⛵যমুনা নদীর বুকে নৌকায় করে ভ্রমণ করলাম🐚⛵[১০% @shy-fox এর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করলাম। আসলে যমুনা নদীর পাড়ে নৌকা ভ্রমণ করলে খুবই মজা লাগে। বিশেষ করে নদীর পানি বৃদ্ধি পেয়েছে। তাই নৌকা ভ্রমনের ইচ্ছা হলো। আসলে যমুনা নদীর পাড়ে এই সুন্দর দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। তাই আজকে আমি নদীর পাড়ে এসেছি এবং নদীর পাড়ে নৌকা দেখতে পেলাম। নৌকায় করে নদীর মধ্যে ভ্রমণ করতে খুবই ভালো লাগে আমার। তাই অনেকদিন পর ইচ্ছা জাগল যে নৌকায় করে ভ্রমণ করব। আসলে যমুনা নদীর এই উত্তল পানির ঢেউ এর মধ্যে দিয়ে নৌকায় করে ভ্রমণ করতে একটু ভয় পেয়েছিলাম। তার পরেও নৌকায় করে ভ্রমণ করার মধ্যে যে আনন্দটা সেটা আমি আজকে এই ভ্রমণের মাধ্যমে উপভোগ করেছি। তাই নদীর পাড়ে ভ্রমণ এবং নদীর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম, আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি -১👇

SAVE_20220608_220626.jpg

যমুনা নদী এখন তার যৌবন ফিরে পেয়েছে। মানে যমুনা নদীতে এখন পানি বৃদ্ধি পেয়েছে। যার কারণে যমুনা নদীতে নৌকা, লঞ্চ, স্টিমার চলাচল করছে। তাই আমাদের ইচ্ছা হল যমুনা নদীর পাড়ে নৌকা ভ্রমনের। আসলে নৌকায় ভ্রমণ করতে খুব মজা লাগে। নৌকা ভ্রমণ ভ্রমণ করলে নদীর সুন্দর দৃশ্য ভালোভাবে উপভোগ করা যায়।

SAVE_20220608_220635.jpg

ফটোগ্রাফি -২👇

SAVE_20220608_220830.jpg

নদীর পাড়ে অনেক ট্রলার দেখতে পেলাম। নদীর পাড়ে এখন লঞ্চ, স্টিমার দেখা যায়। কারণ নদীর পানি বৃদ্ধি পেয়েছে। যার কারণে নদীতে এখন মালবাহী ট্রলার গুলো চলাচল করছে। আসলে এই নদীর পাড়ে সুন্দর দৃশ্য আমার খুবই ভালো লেগেছে। আসলে বিকেল বেলা যদি নদীর পাড়ে সুন্দর সময় উপভোগ করা যায়। খুবই ভালো লাগে প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্য গুলো।তাই নদীর বুকে নৌকা ভ্রমণ করলাম।

SAVE_20220608_220839.jpg

ফটোগ্রাফি -৩👇

SAVE_20220608_220720.jpg

নদীর পাড়ে অনেক নৌকা দেখতে পেলাম। আসলে নদীর পানি বৃদ্ধি পাওয়াতে অনেকেই নৌকা ভ্রমণ করছে। তাই নদীর পাড়ে এখন অনেক নৌকা দেখতে পাওয়া যায়। নৌকাগুলোতে মানুষ নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য ভ্রমণ করে। তাই আমরা একটি নৌকা ভাড়া করলাম। এই নৌকাটি দেখতে অনেক সুন্দর ছিল।

SAVE_20220608_220818.jpg

ফটোগ্রাফি -৪👇

SAVE_20220608_220709.jpg

নৌকায় করে যখন ভ্রমণ করেছিলাম তখন দেখতে পেলাম জেলেরা নদীতে মাছ চাষ করছে। আসলে এই মাছগুলো নদীর মাছ বলা যেতে পারে। কারণ এই মাছগুলো নদীর পানিকে জালে আবদ্ধ করে তারা এখানে চাষ করছে। সত্যিই এই মাছগুলোর চাষ দেখতে পেয়ে খুবই ভালো লাগলো, কারণ এই মাছগুলো নদীর পানিতে বেড়ে উঠছে। এই মাছগুলো অনেক মজাদার মাছ।আমার এই দৃশ্যগুলো খুবই ভালো লেগেছে।

SAVE_20220608_220741.jpg

ফটোগ্রাফি -৫👇

SAVE_20220608_220752.jpg

নদীর এই উত্তাল ঢেউয়ের মধ্যে দিয়ে নৌকায় ভ্রমণ করতে পেরে ভাল লাগছে। তবে নদীর উত্তাল ঢেউয়ের মধ্যে দিয়ে ভ্রমন করতে একটু ভয় পেয়েছিলাম। তার পরেও ভ্রমণটা আমার অনেক ভালো লেগেছে। তারপরে আমাদের নৌকা ভ্রমণ শেষে নদীর পাড়ে এসে আমাদের নামিয়ে দিল। নদীর পাড়ে সৌন্দর্যময় পরিবেশ উপভোগ করলাম।আজকের ভ্রমণটা আমার খুবই ভালো লেগেছে।

SAVE_20220608_220807.jpg

যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় দৃশ্য উপভোগ করলাম এবং নৌকায় করে ভ্রমণ করলাম। সত্যি নৌকায় করে ভ্রমণ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। যমুনা নদীর উত্তাল ঢেউয়ের মধ্যে দিয়ে নৌকা ভ্রমনের মুহূর্তটা সত্যিই অনেক আনন্দের ছিল। তাই ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের একটু হলেও ভালো লেগেছে।

banner-abbVD-2.png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণযমুনা নদীর বুকে নৌকায় করে ভ্রমণ করলাম।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ 🌹🎇🌹।

Sort:  
 2 years ago 

যমুনা নদীর অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করেছেন। সত্যি ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আশা করছি আপনি খুবই আনন্দময় সময় পার করেছেন, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

নৌকায় ভ্রমণ করতে পারলে আমার কাছেও বেশ ভালো লাগে। আপনার কথাটি একদম ঠিক ভাইয়া, বর্তমানে প্রায় সব নদী গুলোই তার যৌবন ফিরে পেয়েছে পানি বৃদ্ধির কারণে। আর এরকম সময়ে নৌকাভ্রমণ খুবই ভালো লাগার ব্যাপার। আপনি নৌকা ভ্রমনের সাথে সাথে খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলিয়ে অত্যন্ত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি যমুনা নদীর বুকে নৌকায় করে ভ্রমণ করার গল্প শেয়ার করেছেন। পড়ে অনেক ভালো লাগলো। এভাবে আমার ও ঘুরতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

নৌকা ভ্রমন করতে খুবই মজা লাগে,গত চারদিন আগে আমরা চার মোটরসাইকেলে করে একটা জায়গাতে গিয়েছিলাম এবং নৌকায় করে সবাই ঘুরাঘুরি করেছিলাম, বেশ মজা হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ নিজেদের ঘুরাঘুরির এবং আনন্দমাই মুহূর্তের কিছু ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

যমুনা নদীর সুন্দর দৃশ্য গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। কয়েকদিন আগে আমি নিজেও নদীতে নৌকায় করে ঘুরে ছিলাম। ভীষণ ভাল লেগেছিল আমার কাছে। আপনার পুরো পোস্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়।

 2 years ago 

আপনারা নৌকা ভ্রমনের পোস্টটি আমার খুব ভালো লেগেছে। তবে সাবধান। এখন বর্ষার সময় সাবধানে সাথে আমাদের এই ভ্রমণে অংশগ্রহণ করতে হবে।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43