স্পেশাল রেসিপি // ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি।(১০% পে- আউট লাজুক খ্যাকের জন্য)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220823_162515.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • ময়দা: এক কাপ
  • ডিম: ১ টি
  • চিড়া: ১.৫ কাপ
  • চিনি: ১/২ কাপ
  • এলাচ গুঁড়া: ১/৪ চামচ
  • লবণ: পরিমাণমতো
  • সয়াবিন তেল : পরিমানমতো।

IMG_20220823_164523.jpg

প্রস্তুত প্রণালীঃ

  • প্রথমে একটি পেয়ালার মধ্যে চিড়া গুলো ঢেলে নিলাম।

IMG_20220823_164504.jpg

  • তারপর ময়দাগুলো চিড়ার মধ্যে দিয়ে দিলাম।

IMG_20220823_164449.jpg

  • এবার আমি চিনি গুলো এর মধ্যে ঢেলে দিলাম। এ তিনটি উপকরণ একসাথে ভালোভাবে মিশিয়ে নিলাম।

IMG_20220823_164426.jpg

  • তারপর ডিমটিও এর মধ্যে ভেঙে দিলাম।

IMG_20220823_164407.jpg

  • তারপর আমি এর মধ্যে পরিমাণ মতো লবণ দিয়ে দিলাম।

IMG_20220823_164344.jpg

  • এরপর আমি ১/৪ চামচ পরিমাণ এলাচের গুড়ো দিয়ে দিলাম। এই কারণেই দিলাম কাঁচা ডিমের গন্ধটা চলে যাবে তাছাড়া ভালো একটা স্মেল পাওয়া যাবে।

IMG_20220823_164332.jpg

  • এবার আমি হাত দিয়ে সবগুলো ভালোভাবে মেখে একটি ডো তৈরি করে নিলাম। এখানে আপনাদের খেয়াল রাখতে হবে কোনরকম পানি ব্যবহার করা যাবে না। যেহেতু আমি এখানে চিনি ব্যবহার করেছি তাই চিনিগুলো গলে আস্তে আস্তে পানির মতো বের হবে হাত দিয়ে ডো মলতে মলতে।

IMG_20220823_164320.jpg

  • এবার আমি আমার হাতে সামান্য পরিমাণ তেল নিয়ে ভালো করে হাতে মেখে নিলাম।

IMG_20220823_164259.jpg

  • তারপর বড় ডোটি থেকে পরিমাণ মতো নিয়ে হাতের মধ্যে গোল করে বেশি কিছু ছোট ডো তৈরি করে নিলাম এবং এগুলোকে হাত দিয়ে চ্যাপ্টা করে নিলাম।

IMG_20220823_164224.jpg

IMG_20220823_164148.jpg

  • এবার আমি চুলায় একটা করায় বসিয়ে সেখানে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। চুলার আগুনের আছ কিছুটা বাড়িয়ে দিয়েন তেল গরম হওয়ার জন্য অপেক্ষা করলাম।

IMG_20220823_163946.jpg

  • তারপর আমি এক এক করে ছোট ডো গুলো তাদের মধ্যে ছেড়ে দিয়ে উলটপালট করে ভেজে নিলাম। এক্ষেত্রে অবশ্যই চুলার আগুন একেবারে কমিয়ে দিতে হবে।

IMG_20220823_163311.jpg

IMG_20220823_163225.jpg

IMG_20220823_163203.jpg

  • ভাঁজা হয়ে গেলে আমি তেল থেকে উঠিয়ে নিলাম এবং আমার রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেল।

IMG_20220823_163050.jpg

  • তো বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে। অবশ্যই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন, রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ২৩-০৮-২০২২ ইং
Sort:  
 2 years ago 

ডিম চিরার মজাদার নাস্তা রেসিপি দেখে তো খাওয়ার ইচ্ছে জাগলো। আগে কখনো খাওয়া হয়নি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করে উপহার দিলেন সত্যিই অনেক সুন্দর ছিল।

