বন্ধুদের সাথে সাইকেল ভ্রমণের স্মৃতিময় গল্প//পর্ব-১

in আমার বাংলা ব্লগyesterday (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


বন্ধুদের সাথে হাজারো গল্প আমাদের জীবনে রয়েছে। আসলে স্কুল জীবনের স্মৃতিময় দিনের কথা মনে করতে পেরে খুবই ভালো লাগে। কারণ স্কুল জীবনে আমি শ্রেষ্ঠময় মুহূর্তগুলো আমি উপভোগ করেছি। বন্ধুদের সাথে ঘোরাফেরা এবং বন্ধুদের সাথে সাইকেল নিয়ে নদীর পাড়ে এবং ইকো পার্কে ভ্রমণের সেই দিনগুলোর কথা আজকে কি মনে পড়ে। তো বন্ধুরা ইকো পার্কে ভ্রমণের মুহূর্তের গল্প আপনাদের সাথে শেয়ার করতেছিলাম, আজকে সেই গল্পটি দ্বিতীয় পর্ব নিয়ে এসেছি, আশা করছি এই স্মৃতিময় গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


people-5365324_1280.jpg

source


তো আমরা বন্ধুরা মিলে যখন সাইকেল চালিয়ে ইকো পার্কে যাচ্ছিলাম, ইকো পার্কে যাওয়ার মাঝে পথেই এক চাচা অসুস্থ হয়ে যায়। সেই চাচাকে আমার সাহায্য করি এবং চাচাকে সাহায্য করার কারণে চাচা সুস্থ হয়ে ওঠে এবং আমাদের বলে তোমরা কোথায় যাচ্ছিলে, বললাম আমরা ইকো পার্কে যাচ্ছি, সে বলল আমি ইকো পার্কে সহকারী অফিসার। যার কারণে বলল যে আজকে তোমাদের ইকো পার্কে আমি ভ্রমণ করাবো। তাই আমাদের অনেক ভালো লাগলো, চাচা সুস্থ হওয়াতে আরো বেশি ভালো লেগেছিলো, তারপরে চাচাকে সাথে নিয়ে আমরা ইকো পার্কে আসলাম।


ইকো পার্কে প্রবেশ করতে দশ টাকা করে টিকেট ছিল, চাচার সাথে আমরা প্রবেশ করলাম।যার কারণে আমাদের কোন টাকায় লাগলো না। তারপরে চাচা বলল তোমরা ইকো পার্কে ভ্রমণ কর এবং ইকোপার্কে কোন সাইটে কি কি আছে কোন সাইটে পশুপাখি এবং মাছ রয়েছে, গাছপালা রয়েছে, সেই দিক গুলো আমাদের বলে দিল। চাচা বলল এখান দিয়ে তোমরা ঘুড়ে বেড়াও এবং আমার নাম্বার রাখো, কোন সমস্যা হলে আমাকে ফোন দিবে। চাচা তখন ইকো পার্কের ভিতরে একটি অফিস রুম আছে,সেই অফিস রুমে বিশ্রাম নিতে লাগল। আমরা বন্ধুরা মিলে আনন্দের সাথে এবং নির্ভয়ে এই ইকো পার্কে ভ্রমন করতে লাগলাম। কারণ ইকো পার্কে ভ্রমন করতে নাকি অনেক ভয়ে ভ্রমন করতে হয়, অনেক মানুষ নাকি খারাপ ব্যবহার করে, কিন্তু চাচা আমাদের যে সাহস দিল যার কারণে আমাদের আর ভয় করল না। আমরা আনন্দের সাথে ইকো পার্কের মাঝে ভ্রমন করতে লাগলাম।


ইকো পার্কে ভিতরে অনেক পশু পাখি ছিল, আসলে ইকো পার্কের ভিতরে অনেক বড় খাঁচা রয়েছে। এই খাঁচার ভিতর সকল পশুপাখি ছিল। বিশেষ করে এত সুন্দর সুন্দর পাখি ছিল, বন্য পাখিগুলো অনেক বড় বড় আর অনেক সুন্দর দেখতে ছিল। এই পাখিগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। তাই আমরা বন্ধুরা মিলে এই পাখিগুলো দেখতে ছিলাম, পাখিগুলোকে খাবার খাওয়ানো যেত। সেখানে একটি রুটির দোকান আছে, সেই রুটির দোকান থেকে রুটি কিনে আমরা এই পাখিগুলোকে দিতাম, আর বাকিগুলো উড়ে এসে এই রুটি খেতো, কি যে মজা কত, সত্যি এই পাখিগুলোর সাথে আমরা দারুন মুহূর্ত উপভোগ করেছি।



এই ইকোপার্ক অনেক বড় ছিল, যার কারণে ইকো পার্কের ভিতরে প্রায় সকল পশু পাখি আমরা দেখতে পেলাম। আর এই পশু পাখির সাথে আমরা দারুণ মুহূর্ত উপভোগ করলাম, বিশেষ করে একটি বড় খাঁচা ছিল। সেই খাঁচার ভিতর অনেকগুলো বানর ছিল। একদিক থেকে অন্য দিকে যাচ্ছিল, এই বানরের দৃশ্যগুলো আমরা দেখতে ছিলাম, সত্যি বানরের দৃশ্যগুলো দেখতে পেয়ে অনেক বেশি ভালো লাগলো। আর সেই মুহূর্তগুলোই আমরা আনন্দের সাথে উপভোগ করতে লাগলাম। এভাবেই যেন অনেক সময় পার হয়ে গেল।তারপরে ইকো পার্কের যে গার্ডম্যান রয়েছে, একজন এসে আমাদের ডাকলো, বলল যে আপনাদের যেতে হবে। বললাম কোথায় যেতে হবে। বলল যে অফিস রুমে যেতে হবে। বললাম কেন, বলল যে স্যার আপনাদের ডেকেছে। যার কারণে আমরা অফিসের দিকে আসলাম। তো বন্ধুরা পরবর্তীতে কি হয়েছিল সেই অংশটুকু আগামী পর্বে শেয়ার করবো ইনশাআল্লাহ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 yesterday 

বন্ধুদের সাথে সাইকেল ভ্রমণের খুব সুন্দর একটি স্মৃতিময় মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।এটা জেনে ভালো লাগলো যে যাওয়ার পথে একজন চাচাকে অসুস্থ অবস্থায় দেখলেন এবং পরে দেখা গেল সে ইকো পার্কের একজন কর্মকর্তা।এবং তার সাথে যাওয়াতে আপনাদের টিকিট কাটার টাকা লাগলো না।যাইহোক অনেক ভাল ছিল। পরবর্তী পর্ব পড়ার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65