🌺আমার বাংলা ব্লগ 🍲শীতের সবজি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি // [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

শীতের সুস্বাদু সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। টেংরা মাছের রেসিপি টমেটো, সিম দিয়ে রান্না করলে বেশি সুস্বাদু হয়। তাই আজকে আমি শীতের সবজি দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি রান্না করেছি। তাই আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ঝাল ঝাল করে শীতের সবজি দিয়ে টেংরা মাছের রেসিপি খেতে খুবই মজাদার লাগে। এই রেসিপি আমার খুবই পছন্দ। বিশেষ করে ফুলকপি, টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি মজাদার হয়। তাই আজকে আমি এই মজার রেসিপি তৈরি করলাম।

শীতের সবজি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি 👇🍲

GridArt_20220213_215530231.jpg

শীতের সবজি দিয়ে টেংরা মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

IMG_20220214_151916.jpg

উপাদানপরিমাণ
১)টেংরা মাছ৫০০ গ্রাম।
২) আলু২০০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)বেগুন২০০ গ্রাম।
১৪) টমেটো২৫০ গ্রাম।
১৫)ফুলকপি২৫০ গ্রাম।

ধাপ👇 ১🍲

SAVE_20220214_151759.jpgSAVE_20220214_151740.jpg
  • মজাদার টেংরা মাছের রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি তেলের মধ্যে পেঁয়াজ কুচি কুচি গুলো মসলা দিয়ে ভাজতে লাগলাম।

ধাপ👇 ২🍲

IMG_20220214_152005.jpgIMG_20220214_151953.jpg
  • তারপরে কড়াইয়ের মধ্যে সবজির গুলো দিয়ে দিলাম। এই সবজি গুলো দিয়ে আমি ভাল করে মশলা দিয়ে মিশাতে লাগলাম।

ধাপ👇 ৩🍲

IMG_20220214_152024.jpgIMG_20220214_152012.jpg
  • শীতের মজাদার সবজি গুলো আমি মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

ধাপ👇 ৪🍲

IMG_20220214_152103.jpgIMG_20220214_152052.jpg
  • তারপর পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে, আমি এই মজাদার সবজি রেসিপি ভাল করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇 ৫🍲

IMG_20220214_152114.jpgIMG_20220214_152039.jpg
  • টেংরা মাছ গুলো আমি মরিচের গুঁড়া হলুদের গুড়া দিয়ে জ্বাল দিয়ে নিয়েছিলাম। এখন আমি টেংরা মাছ গুলো সবজির রেসিপির উপরে দিয়ে দিলাম।

🥘👇শেষের- ধাপ👇🍲

IMG_20220213_215339.jpgIMG_20220214_152935.jpg

অবশেষে সবজি দিয়ে মজাদার টেংরা মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। যখন রেসিপি তৈরি শেষের ধাপে আসলাম। তখন রেসিপিটি সৌন্দর্যময় কালার এবং সুস্বাদু মনে হচ্ছিল।

👇 পরিবোশন🍲

GridArt_20220213_215552818.jpg

শীতের সবজি দিয়ে মজাদার টেংরা মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার রেসিপি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আরো সুস্বাদু রেসিপি আবার আপনাদের মাঝে হাজির হব।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণশীতের সবজি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করলেন। আপনার তৈরি টেংরা মাছ দিয়ে সবজি রান্না করার প্রক্রিয়া অত্যন্ত সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। এবং আপনার তৈরি রেসিপিটির রং এত লোভনীয় লাগছে যে, মনে হচ্ছে যদি একটু খেতে পারতাম। এমনিতেই টেংরা মাছ খেতে আমি খুব পছন্দ করি, তার ওপরে আপনার এত লোভনীয় রেসিপি যা আমার ক্ষুধা কে বাড়িয়ে দিচ্ছে। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

টেংরা আমার পছন্দের একটি মাছ ভাই । আপনি শীতের সবজি দিয়ে অনেক সুন্দর করে রান্না করেছেন । দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে। সুস্বাদু হবে না কেনো আলু 🥔, বেগুন 🍆, টমেটো 🍅 , সবেই তো রয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

টেংরা মাছ বরাবরই আমার খুব প্রিয় আপনি শীতকালীন সবজি দিয়ে খুব মজাদার ভাবে টেংরা মাছের রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খাবার জন্য খেতে মনে হচ্ছে খুব মজা হয়েছিল শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর টেংরা মাছ দিয়ে সবজি রান্না করেছেন। আপনার রান্নাটি সত্যি অনেক সুন্দর হয়েছে। দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন সবমিলে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। রেসিপিটি দেখতে অনেক মজা লাগছে। আর মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আমার কাছে টেংরা মাছ খেতে খুবই ভালো লাগে। আপনার আজকের সবজি দিয়ে টেংরা মাছ রেসিপি টা আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলেই শীতের সবজি দিয়ে সুস্বাদু টেংরা মাছের রেসিপি টা দারুন ছিল। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শীতের সবজি দিয়ে টেংরা মাছ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনি যে শীতের সবজি দিয়ে টেংরা মাছ তৈরি করেছেন তা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

সবজি দিয়ে টেংরা মাছের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে টেংরা মাছ খেতে খুবই মজাদার এবং সুস্বাদু লাগে আপনি শীতের সবজি দিয়ে টেংরা মাছ রান্না করেছেন সাদ আরও দ্বিগুন হয়ে গেছে মনে হচ্ছে টেংরা মাছ আমার খুব প্রিয় একটি মাছ আপনার রেসিপি টা দেখতে খুবই লোভনীয় লাগছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে পরিবেশন করার জন্য

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

শীতের সবজি দিয়ে আপনি অসাধারণ একটা রেসিপি তৈরি করেছেন। বিশেষ করে ফুলকপি টমেটো দিয়ে যে কোন মাছের রেসিপি রান্না করলে সেটা খেতে খুবই দারুণ লাগে। আর আপনি তো আমার একটা পছন্দের মাছ দিয়ে শীতের সবজি রান্না করেছেন। টেংরা মাছ আমার কাছে অনেক অনেক প্রিয় একটা মাছ।আমি এ মাছটা খুবই পছন্দ করি খেতে। যাইহোক আজকের রেসিপিটা চমৎকার হয়েছে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে লোভনীয় একটা টেংরা মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শীতকালীন সবজি দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে তো আপনার পুরো রেসিপি টা অসাধারন লেগেছে। রান্নার কালার টা বেশ ভালো এসেছে। কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। টেংরা মাছ দিয়ে শীতকালীন সবজি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44