🌹আমার বাংলা ব্লগ ✨//সত্যের বিজয় হবেই//[10% @shy-fox]💝

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/ আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সত্যের বিজয় একদিন না একদিন হবেই, এটাই চিরন্তন সত্য। সত্য কখনো চাপা থাকে না। সত্যের কখনোই পরাধীনতায় থাকেনা। যে ব্যক্তি সত্যের পথে চলে সে কোনদিনও পরাজিত হতে পারে না। সত্য মানুষকে মুক্তি দেয়। আর মিথ্যা মানুষকে ধ্বংস করে।

আসলে আমি ছোটবেলা থেকেই বাবা-মার কাছ থেকে সত্য বলাটা শিখতে পেরেছি। কারণ আমার বাবা-মা কখনোই মিথ্যাকে প্রশ্রয় দিও না। তারা আমাকে বলতো যে তোমার যে কোন সমস্যা বা যাই হোক না কেন। তুমি সত্য বলবা। সত্য বললে তোমাকে মাফ করে দেব। আর মিথ্যা বললে যদি সেই মিথ্যাটা আমরা জানতে পারি, তাহলে তোমাকে কিন্তু মাফ করবো না। তাই ছোটবেলা থেকেই আমি সত্য বলতাম। আর আমি কোন অন্যায় কাজ করে যদি সত্য বলি, পরে আমার বাবা আমাকে খুবই আদর করত। যে আমি সত্য কথা বলেছি। আসলেই যে ব্যাক্তি সত্য বলে সে তার মধ্যে সব সময় একটি শক্তি কাজ করে। তার মধ্যে কোন দুর্বলতা থাকে না। আর মিথ্যা বলে যদি জয়লাভ করা যায়। তারপরে মনের মধ্যে শান্তি আসে না।

তাই আমি সর্বদাই সত্য বলার চেষ্টা করি। সত্য বললে মনের মধ্যে আমার খুবই ভালো লাগে এবং শান্তি লাগে। সত্য মানুষকে সুপথ দেখায়। আর মিথ্যা মানুষকে অন্ধকার দিক দেখায়। তাই আমি সবসময় সত্যের পথে চলার চেষ্টা করি।

justitia-g94ad854a9_1920.jpg

Source

এই সত্য বলা নিয়ে আমরা একদিন অনেক বড় বিপদে পড়েছিলাম, কিন্তু সেই বিপদটা সত্য বলার কারণেই আমরা মুক্তি পেয়েছি। একদিন সন্ধ্যাবেলা আমার বন্ধুদের সাথে নিয়ে আমি ইস্কুল মাঠে আড্ডা দিচ্ছিলাম তো আড্ডা দেওয়ার সময়। আমার বন্ধু বললো চলো আমরা আজকে নদীর পাড়ে যাব। সন্ধ্যা হয়ে গেছে তার পরেও আমি বন্ধুকে না করলাম, কিন্তু বন্ধুরা ছাড়লো না। বলল সন্ধ্যাবেলায় নদীর পাড়ে আবহাওয়া উপভোগ করতে খুবই ভালো লাগে। তাই আমি বন্ধুদের সাথে সন্ধ্যাবেলা নদীর পাড়ে গেলাম।

নদীর পাড়ে আড্ডা দিচ্ছিলাম আড্ডা দেওয়ার সময় আমার এক বন্ধু বলল যে আমরা আজকে রাত নয়টার দিকে যাব। আমি বললাম এত রাত করা যাবে না। কিন্তু সে মানল না। যার কারণে রাত সাড়ে আটটার দিকে আমার বন্ধু সেখানে বসে সিগারেট খাচ্ছিল। আর আমি সিগারেট খাওয়া পছন্দ করি না, কিন্তু বন্ধুর ছাড়লো না যার কারণে তারা সিগারেট খাওয়া শুরু করলো। আমি এক পাশে বসে রইলাম।

তো আমার বন্ধুরা নদীর পাড়ে বসে থেকে সিগারেট খাওয়া শুরু করলো। আমি বসে থেকে বাদাম খাচ্ছিলাম। এমন সময় তিনজন পুলিশ আসবো তিনজন পুলিশ এসে বলল তোরা এখানে কি করছিস। আমার বন্ধুরা পুলিশদের দেখে নদীর ভিতর সিগারেটটা ফেলে দিলো এবং পুলিশের সামনে বলতে ছিল যে আমরা এখানে কিছুই করতে ছিলাম না আমরা বাদাম খাচ্ছিলাম।পরে একজন পুলিশ বলল আমরা তোদের আগুন জ্বালাতে দেখেছি। সত্যি করে বল কি করতেছিস তোরা। বড় ধরনের নেশা করতে ছিল। আমি বললাম না স্যার আমরা নেশা করি নাই, আমি বললাম, আমার দুটো বন্ধু ছিল আপনাদের দেখে সিগারেটটা ফেলে দিয়েছে ভয়ে।তখন এক পুলিশ কর্মকর্তা খুব রেগে গেয়ে বলল যে তোরা এই বয়সে রাত ৮ টার দিকে রাতের বেলায় এসে এখানে বসে সিগারেট খাস। দাঁড়া তোদের আজকে থানায় নিয়ে গিয়ে তোদের বাবা-মাকে খবর দিব এরকম একটা ভয় দেখাল। যার কারণে আমার বন্ধুরা খুব ভয় পেয়ে গিয়েছিল। আমি তাদের বললাম বুঝিয়ে সত্য কথাগুলো বললাম। তার মধ্যে একজন পুলিশ অনেক ভালোবাসে ছিল,সে বললো চেলে গুলা সত্য কথায় আমাদের বললো, তো ঠিক আছে। তোমরা যে কাজটা করেছে এটা অন্যায় করেছো। তোমাদের যেন এরকম কাজ আর করতে না দেখি। আজকে তোমাদের ছেড়ে দিয়েছি কিন্তু পরবর্তীতে এরাকম কাজ করলে তোমার বাবা-মাকে আমরা থানায় আসতে বলবো। তোমাদের নাম লিখে নিয়ে গেলাম, এই বলে সে আমাদের ছেড়ে দিল।আর বাড়ি যাইতে বললো।