 2 years ago 

জি ভাই সব সময় চেষ্টা করি ইউনিক কিছু উপহার দেওয়ার জন্য। যাক তারপরও আপনার এই রেসিপিটি অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুক্রবারেই এটা ট্রাই করে দেখব।অনেক ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই ট্রাই করে দেখবেন এটা কিন্তু অনেক সুস্বাদু হয়ে থাকে, আশা করি অনেক ভালো লাগবে খেতে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই, কি রেসিপি শেয়ার করলেন দেখেইতো জিভে জল চলে আসলো।😋 মনে হচ্ছে এক্ষুনি বউকে ডেকে বলি পাবেল ভাইয়ের রেসিপি অনুসরণ করে চটজলদি ডিম চিড়ার মজাদার নাস্তা তৈরি করে দাও। গরম গরম ডিম চিড়ার মজাদার নাস্তাটি খেয়ে স্বাদ গ্রহণ করি। কিন্তু তা আর হবে না কেননা এই সময়ে নাস্তার সময়টি পার হয়ে গেছে। তাই আগামীকালের জন্যই এই রেসিপিটি তুলে রাখলাম। ডিম ও সুজি দিয়ে সুস্বাদু বড়া তৈরি করে খাওয়া হয়েছে কিন্তু ডিম ও চিড়া দিয়ে এভাবে মজার রেসিপি কখনো খাওয়া হয়নি। তাই নতুন একটি রেসিপি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আসলে ভাই দেরি করবেন না খুব দ্রুতই রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। না খেলেই মিস করবেন কিন্তু। তাই আর দেরি না করে ভাবিকে বলবেন রেসিপি খুব দ্রুত বানিয়ে আপনাকে খাওয়ানোর জন্য। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।এই ধরনের রেসিপি আগে কখনো দেখিনি এবং খাওয়া হয়নি। রেসিপি আইডিয়া টা বেশ ভালো ছিল।ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি রান্না প্রসেস সমূহ খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

ভাই সব সময় চেষ্টা করি ইউনিক কিছু আপনাদের উপহার দেওয়ার জন্য তাই এই প্রচেষ্টা। আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

ময়দা ডিম চিনির সমন্বয়ের বেশ দারুণ একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করে দেখেছেন দেখে আমার খুবই ভালো লাগলো। আসলে এত সুন্দর একটা রেসিপি দেখলে নিজের কন্ট্রোল করা বড়ই কঠিন। আমার তো খুবই ইচ্ছে হচ্ছে খাওয়ার জন্য, যদি যেতে পারতাম।

 2 years ago 

ভাই যেহেতু খাওয়ার ইচ্ছা হচ্ছে অবশ্যই তৈরি করে খেয়ে দেখবেন, আমার বিশ্বাস খেতে অনেক ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে পাশে থেকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

স্পেশাল রেসিপি ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি। দেখেই তো আমার জিভে জল চলে এলো সত্যিই একটি ইউনিক রেসিপি আজ আমাদের মাঝে আপনি সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করে শেয়ার করেছেন।এমন সুন্দর একটি রেসিপি শিখে নিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে রেসিপি নিয়ে অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ডিম চিড়া দিয়ে মজাদার একটি ইউনিক রেসিপি তৈরি করেছেন ভাইয়া। চিড়া দিয়ে যেভাবে নাস্তা বানানো যায় সেটা জানা ছিল না। আপনার থেকে জানতে পারলাম। আপনি খুব সুন্দর ভাবে নাস্তা বানানোর পদ্ধতি দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

নিজেকে ধন্য মনে হচ্ছে যে আমার মাধ্যমে আপনি একটি নাস্তার রেসিপি শিখতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ এতটা উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এই রেসিপিটি নাস্তা হিসেবে খেলে ভীষণ ভালো লাগবে। ডিম সিডার মজাদার নাস্তা রেসিপি দেখে আমারে তো খুবই লোভ লেগে গেছে। আপনি খুবই সুস্বাদু এবং এমনি একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন। আমার কাছে তো অসাধারণ লেগেছে আপনার এই রেসিপিটি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে রেসিপিটি অসাধারণ লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। এই রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি দেখে এত অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ডিম চিড়ার মজাদার নাস্তার রেসিপি আমার কাছে একদমই নতুন লেগেছে আমি আগে কখনো খাইনি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এত সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার রেসিপিটি দেখে খুবই গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41