"স্টিমিট টিউটোরিয়াল"স্টিমিটওয়ালেট থেকে অন্য স্টিম ব্যবহারকারীর কাছে TRX স্থানান্তর।

in আমার বাংলা ব্লগ3 years ago

"১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য"
হ্যালো, স্টিমিটের সহযোদ্ধারা,
আমি আজকে আপনাদের সামনে স্টিমিটে TRX কিভাবে স্টিমিটওয়ালেট একাউন্ট থেকে অন্য একটি স্টিমিট ওয়ালেট একাউন্টে পাঠানো যায় তা নিয়ে আপনাদের সামনে ছোট্ট একটি টিটোরিয়াল উপস্থাপন করতে যাচ্ছি।

received_147589667549910.jpeg
Canva দিয়ে তৈরি

স্টিমিট ওয়ালেটে TRX একীভূত হওয়ার পর থেকে আমরা আমাদের পোস্টে যে সাপোর্ট পেয়ে থাকি তা থেকে ১ STEEM অনুপাত ১ TRX অর্জন করে থাকি।
এক্ষেত্রে আপনি যদি চান আপনার অর্জিত TRX টি আপনি অন্য কোন স্টিমিটওয়ালেট ব্যবহারকারীকে পাঠাতে পারেন। তাহলে আপনি খুব সহজে নিচে আমার ধাপে ধাপে দেওয়া স্ক্রিনশট ও বিস্তারিত লেখাগুলো পড়ে এর মাধ্যমে আপনি পাঠাতে পারবেন। তাহলে চলুন দেরি না করে কিভাবে এ কাজটি সম্পাদন করা হয়েছে তা দেখে আসি।

আমি এখন আপনাদের সামনে আমার নিজের স্টিমিট ওয়ালেট থেকে কিভাবে অন্য একটি স্টিমিটওয়ালেটে TRX স্থানান্তর করা যায় তা আপনাদের সাথে শেয়ার করছি।

ধাপ ১

প্রথমে আমি আমার মোবাইলে থাকা ক্রোম ব্রাউজারের মাধ্যমে Steemitwallet.com এই লিংকের মাধ্যমে প্রবেশ করি। আমি আমার ওয়ালেটে আমার ব্যক্তিগত পোস্টিং কী (বা আপনারা চাইলে স্টিমকিচেন ব্যবহার করতে পারেন ) ব্যবহারের মাধ্যমে ওয়ালেটি লগইন করে নিলাম। এরপর আমি TRX এর পাশে থাকা অ্যারো চিহ্নে ক্লিক করলাম এর ফলে আমি এখানে তিনটি অপশন পেলাম। অপশন গুলো হল ট্রানস্ফার, ভোট এবং ট্রেড। এখন আমি ট্রানস্ফার অপশনে ক্লিক করলাম যেটা আপনারা স্ক্রীনশট এর মাধ্যমে দেখতে পাচ্ছেন।

IMG_20210906_011228.jpg

ধাপ ২

দ্বিতীয় ধাপে আপনারা যেটি দেখতে পাবেন সেটি হল ট্রানস্ফার অপশনে ক্লিক করার পরে একটি ইন্টারফেস পরিলক্ষিত হবে সেই ইন্টারফেসে থাকা Switch to Steem Account ক্লিক করতে হবে। যা আপনারা নিচের স্ক্রীনশট এর মধ্যে দেখতে পাচ্ছেন। এবং আমি এখানে ক্লিক করলাম।
IMG_20210906_011453.jpg

ধাপ ৩

এই ধাপে আমি যা করলাম সেটি হল আমি যেই ব্যবহারকারীকে এই TRX টি পাঠাবো তার স্টিমিটওয়ালেট থেকে টিআরএক্স এর ঠিকানা কপি করে আমার TRX ওয়ালেটে ট্রানস্ফার অপশনে যে ইন্টারফেসটি দেখা যাচ্ছে সেখানে পেস্ট করতে হবে। অবশ্যই আপনাদেরকে মনে রাখতে হবে এখানে কিন্তু TRX এর ঠিকানা হবে এখানে আপনার কোন ইউজারনেম হবে না। এরপর আমি যেই ব্যবহারকারীকে এই TRX পাঠাবো https://steemitwallet.com/@alberuni/transfers এ লিংকে ক্লিক করার মাধ্যমে তার স্টিমিটওয়ালেট এ প্রবেশ করলাম এবং সেখান থেকে তার ঠিকানার পাশে (copy) লেখা আছে সেখানে ক্লিক করে কপি করে নিলাম।

