বাঙালি রেসিপি // টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের মজাদার ও সুস্বাদু একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220325_102319.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

IMG_20220325_102436.jpg

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • রুই মাছ: তিন থেকে চার পিস
  • টমেটো 🍅: দুই থেকে তিনটি
  • পেঁয়াজ কুচি: এক কাপ
  • মরিচের গুঁড়া: দেড় চামচ
  • হলুদের গুঁড়া: এক চামচ
  • রসুন বাটা: এক চামচ
  • লবণ: পরিমানমত
  • সয়াবিন তেল: পরিমাণমতো ও
  • ধনিয়া পাতা: পরিমাণমতো।

IMG_20220325_102503.jpg

IMG_20220325_102523.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি চুলায় একটি কড়াই বসিয়ে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে পেঁয়াজকুচি গুলো দিয়ে দিলাম। এরপর এক এক করে রসুন বাটা লবণ, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া সবগুলো দিয়ে ভালো করে নেড়ে চেড়ে নিলাম।

IMG_20220325_102549.jpg

IMG_20220325_102649.jpg

IMG_20220325_102705.jpg

IMG_20220325_102730.jpg

IMG_20220325_102745.jpg

IMG_20220325_102828.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি আগে থেকে কেটে নেওয়া টমেটো কুচি গুলো এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে নিলাম।

IMG_20220325_102845.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি কেটে নেওয়ার রুই মাছ গুলো এর মধ্যে দিয়ে ভালো করে নেড়ে চেড়ে তেলে ভেজে নিলাম।

IMG_20220325_105045.jpg

IMG_20220325_105554.jpg

চতুর্থ ধাপঃ

  • কিছুক্ষণ ভাল করে ভেজে নেওয়ার পর আমি পরিমাণমতো পানি এর মধ্যে দিয়ে ভাল করে সিদ্ধ হওয়ার জন্য বেশ কিছুক্ষণ জ্বাল দিয়ে নিলাম।

IMG_20220325_105618.jpg

IMG_20220325_105657.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি রেসিপিটির চূড়ান্ত পর্যায় চলে এসেছি, এখন আমি খেতে কেমন স্বাদ হয়েছে বা লবণ হয়েছে কিনা ভাল করে চেক করে নিলাম। সবকিছু ঠিকঠাক ছিল, তারপর আমি ধনিয়াপাতা গুলো এর মধ্যে ছিটিয়ে দিয়ে চুলা থেকে নামিয়ে নিলাম।

IMG_20220325_105713.jpg

  • আমার রেসিপিটি পরিবেশনের জন্য এখন প্রস্তুত।

IMG_20220325_102236.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি অনেক সুস্বাদু হয়ে থাকে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ২৫-০৩-২০২২ ইং
Sort:  
 3 years ago 

আপনি টমেটো দিয়ে রুই মাছের অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝোল রেসিপি দেখতে বেশ লোভনীয় মনে হচ্ছে তাছাড়া রুই মাছ এমনিতেই অনেক মজাদার হয় আর যদি টমেটো দিয়ে রান্না করা যায় তাহলে একটু ভিন্ন টেস্ট পাওয়া যায়। মজাদার এই রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। শুভকামনা রইল আপনার জন্য অবিরাম।

 3 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

আপনি খুবই মজার একটি রেসিপি তৈরি করেছেন। আসলে এভাবে টমেটো দিয়ে মাছ রান্না করলে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজকে যে রান্নাটা শেয়ার করেছেন সেটাও ভালো লেগেছে। আরো খুব সুন্দর কালার এসেছে অনেক ধন্যবাদ আপনাকে এই মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার জন্য শুভকামনা অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

রেসিপির কালার দেখে মনে হচ্ছে, অনেক ঝাল ঝাল।আসলে এভাবে যে কোন মাছ ভুনা করলে খেতে ভালোই লাগে।কালারটা আমার কাছে ভালোই লাগছে।শুরু থেকে শেষ অব্দি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি আপু একটু ঝাল ঝাল খেতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল ঝোলের রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। ঝাল ঝাল রুই মাছের ঝোল খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 3 years ago 

ভাই রুই মাছ আর টমেটোর দারুণ একটি রেসিপি উপস্থাপন করেছেন আপনি আজকে আমাদের মাঝে। যদিও আমি রুই মাছ খুব একটা পছন্দ করি না তবে আপনার রেসিপি দেখে বেশ মুখরোচক লাগছে।
আপনার উপস্থাপনা চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাই নতুন এই রেসিপি শেয়ারের জন্য।

 3 years ago 

ভাই রুই মাছ পছন্দ করে না এমন একজন মানুষ আপনাকে খুঁজে পেলাম সত্যিই অবাক ব্যাপার। যাই হোক এটা আপনার ব্যক্তিগত বিষয়। রেসিপিটি আপনার পছন্দ হয়েছে জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আসলে বিষয়টা হচ্ছে ভাই মাছ এর জগতে শুধুমাত্র ইন ইলিশ মাছ চিংড়ি মাছ টেংরা মাছ পোয়া মাছ এমন হাতেগোনা কিছু মাছ আমি খাই। বাকি মাসগুলো কেন জানিনা আমার কাছে ভালো লাগে না খেতে।

 3 years ago 

টমেটো দিয়ে খুব চমৎকার করে রুই মাছের ঝোল রেসিপি করেছেন। আপনার করা টমেটো দিয়ে রুই মাছের ঝোল রেসিপি টা দেখে আমার খুব ভালো লাগলো। আসলে টমেটো দিয়ে রুই মাছ রান্না করলে খেতে অনেক সুস্বাদু হয় খাবার সময় একটু ভিন্ন রকম টক টক ঝাল ঝাল স্বাদ পাওয়া যায়। টমেটো দিয়ে রুই মাছের ঝোল রেসিপিটির পুরো প্রণালী খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের মাধ্যমে পাশে থাকার জন্য।

 3 years ago 

এমন সুন্দর রেসিপি দেখলে এমনিতেই খেতে মনচায় । সুন্দর ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাই রেসিপিটি আসলে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য। আপনার জন্য ও শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে টমেটো দিয়ে রুই মাছের ঝাল ঝাল রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। টমেটো দিয়ে রুই মাছের এরকম ঝাল ঝাল রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে মাঝে মাঝে এ ধরনের রেসিপি খাওয়া হয়। আপনার এই রেসিপি দেখে আমার জিভে জল এসে গিয়েছে। চমৎকারভাবে ধাপ গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65