trust-g6d6bb27c9_1920.jpg

Source

সত্যটা বলার কারনে হয়তো আমাদের খুব তাড়াতাড়ি ছেড়ে দিল। তো আমি বাসায় আসলাম। বাসায় আসার পরে এসে দেখি বাবা আমাদের জন্য টেনশন করছে। বাবা আমাকে বলল যে কোথায় ছিলা আমি যদি তখন মিথ্যা বলতাম। যে বন্ধুর বাসায় ছিলাম। তাহলে কোন বোকায় শুনতাম না। কিন্তু বাবাকে আমি সত্য কথা বললাম। যে আমি নদীর পাড়ে গিয়েছিলাম। আমাদের সাথে এই ঘটনাগুলো ঘটেছে। তখন বাবা একটা কথাই বলল, যে আগে হাতমুখ ধুয়ে এসে খাবার খাও। তারপরে তোমার সাথে কথা আছে।আমি তো ভয় পাইতেছিলাম।না জানি বাবা কি বলবে।আমি তো ভেবেছিলাম এই কথাগুলো বললে আমাকে অনেক বকা দিবে। আমার বন্ধুরা বারবার আমাকে বলতেছিল যে বাড়িতে এই ধরনের কোন কথা বলবি না। বাড়িতে বলবি আমরা রেস্টুরেন্টে খাওয়া দাওয়া করেছি, কিন্তু আমি যখন বাবাকে সত্য কথা বললাম। তখন বাবা খাওয়া-দাওয়া শেষে আমাকে জড়িয়ে ধরে বলল বাবা তুমি সত্য কথা বলো সেটা জেনে আমি খুবই খুশি হয়েছি। আমার অনেক ভালো লেগেছে তুমি সত্য কথা বলেছে। আজকে তুমি আমার কাছে লুকাইতে পারতাম। যে কোনো কথা বলে তুমি যে ভালো চোখে থাকতা।কিন্তু তুমি সত্য বলেছো।আমার খুবি ভালো লাগছে। তবে তোমার কাছে আমার একটাই অনুরোধ রাতের বেলা তোমার বন্ধুদের সাথে কখন বাইরে যাবানা।সত্য বলাতে বাবা অনেক খুশি হয়েছে। বাবা সেই হাসিমাখা মুখ দেখে আমার খুবই ভাল লাগল। আসলে সত্যটা বলে আমার নিজের মধ্যে অনেক আনন্দ হয়েছে। আর বাবার মুখে হাসি দেখে আমার খুবই ভালো লেগেছে। আমি যদি বন্ধুদের কথাই বাবাকে মিথ্যা বলতাম। তাহলে হয়তো এই আনন্দটা আমারো হতো না।আর আমার বাবার মুখে হাসিটাও দেখতে পেতাম না।

turn-on-ge357f3d1c_1920.jpg

Source

আসলেই সত্য মানুষকে সবসময় মুক্তি দেয়। সত্য মানুষকে সবসময় শান্তিময় করে তোলে। সত্য বলার মধ্যে রয়েছে অনেক আনন্দ। তাই যে ব্যাক্তি সত্য বলে এবং সৎ পথে থাকে, সে জীবনে কখনই থেমে থাকে না। তার স্বপ্ন একদিন পূরণ হবেই এবং সত্য মানুষকে আলোর পথ দেখায়। তাই সত্য আমাদের জীবনের সাথে খুবই গুরুত্বপূর্ণ। তাই আমরা সর্বদাই সত্য বলার চেষ্টা করব।তাহলে আমরা জীবনের সফলতা অর্জন করব

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ জানাই💝🌹💝

Sort:  
 2 years ago 
  • আপনি ঠিক বলেছেন, সত্যের বিজয় হবেই,সত্য কোনদিন চাপা থাকে না। মিথ্যা দিয়ে মানুষ কিছু আনন্দ উল্লাস করতে পারে। কিন্তু দিনশেষে সত্যের জয় হয়। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51