IMG_20210906_012042.jpg

ধাপ ৪

এখন আমি আবার পুনরায় আমার স্টিমিটওয়ালেটে এসে ব্যবহারকারীকে TRX পাঠাবো এখানে (To) লেখা খালি ঘরে কপি করা তার TRX ঠিকানাটি পেস্ট করে দিলাম। এরপর আমি তাকে ২ TRX পাঠাবো বলে ঠিক করেছি, সেটা এমাউন্টের করে লিখে দিলাম। নিচে মেমো নামে একটি অপশন আছে সেটি আমাদের ফিলাপ করার প্রয়োজন নেই খালি রাখলেও চলবে। এখন আমি (NEXT) অপশনে ক্লিক করলাম।

IMG_20210906_013239.jpg

ধাপ ৫

এরপর এখন যে ইন্টারফেস আসবে সেখানে একটি (OK) অপশন লেখা থাকবে আমি এখন সেখানে ক্লিক করলাম। এটাও আপনারা স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন।
তবে এক্ষেত্রে অবশ্যই আমাদেরকে সতর্কতার সহিত পূর্বের সমস্ত কিছু ভালো করে চেক করে নিতে হবে যাতে করে কোনো ভুল না হয় আমরা চাইলে পিছনে গিয়েও এগুলো চেক করে সংশোধন করতে পারব। ভালো করে চেক করা হয়ে গেলে আমরা (OK) বাটনে ক্লিক করব।

IMG_20210906_013623.jpg

ধাপ ৬

পরবর্তী ধাপে যে ইন্টারপেজটি আসছে সেখানে আমি আমার ট্রোন একাউন্টের ব্যক্তিগত কী প্রবেশ করালাম (আপনাকে এই ট্রোন একাউন্টের ব্যক্তিগত কী টি পেতে হলে আপনার অফলাইনে রাখা ট্রোন একাউন্ট এর পিডিএফ ফাইলে গিয়ে সেখান থেকেই সংগ্রহ করতে হবে) এর পর আমি Transfer অপশনে ক্লিক করলাম।

IMG_20210906_014313.jpg

চূড়ান্ত ধাপ

চূড়ান্ত পর্যায়ে এসে আপনারা দেখতে পাচ্ছেন আমার ট্রানজেকশন টি সফলভাবে সম্পন্ন হয়েছে।

IMG_20210906_014449.jpg

তো আপনারা চাইলেই খুব সহজে এভাবেই আপনার নিজের স্টিমিটওয়ালেট থেকে অন্য কোন স্টিমিটওয়ালেটে TRX ট্রানস্ফার করতে পারেন।
এই পোষ্টের মাধ্যমে আপনারা যদি কেউ উপকৃত হন তাহলে আমি আমাকে সার্থক মনে করব। ধন্যবাদ আমার এই পোস্টটি পড়ার জন্য।

আমার পরিচয়।
আমি আলাউদ্দিন পাবেন। ১৯৮৩ সালের পহেলা জানুয়ারি নোয়াখালী জেলায় সোনাইমুড়ী থানার বারগাঁও নামক গ্রামে আমার জন্ম। বর্তমানে আমি আমার পরিবারকে নিয়ে গাজীপুর জেলায় অবস্থান করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি ইন্সুরেন্স কোম্পানিতে পার্টটাইম কাজ করি। আমি একজন বাংলাদেশের নাগরিক। বাংলা আমার মাতৃভাষা। আমি আমার দেশকে খুব ভালোবাসি। আমার সবচেয়ে প্রিয় শখ হচ্ছে ক্রিকেট খেলা।

Sort:  
 3 years ago 

নতুন অনেকে এটা জানে না, ভাল একটি পোস্ট করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আপনি পোস্ট করেছেন। আসলে TRX সম্বন্ধে আমাদের বেশির ভাগ ব্যবহারকারী ভালোভাবে কিছু জানেনা। যার ফলে সবার ভিতর একটা চিন্তা কাজ করে TRX নিয়ে কি করবে? কিন্তু আপনার এই পোস্টের মাধ্যমে সবাই খুব সহজেই TRX অন্যের কাছে পাঠাতে পারবে বা বিক্রি করতে পারবে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন আমি সেই উদ্দেশ্যেই এই পোস্টটি করেছি। পোস্ট এর সারমর্ম ভালভাবে বোঝার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Trx এর ব্যাপারটা এখনও অনেকেই জানে না। আপনি বিষয়টা বেশ ভালোভাবে তুলে ধরেছেন।অনেক ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।
শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনার জন্য অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি অনেক গুরুত্বপূর্ণ একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আশা করছি এ থেকে আমরা অনেক কিছু শিখতে পারবো ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60918.56
ETH 2919.11
USDT 1.00
SBD 3.56