আমার বাংলা ব্লগ🍲ডিম দিয়ে মজাদার আলুর চপ রেসিপি[১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ডিম দিয়ে আলুর চপ রেসিপি খেতে খুবই সুস্বাদু। আমি এর আগেও ডিম দিয়ে আলুর চপ রেসিপি তৈরি করেছিলাম। তবে আজকে আমি আপনাদের সাথে শেয়ার করছি। আসলে ডিম এবং আলুর চপ রেসিপি তৈরি করতে খুব কষ্ট করতে হয় না।অল্প সময়ের মধ্যে এই রেসিপি তৈরি করা হয়ে যায়। কিন্তু রেসিপিটা খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে ডিমের চপ আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি ডিম ও আলুর চপ তৈরি করলাম। আশা করছি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

ডিম দিয়ে মজাদার আলুর চপ রেসিপি

IMG-20220319-WA0000.jpg

প্রয়োজনীয় উপকরণ

GridArt_20220319_203230605.jpg

প্রয়োজনীয় সকল উপকরণ নিয়ে সুস্বাদু ডিম ও আলুর চপ রেসিপি তৈরি করা শুরু করে দিলাম।

উপাদানপরিমাণ
১)ডিম২ টি
২) আলু২00গ্রাম।
৩)বেসন২ কাপ।
৫) আটা১কাপ।
৬)মরিচের গুঁড়াপরিমানমতো।
৭)হলুদের গুঁড়াপরিমানমতো
৭)মসলার গুঁড়াপরিমানমতো
৮)সয়াবিন তেল250গ্রাম।
ধাপ-১

IMG_20220319_202941.jpg

ডিম ও আলু চপ তৈরি করার জন্য প্রথমে আমি আলু গুলো সুন্দর করে মাখিয়ে ভর্তা বানিয়ে নিলাম এবং ডিম গুলো কেটে আমি চপের পিস বানিয়ে নিলাম।

ধাপ-২

IMG_20220319_202917.jpg

আলু ভর্তার সাথে এই ডিমের কাটা পিস গুলো সুন্দর করে আমি মাখিয়ে নিলাম।

ধাপ-৩

IMG_20220319_203004.jpg

তারপরে ডিমসহ আলু ভর্তা আমি বেসন ও আটা গলানোর মধ্যে মাখিয়ে নিলাম।

ধাপ-৪

IMG_20220319_202858.jpg

তারপরে আমি চুলার উপর কড়াই দিয়ে তার মধ্যে তেল ঢেলে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৫

IMG_20220319_203030.jpg

তারপরে আমি তেলের মধ্যে আলুর চপ গুলো দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম।

ধাপ-৬

IMG_20220319_203048.jpg

তারপর আমি তেলের কড়াইয়ের মধ্যে এই চট গুলো আস্তে আস্তে জ্বাল দিয়ে ভাজতে লাগলাম।

-শেষের ধাপ-

IMG_20220319_203103.jpg

তেলের মধ্যে আলু ও ডিময়ের চপ গুলো ভাল করে ভেজে আমি মুচমুচে করে নিলাম। এখন শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে।

-পরিবেশেন-

GridArt_20220319_203301345.jpg

এই মজাদার মুচমুচে আলুর চপ এবং ডিমের চপ রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি আপনাদের ভাল লেগেছে।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিম দিয়ে মজাদার আলুর চপ রেসিপি
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

আলুর চপ খেতে আমার কাছে অনেক ভালো লাগে । আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে ডিম দিয়ে আলুর চপ তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া। আমি এর আগে সবসময় বাজার থেকে আলুর চপ কিনে খেতাম কিন্তু কোন সময়ই বাড়িতে এটা তৈরী করার চেষ্টা করা হয়নি। আশা করি আপনার দেখানো ধাপগুলো অনুসরণ করে বাড়িতে একদিন চেষ্টা করে দেখব আলুর চপ তৈরি করার।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ অনেক খেয়েছি এটি খেতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে আমরা যখন বন্ধু বান্ধব সবাই মিলে আড্ডা দিতাম তখন এগুলো কিনে খেতাম। যাইহোক আপনি এটা আমাদের মাঝে একটু ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন সব মিলিয়ে রেসিপি টা দারুন ছিল । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি রেসিপি পোষ্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ‌‌।

 2 years ago 

ডিম দিয়ে মজাদার আলুর চপ রেসিপি আসলে এটি দারুন ছিল।আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার তৈরি করার পদ্ধতি টা বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক মুখরোচক একটি রেসিপি শেয়ার করেছেন ভাই।ডিম দিয়ে আলুর চপ বিকালের নাস্তায় প্রায় সময় খাওয়া হয়।আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখে জিভে জল এসে গেল।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ডিম দিয়ে মজাদার আলুর চপ রান্না রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এরকম ভাবে ডিম দিয়ে কখনই আলুর চপ খাওয়া হয়নি তবে আপনার এই রেসিপিটি আমার কাছে দেখেই মনে হয়েছে অনেক সুস্বাদু সেইসাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিম আলুর চপ খেতে আমার খুবই ভালো লাগে আপনি খুব লোভনীয় ভাবে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে স্বাদের কোন কমতি ছিল না দেখে তো লোভ সামলানো মুস্কিল জিভে জল চলে আসলো।
ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ বানানোর রেসিপি আমি এর আগে দেখেছি, এবং এটি খেয়েছিও,খুব সুস্বাদু হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আপনি আমাদের সাথে সুন্দর বর্ণনার সাথে তুলে ধরার জন্য। ভালো থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ঘরোয়া পদ্ধতিতে কিভাবে ডিম দিয়ে আলুর চপ তৈরি করা যায় সেটা আপনার এই পোস্ট লক্ষ্য করলেই বোঝা যায়। আপনি অনেক সুন্দর ভাবে ডিম দিয়ে আলুর চপের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ!কি দারুন রেসিপি ডিম দিয়ে মজাদার আলুর চপ রেসিপি যা দেখেই ভীষণ খাওয়ার ইচ্ছে হচ্ছে। এতো সুস্বাদু ও মজাদার ডিমের চপ গুলো আমাদের মাঝে বিতরন করে খাওয়া উচিত ছিল ভাইয়া। এত মজাদার চপ গুলো একা একাই খেয়ে ফেললেন। যাইহোক ভাইয়া ,একটু ফান করলাম। আপনার তৈরি ডিম দিয়ে মজাদার আলুর চপ তৈরীর প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম দিয়ে আপনি খুব চমৎকার একটি চপের রেসিপি করেছেন আসলেই অনেক লোভনীয় লাগছে বেশ গুছিয়ে প্রতিটা ধাপ আপনি উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56890.04
ETH 2356.22
USDT 1.00
SBD 2.39