoom-20220507_225448.png

  • সম্পূর্ণ নৌকাটি তৈরি করতে পেরে আমার এখন অনেক ভালো লাগছে। আপনাদের মাঝে আমার সৃজনশীলতা প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে।নৌকাটি সত্যিই অনেক সুন্দর হয়েছে। নৌকা তৈরি আমি আমার দাদির কাছ থেকে শিখেছি কিন্তু নৌকার উপরের ছোইটি আমি আমার নিজের সৃজনশীলতায় তৈরি করেছি। আমার কাছে এই নৌকাটি অনেক ভালো লেগেছে। তাই আমি আপনাদের মাঝে এটি শেয়ার করলাম। আপনাদের কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি নৌকাটি কেমন লেগেছে তা আমাকে অবশ্যই জানাবেন। সকলকে জানাই ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণরঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা 🛶🛶🛶।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

আমি কিছুটা এ রকম ডিজাইনের নৌকা তৈরি করতে পারি, তবে আপনার নৌকা টা একটু বেশি সুন্দর লাগছে, একটু অন্যভাবেই তৈরি করেছেন খুব ভালো লাগলো নতুন একটি জিনিস শিখতে পারলাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ছোটবেলায় অনেক দেখতাম কাগজ দিয়ে নৌকা তৈরি করতে। এটা শৈশবের অন্যতম আনন্দের একটি ছিল। কিন্তু আপনি অনেক সুন্দর ভাবে রঙ্গিন কাগজ দিয়ে কিভাবে নৌকা তৈরি করতে হয় তুলে ধরেছেন। অনেক প্রশংসনীয় একটি কাজ। ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

নৌকায় চড়তে সত্যিই বেশ মজা লাগে ।তবে কিছুটা ভয় হয় কখন জানি নৌকাটা উল্টে গিয়ে পানিতে পড়ে যাই।😄😄 ছোটবেলায় ক্লাসে স্যার আসতে দেরি হলে কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করতাম সবাই মিলে ।তার মধ্যে নৌকা ছিল একটি ।রঙিন কাগজের তৈরি নৌকা টি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন মজা লাগার পাশাপাশি ভয় হয় 😅।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর নৌকা বানিয়েছেন।নৌকাটি দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে খুবি ভালো লাগছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি সুন্দর একটি নৌকা তৈরি করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো আমার ভিশন ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা নৌকা বানিয়েছেন তবে আশা করি আরও ক্রিয়েটিভ কিছু চিন্তা করে আমাদের সাথে শেয়ার করবেন। কেননা এই নৌকাটি অনেক সিম্পল মনে হচ্ছে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই কিউট একটি নৌকা তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। আমিও ছোট বেলায় এমন রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করতাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি কাগজের নৌকা তৈরি করেছেন। কাগজের নৌকা ছোটবেলায় আমি অনেক বানিয়েছি এখনো বানানোর চেষ্টা করি। তবে আপনার নৌকাটি আমার কাছে একটু ভিন্ন লাগছে। আপনি অন্য রকম ভাবে তৈরি করেছেন ‌ভাইয়া। ধন্যবাদ

 2 years ago 

ছোটবেলায় এভাবে অনেকগুলো নৌকা বানিয়ে পানিতে খেলতাম। ছোটবেলার কথাগুলো খুব মনে পড়ে গেল আপনার পোস্টটি দেখে। আপনি অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করেছেন যা দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে নৌকা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর কাগজ দিয়ে নৌকা তৈরি করেছেন দেখছি। আপনার নৌকা দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। ছোটবেলায় কাগজ দিয়ে অনেক ধরনের নৌকা তৈরি করতাম। তবে আপনার নৌকা তে কিছুটা ব্যতিক্রম। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56991.40
ETH 2350.63
USDT 1.00
SBD 2.40