🌺আমার বাংলা ব্লগ 🍲 আলু ও বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি // @alif111🥘 [১০% লাজুক খ্যাঁকের জন্য]🍲

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🌹

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

আমার প্রিয় সুস্বাদু ইলিশ মাছের রেসিপি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি। ইলিশ মাছের রেসিপি আমার খুবই পছন্দ। কারণ ইলিশ মাছ আমার খুব প্রিয়। তাই আজকে আমি আলু এবং বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার রেসিপি আপনাদের ভালো লাগবে।

আলু ও বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি 👇🍲

GridArt_20220204_221115536.jpg

আলু ও বেগুন দিয়ে ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং যেভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ👇🥘

GridArt_20220204_221647890.jpg

উপাদানপরিমাণ
১)ইলিশ মাছ৫০০ গ্রাম।
২) আলু২৫০ গ্রাম।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) পিঁয়াজ২০০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল২৫০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)বেগুন২০০ গ্রাম।

ধাপ👇 ১🍲

IMG_20220204_211715.jpg

ইলিশ মাছের সুস্বাদু রেসিপি তৈরি করার জন্য প্রথমে কড়াইয়ের মধ্যে পেঁয়াজ সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇 ২🍲

IMG_20220204_211737.jpg

পিঁয়াজ ভাজির মধ্যে আমি জিরা দিয়ে পেঁয়াজ ভাজির সাথে জিরাও ভেজে নিলাম।

ধাপ👇 ৩🍲

IMG_20220204_211723.jpg

তারপরে কাঁচা মরিচ ও মরিচ গুঁড়া, হলুদের গুড়া দিয়ে ভালো করে, মাখিয়ে দিলাম।

ধাপ👇 ৪🍲

IMG_20220204_211746.jpg

মসলা দিয়ে পেঁয়াজ ভাজি ভালো করে ভেজে নিয়েছি

ধাপ👇 ৫🍲

IMG_20220204_211802.jpg

তারপরে আমি পেঁয়াজ ভাজির মধ্যেই আলু এবং বেগুনের সবজি দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।

ধাপ👇 ৬🍲

IMG_20220204_211755.jpg

সবজিগুলোর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে নিলাম।

ধাপ👇 ৭🍲

IMG_20220204_211831.jpg

এই সবজিগুলো আমি ভাল করে সিদ্ধ করে নিয়ে নিলাম।

ধাপ👇 ৮🍲

IMG_20220204_211856.jpg

সবজিগুলো সিদ্ধ করা হয়ে গেলে। এই সবজিগুলোর মধ্যে ইলিশ মাছের পিস গুলো দিয়ে দিলাম এবং পরিমাণমতো পানি দিয়ে ঝোল করে জ্বাল দিতে লাগলাম।

🥘👇শেষের- ধাপ👇🍲

IMG_20220204_211913.jpg

সবজি দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষে ধাপে পৌঁছাতে পারে আমার খুবই ভালো লাগছে। আসলে আলু এবং বেগুন দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করতে পরে আমার ভালো লাগছে।

👇 পরিবোশন🍲

GridArt_20220204_221730770.jpg

আলু বেগুন দিয়ে সুস্বাদু আমার প্রিয় ইলিশ মাছের রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপি সাথে একটি ছবি ওঠে আপনাদের মাঝে শেয়ার করলাম। পরবর্তীতে আমি আরো সুস্বাদু রেসিপি নিয়ে আবার হাজির হব।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআলু ও বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি।
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼।

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 3 years ago 

আলু ও বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ইলিশ মাছ বরাবরই আমার খুবই পছন্দের।। আলু বেগুন দিয়ে খুব লোভনীয় ভাবে আপনি ইলিশ মাছের রেসিপি প্রস্তুত করেছেন ।।ইলিশ মাছের পিস গুলো দেখে খুব লোভ হচ্ছে খাওয়ার জন্য।😋😋 খেতে মনে হচ্ছে সুস্বাদু হবে ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ইলিশ মাছের রেসিপি দেখলেই তো খেতে ইচ্ছে করে। আমার বাংলা ব্লগ এ কত রকমের ইলিশ রেসিপি দেখলাম বলে শেষ করা যাবেনা। সবগুলো রেসিপি অসাধারণ হয়। আপনার আছে রেসিপিটি অনেক ভালো লেগেছে। প্রতিনিয়ত এরকম রেসিপি গুলো দেখতে খুবই ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি আলু এবং বেগুন দিয়ে ইলিশ মাছের রান্নার রেসিপি আপনাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে সেই সাথে অনেক লোভনীয় বটে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

  • ভাই ইলিশ মাছের টুকরোগুলো দেখতে খুব অসাধারণ দেখাচ্ছে। দেখে আমার খুব ভালো লেগেছে মনে হয় খুব সুস্বাদু হয়েছে। ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ কমি রয়েছে। আর আপনি অসময় রেসিপি টা দেখে খুবই ভাল লেগেছে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আলু বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি দেখে জিভে জল চলে। আসলো ইলিশ মাছ আমার খুব প্রিয় মাছ। আপনার এই রেসিপিটি দেখে বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালবাসা।

 3 years ago 

আলু ও বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে খুবই মজা লাগে আমিতো প্রায় সময় আলু বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করে খাই ।খুব সুন্দর ভাবে আপনি রেসিপি শেয়ার করেছেন। আসলে ইলিশ মাছ দিয়ে যা দিয়েই রান্না করা হোক না কেন ভালোই লাগে। আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো।

 3 years ago 

মাছের মধ্যে ইলিশ মাছ আমার খুব ফেভারিট। কেন জানি ইলিশ মাছের কথা মনে হলে শুধু খেতে ইচ্ছা করে। আপনার ইলিশ মাছের রেসিপি অসাধারণ হয়েছে ।আলু বেগুন দিয়ে ইলিশ মাছ রান্না করলে আলাদা একটা টেস্ট পাওয়া যায়। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

মাছের মধ্যে সবজি দেয়ার কথা মনে হলে আমার প্রথমে আমার কাছে আলু বেগুনের কথা মাথায় আসে। ইলিশ মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আলু বেগুন দিয়ে খুবই চমৎকার ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। দেখতে অনেক লোভনীয় লাগছে আপনার ইলিশ মাছের রেসিপিটি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57337.14
ETH 2342.62
USDT 1.00
SBD 2.35