প্রতিযোগিতা -15 // 🍹আপেল,মালটা এবং লেবুর শরবতের রেসিপি🍹 //@alif111// [১০% লাজুক খ্যাঁকের + 5% add-schoolএর জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সকলেই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @alif111, বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।

সবাইকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা

  • বরাবরের মতো আমি আবারো হাজির হলাম আপনাদের মাঝে নতুন একটি কনটেস্ট নিয়ে।আমি আজকে কনটেস্ট প্রতিযোগিতা-15 অংশগ্রহণ করার জন্য এই পোস্টটি আপনাদের মাঝে শেয়ার করেছি।
  • মাহে রমজান মাস। প্রচণ্ড গরমের ভেতরেও আমাদের রোজা রাখতে হয়। এই গরমের ভেতরে রোজা রেখে আমারা ক্লান্ত এবং তৃষ্ণায় কাতর হয়ে যাই। সারাদিনের এই তৃষ্ণা এবং ক্লান্তি দূর করার জন্য আমরা ইফতারের সময় প্রতিনিয়ত নানা ধরনের ঠান্ডা পানীয় পান করে থাকি। এর মধ্যে শরবত অন্যতম। শরবতের ভিতরে নানা ধরনের ফলমূল ব্যবহার করা হয়ে থাকে যা আমাদের শরীরে এনার্জি বৃদ্ধি করতে সাহায্য করে। তাই আজ আমি আপেল, মালটা এবং লেবুর শরবত তৈরি করেছি। আমি এই শরবতটি যেভাবে তৈরি করেছি তা আপনাদের মাঝে নিচে উপস্থাপন করা হলো।*
আপেল,মালটা এবং লেবুর শরবত

20220413_222134.jpg

প্রয়োজনীয় উপকরণ

উপাদানপরিমাণ
১)মালটা১টি।
২)আপেল১টি।
৩)লেবু১টি।
৪)কাঁচামরিচ১টি।
৫)চিনিপরিমানমতো।
৬)লবণপরিমানমতো।
20220413_213846.jpg20220413_214003.jpg

সকল উপকরণ নিয়ে আমি যেভাবে রেসিপিটি তৈরি করেছি তা আমাদের মাঝে উপস্থাপন করা হল।

তো চলুন শুরু করা যাক🍹👇

ধাপ -1 🍹👇

20220413_215429.jpg20220413_215532.jpg

সর্বপ্রথম আমি মালটা, আপেল এবং লেবু ছোট ছোট টুকরায় কেটে নিলাম এবং জুস মেকার এর পাত্রে সমপরিমাণ পানি নিলাম।

ধাপ -২ 🍹👇

20220413_215807.jpg

তারপর জুস মেকার এর পাত্রটির ভেতর আমি আপেল এবং মাল্টার টুকরোগুলো দিয়ে দিলাম।

ধাপ -৩ 🍹👇

20220413_220000.jpg20220413_215953.jpg

তারপর শরবতটাকে আরো সুস্বাদু করে তোলার জন্য আমি সমপরিমাণ মরিচ, লবণ এবং চিনি দিয়ে দিলাম।

ধাপ -৪ 🍹👇

20220413_220139.jpg20220413_220247.jpg

তারপর জুস মেকার দিয়ে আমি ফলগুলোকে ব্লেন্ডিং করে শরবতে পরিণত করে নিলাম।

শেষের ধাপ 🍹👇

20220413_221224.jpg20220413_221140.jpg

শেষের ধাপে এসে আমার অনেক ভালো লাগছে। শেষের ধাপে আমি শরবতটিকে ছাকনি দিয়ে সুন্দরভাবে ছেকে নিলাম। এখন আমার শরবতটি পরিপূর্ণ ভাবে তৈরি হয়ে গেছে।তারপর আমি শরবতটিকে গ্লাসের ভেতরে ঢেলে নিলাম।

