আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ16 hours ago

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে মনের অনুভূতি আমি কবিতার মাধ্যমে প্রকাশ করতে পেরে এখন অনেক আনন্দিত। কারণ আগে আমি কবিতা লিখতেই পারতাম না এবং কবিতা লেখার প্রতি আমার ভয় কাজ করত এবং আস্তে আস্তে আমি কবিতা লেখা শুরু করে দিলাম। এখন অনু কবিতাগুলো লিখতে অনেক বেশি ভালো লাগে। কারণ অনু কবিতার মাধ্যমে মনের অনুভূতিগুলো আমি সুন্দরভাবে প্রকাশ করতে পারি। যার কারণে প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য এবং প্রিয় মানুষের কথা চিন্তা করে আমি এই অনুকিতাগুলো লিখে আপনাদের মাঝে আজকে তুলে ধরলাম। তো বন্ধুরা আশা করছি আমার এই অনু কবিতাগুলো আপনাদের কাছে ভালো লাগবে।


fox-7780326_1280.jpg

Source

“ অনু কবিতা ”
মোঃ আলিফ আহমেদ


কবিতা-১

জোসনা ভরা এই সুন্দর রাতে,
তোমার কথা ভাবি আমি নিরবে।
তাইতো তোমায় নিয়ে হারিয়ে যাবো আমি,
জোসনা ভরা এই রাতে।
তারা গুলো গুনবো আমি,
তোমার কোলে মাথা রেখে।

কবিতা-২

অপেক্ষার প্রহর কাটিয়ে,
আসবে কি তুমি আমার ঘরে।
তোমার জন্য সুন্দর বাসর তৈরি করে রেখেছি,
আমি নিজের হাতে।

ভালোবাসার আদর সোহাগে,
আগলে রাখব তোমাকে আমার,
জীবনের সাথী করে।

কবিতা-৩

বৃষ্টিতে ভিজবো আমি,
আপন মনে।
বৃষ্টির পানিতে খেলা করব আমি,
ছোটবেলার স্মৃতি মনে করে।

তাই তো বৃষ্টিময় দিনের মুহূর্তগুলো,
লাগে আমার ভালো।
মন থেকে চাই আমি,
বৃষ্টি নামো আরো।

কবিতা-৪

প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য গুলো,
লাগে আমার ভালো।
তাইতো বারে বারে ফিরে আসি আমি,
এই প্রকৃতির মাঝে আরো।

প্রকৃতিকে নিয়ে হারিয়ে যাবো আমি,
আপন মনে।
প্রকৃতিকে গ্রহণ করবো আমি,
মন প্রাণ দিয়ে।


আজ আমি এখানেই শেষ করছি। অন্য কোন একদিন আবারও ভিন্ন ধরনের কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG-20240117-WA0007.jpg
আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻

Sort:  
 13 hours ago 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনারা লেখা কবিতা বেশ ভালো লেগেছে। চমৎকার ভাবে আপনি কবিতার প্রত্যেকটা লাইন তুলে ধরেছেন আমাদের। বেশি ভালো লাগলো এত সুন্দরভাবে আপনার কবিতা লেখা এবং তার উপস্থাপ। আশা করবো আরো সুন্দর সুন্দর কবিতা নিয়ে উপস্থিত হবেন আমাদের মাঝে।

 13 hours ago 

আপনার লেখা অনু কবিতা গুলো আমার অনেক ভালো লাগে। কেননা আপনি খুবই সুন্দর ভাবে ছন্দে ছন্দে প্রত্যেকটা লাইন সাজিয়ে তোলেন। ঠিক আজকেও আমাদের মাঝে চমৎকার অনু কবিতা তুলে ধরেছেন। প্রত্যেকটা কবিতা পড়ে অনেক ভালো লাগলো।এক একটা লাইনের সাথে ছন্দের মিল খুবই সুন্দরভাবে করেছেন। ধন্যবাদ জানাচ্ছি অনু কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 hours ago 

অনেক সুন্দর কবিতা লিখেছেন।আমার অনেক ভালো লেগেছে।

 10 hours ago 

আপনার মনের অনুভূতি থেকে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। বিশেষ করে অনু কবিতা গুলো ছন্দে মিল থাকার কারণে আমার কাছে বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88