বাঙালি রেসিপি // চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম", আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমি ও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় বেশ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে "চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্না রেসিপি" নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে এটি খুবই ভালো লাগবে।

IMG_20220413_122413.jpg

তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্না রেসিপি তৈরি করেছি তা আপনাদের সামনে ধাপে ধাপে উপস্থাপন করি।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণঃ

  • কলমি শাক: দুই আঠি
  • চিংড়ি শুটকি: পরিমানমতো
  • বুটের ডাল: ১০০ গ্রাম
  • পেঁয়াজ কুচি: আধা কাপ
  • কাঁচা মরিচ: চার থেকে পাঁচটি
  • রসুন বাটা: এক চামচ
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • হলুদের গুঁড়া: এক চামচ
  • লবণ: পরিমানমত ও
  • সয়াবিন তেল: পরিমাণমতো।

IMG_20220413_114345.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি চুলায় কড়াই বসিয়ে সেখানে পরিমান মত তেল দিয়ে দিলাম, এরপর আগে থেকে কেটে নেওয়া পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ এর মধ্যে দিয়ে হালকা ভেজে নিলাম।

IMG_20220413_114411.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি এর মধ্যে চিংড়ি শুটকি গুলো দিয়ে ভালোভাবে ভেজে নিলাম।

IMG_20220413_115814.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি এক এক করে রসুন বাটা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া ও পরিমাণমতো লবণ দিয়ে আরও কিছুক্ষণ ভেজে নিলাম।

IMG_20220413_115850.jpg

IMG_20220413_115904.jpg

IMG_20220413_115917.jpg

চতুর্থ ধাপঃ

তারপর আমি এর মধ্যে বুটের ডাল গুলো দিয়ে ভালো করে মিক্স করে নিলাম।

IMG_20220413_115926.jpg

IMG_20220413_115940.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি পরিমাণমতো পানি দিয়ে বেশ কিছুক্ষণ এই সবগুলোকে সিদ্ধ করে নিলাম।

IMG_20220413_120620.jpg

চূড়ান্ত ধাপঃ

  • আমি চেক করে দেখব বুটের ডাল সিদ্ধ হয়েছে কিনা তারপর আমি আগে থেকে কেটে নেওয়া কলমি শাক এর মধ্যে দিয়ে ভালোভাবে মিশিয়ে একটা ঢাকনা দিয়ে ঢেকে সিদ্ধ করে নিলাম।

IMG_20220413_120636.jpg

IMG-20220413-WA0002.jpg

  • তো বন্ধুরা আমার আজকের রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত।

IMG-20220413-WA0000.jpg

  • বন্ধুরা এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্নার রেসিপিটি। রেসিপিটি পরিবেশনের জন্য প্রস্তুত। আশা করি আপনাদের আমার আজকে রেসিপিটি দেখে ভালো লাগবে।
আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগরেসিপি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
রেসিপি মেড বাই@alauddinpabel
তারিখ১৩-০৪-২০২২ ইং
Sort:  
 2 years ago 

চিংড়ি শুটকি বুটের ডাল দিয়ে কলমি শাকের রেসিপি কখনো খাওয়া হয়নি ভাই। তবে আপনার রান্না করার রেসিপি ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে তরকারি খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল। রেসিপি রান্না করার পদ্ধতি গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

দারুন একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া।চিংড়ি শুটকি আর বুটের ডাল দিয়ে এভাবে কলমি শাক রান্না খাওয়া হয়নি। তবে শুধুমাত্র বুটের ডাল দিয়ে কলমি শাক রান্না খাওয়া হয়েছে ।এটি খুবই সুস্বাদু হয় ।আপনি খুব সুন্দর করে এটি তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন।

 2 years ago 

ওয়াও ভাই আপনাকে ছবি দেখে আমার খুবই ভালো লেগেছে। আজ রাতে খাবারের সময় এটি পেলে খুব ভালো হতো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনার উপস্থাপনা ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্নার রেসিপি খুবই চমৎকার হয়েছে। এমন মজার রেসিপি হলে কোন মাংসের প্রয়োজন হয় না। জিবে জল চলে এসেছে। আপনি খুব সহজে রান্নার ধাপ বর্ণনা করেছেন। কলমী শাক খুব আকর্ষনীয় লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

চিংড় শুটকি ও বুটের ডাল দিয়ে আপনি অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আন কমন রেসিপি আমার দেখতে খুব ভালো লাগে। কমন রেসিপির মাঝে শেখার কিছু নাই। তবে ইউনিক কিছু পেলে শিখতে মন চায়।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে কলমি শাক খেয়েছি।কিন্তু কখনো বুটের ডাল দিয়ে খাই নি।তবে আপনার প্রতিটি ধাপ দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো হবে।ধন্যবাদ সুন্দর এবং মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে কলমি শাক রান্নার রেসিপি অনেক সুন্দর হয়েছে ‌।এই ধরনের শাক রান্না আমার খুবই ভালো লাগে ।সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্নার রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলছি ভাইয়া কলমি শাকের একদম ইউনিক একটি রেসিপি দেখলাম। বেশিরভাগ সময় কলমি শাক ভাজি খেয়েছি। এই শাক ভাজি দিয়ে গরম ভাতের সাথে লেবু মাখিয়ে খেতে আমার খুব ভালো লাগে। আজকে একদম ইউনিক একটি রান্না শিখে নিলাম। পরবর্তীতে অবশ্যই এই রেসিপিটি বাসায় ট্রাই করে দেখব। আশা করছে দেখতে যেমন সুস্বাদু মনে হচ্ছে, খেতেও ভালো লাগবে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চিংড়ি শুটকি ও বুটের ডাল দিয়ে কলমি শাক রান্নার রেসিপিটি অনেক মজাদার হয়েছে বলে মনে হচ্ছে। খুব চমৎকারভাবে উপস্থাপন করেছেন আপনার পোস্টটি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56652.41
ETH 2407.11
USDT 1.00
SBD 2.33