পরিবেশন 🍹👇

20220413_221911.jpg

শরবতটি পুরোপুরিভাবে তৈরি করার পর এখন আমার অনেক ভালো লাগছে। ইফতারের সময় শরবত খেলে শরীরের ক্লান্তি দূর হয়ে যায়।সত্যি শরবতটি অনেক সুস্বাদু হয়েছিল। তাই আমি আপনাদের মাঝে এটি শেয়ার করলাম। আমার এই আপেল ও মাল্টার শরবত তৈরির প্রক্রিয়াটি কেমন হয়েছে আমাকে জানাবেন। আশা করি এটি আপনাদের কাছে অনেক ভাল লেগেছে,ধন্যবাদ।

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআপেল,মালটা ও লেবুর শরবত তৈরি 🍹
মডেলএম-৩১
ক্যাপচার@alif111
অবস্থানসিরাজগঞ্জ -রাজশাহী- বাংলাদেশ।

banner-abbVD-1.png

আমার পরিচয়

IMG_20211118_120137.jpg

আমার নাম মোঃআলিফ আহমেদ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি সিরাজগঞ্জ সরকারি কলেজের একজন ছাত্র। আমি ছোট বেলা থেকেই আর্ট করতে পছন্দ করি।তাই অংকন করতে আমার খুব ভালো লাগে।তাই আমি সময় পেলেই বিভিন্ন চিত্র অংকন করি।বিভিন্ন জায়গায় ভ্রমন করতে ও ফটোগ্রাফি করতে আমার খুবি ভালো লাগে।🌼💖🌼

সবার প্রতি শুভেচ্ছা রইল এবং আমার পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।🌹🌻🌻🌹

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার আপেল , মালটা এবং লেবুর শরবত এর রেসিপি দেখে তো আমার খুব খেতে ইচ্ছে করছে। আপনি অনেক মজার একটি শরবত তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আপনি এই শরবত তৈরি উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই ভাই ইফতারের সময় এরকম এক গ্লাস শরবত খেলে ক্লান্তি দূর হয়। আপনার আজকে শরবত রেসিপি টি আমার কাছে বেশ ভালো লেগেছে। আর আপনি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপেল, মালটা ও লেবুর শরবত দেখেই খেতে ইচ্ছা করছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে সারাদিন রোজা রেখে তৃষ্ণা মেটানোর জন্য এই শরবত রেসিপি খুবই গুরুত্বপূর্ণ। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বেশি ভালো ছিল আপেল মাল্টা লেবু শরবত আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং এই গরমের সময়ে এগুলো খেতে খুব ভালো লাগে এবং আমাদের শরীরের জন্য খুবই উপকারী।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার শরবত রেসিপি দেখে আমার খুবই ভালো লেগেছে। রেসিপি টা আমার কাছে অসম্ভব চমৎকার লেগেছে। দেখেই আমার গলা যেন শুকিয়ে গেছে। শুরু থেকে আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপেল,মালটা এবং লেবুর শরবতের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে শরবতের রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে ভালো হয়েছে। এই গরমে এভাবে ফলের শরবত তৈরি করে খেলে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে শরবত রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার জুসটি দেখে লোভ সামলাতে পারছিনাহ। রোজা রাখা অবস্থায় এমন জুস পেলে শরীরটা শীতল হয়ে যাবে। উপস্থাপনাও অনেক ভালো ভাবে করেছেন দেখে ভালো লাগলো।

শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এখন পর্যন্ত প্রতিযোগিতায় বিভিন্ন জনকে বিভিন্ন ফলের শরবত তৈরি করতে দেখলাম। আপনার তৈরি শরবতটিও ভালো লাগলো। বিশেষ করে কালার টা খুব সুন্দর হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপেল,মালটা এবং লেবুর শরবতের রেসিপি🍹দারুন ছিল 😋
সত্যি বলতে আমার পছন্দের শরবত এটি।
আমিতো মাঝে মাঝেই বেশ কয়েক গ্লাস খেয়ে ফেলি ☺️
ভীষণ ভালো উপস্থাপনা ছিল ❤️
শুভ কামনা রইল 🥀

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58889.18
ETH 2514.47
USDT 1.00
SBD 2.47