ফাস্টফুড রেসিপি// ডিম ও আলুর তৈরি স্পেশাল ক্রিপসি স্নাক্স।(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

২৪ জানুয়ারি" ২০২২ ইং

স্টিমেটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সকলের প্রতি রইল আমার বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।

আজকে আমি আপনাদের সামনে আরো একটি ফাস্টফুড আইটেম এর রেসিপি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটি নিয়ে একটু না বললেই নয়। সত্যিকার অর্থে আমি স্টিমিটে যোগদান করার পর থেকে অনেক আইটেমে রেসিপি তৈরি করেছি এবং চেষ্টা করি নিত্যনতুন আনকমন রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য। তারই ধারাবাহিকতায় আমি আজকে আপনাদের সামনে এই রেসিপিটি উপস্থাপন করতে যাচ্ছি। রেসিপিটির নাম হচ্ছে " ডিম ও আলুর তৈরি স্পেশাল ক্রিপসি স্নাক্স।"

IMG_20220122_183153.jpg

রেসিপিটি সম্পুর্ন আমি আমার নিজের মতো করে তৈরি করার চেষ্টা করেছি। আশা করছি আপনারাও আমার দেখে রেসিপিটি তৈরি করবেন এবং রেসিপিটি খেয়ে আনন্দিত হবেন। যাক অনেক কথাই বললাম আমরা এখন আমাদের মূল রেসিপির প্রস্তুত প্রণালীতে ফিরে যাই।

তাহলে চলুন দেরী না করে আমি কিভাবে রেসিপিটি তৈরি করেছি তা আপনাদের সামনে উপস্থাপন করি।

IMG_20220122_183401.jpg

উপকরণ এবং পরিমানঃ

  • ময়দা: আধা কাপ
  • সেদ্ধ আলু: মাঝারি সাইজের ৮ থেকে ১০টি
  • কর্নফ্লাওয়ার: পরিমাণমতো
  • ডিম: একটি
  • টোস্ট বিস্কিট: ৩টি
  • সয়াবিন তেল: আধা লিটার
  • মরিচের গুঁড়া: এক চামচ
  • লবণ: পরিমাণমতো
  • ধনিয়াপাতা: পরিমাণমতো
  • একটি কাটা চামচ ও
  • একটি ছুরি।

IMG_20220124_092224.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি আলু গুলোকে নিয়ে ভালো করে পরিস্কার পানিতে ধুয়ে চিলে নিলাম। এরপরে চুলায় একটি কড়াই বসিয়ে আলু গুলোকে পরিমাণমতো পানি দিয়ে সিদ্ধ করে নিলাম।

IMG_20220124_092238.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি একটি পেয়ালার মধ্যে আলু গুলোকে নিয়ে এর মধ্যে পরিমাণমতো লবণ শুকনা মরিচের গুঁড়া, ধনিয়া পাতা, ময়দা ও বেকিং পাউডার দিয়ে ভাল করে মেখে একটি ডো তৈরী করে নিলাম।

IMG_20220124_092258.jpg

IMG_20220124_092317.jpg

IMG_20220124_092336.jpg

IMG_20220124_092356.jpg

IMG_20220124_092429.jpg

তৃতীয় ধাপঃ

  • এবার আমি টোস্ট বিস্কিট গুলোকে ভেঙ্গে গুড়ো করে নিলাম।

IMG_20220124_092547.jpg

চতুর্থ ধাপঃ

  • তারপর আমি একটি পেয়ালার মধ্যে ডিমটিকে ভেঙে নিয়ে এর মধ্যে পরিমাণমতো লবণ দিয়ে ভালো করে ডিমটিকে গুলিয়ে নিলাম।

IMG_20220124_092604.jpg

IMG_20220124_092837.jpg

পঞ্চম ধাপঃ

  • এই পর্যায়ে এসে আমি তৈরিকৃত ডোটিকে নিয়ে একটি পিড়ির মধ্যে এটিকে হাত দিয়ে ভালো করে মলে লম্বা করে নিলাম। তারপর একটি ছুরির সাহায্যে পরিমাণ মতো করে কেটে আরো ছোট ছোট কয়েকটা ডো তৈরী করে নিলাম।

IMG_20220124_092620.jpg

IMG_20220124_092703.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি ছোট ছোট ডো গুলোকে আবার পিড়ির মধ্যে নিয়ে হাত দিয়ে কিছুটা লম্বা করে কাটা চামচের সাহায্যে কিছু ডিজাইন করে নিলাম। এরপর আবার ছুরির সাহায্যে এগুলোকে কেটে নিলাম।

IMG_20220124_092724.jpg

IMG_20220124_092740.jpg

IMG_20220124_092754.jpg

IMG_20220124_092817.jpg

সপ্তম ধাপঃ

  • এবার আমি আগে থেকে গুলিয়ে নেওয়ার ডিমগুলোকে নিয়ে এর মধ্যে তৈরিকৃত ডোর বাটারটিকে চুবিয়ে নিয়ে তারপর টোস্ট বিস্কিটের গুড়ো গুলোর মধ্যে দিয়ে ভাল করে মেখে উঠিয়ে নিলাম।

IMG_20220124_092858.jpg

IMG_20220124_092914.jpg

IMG_20220124_092933.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এ পর্যায়ে আমি আমার আজকের রেসিপিটির শেষ পর্যায়ে চলে এসেছি। ইতিমধ্যে আপনারা দেখেছেন কিভাবে আমি রেসিপিটি তৈরি করে এসেছি। এখন আমি এগুলোকে ভেঁজে নেবো। তো বন্ধুরা ভেঁজে নেওয়ার জন্য আমি প্রথমে চুলায় একটি পাইপেন বসিয়ে নিলাম। তারপর সেখানে পরিমাণমতো তেল দিয়ে গরম করে নিলাম। এরপর এক এক করে সব গুলোকে গরম তেলের মধ্যে দিয়ে উলটপালট করে ভেঁজে নিলাম।

IMG_20220124_093018.jpg

IMG_20220124_093032.jpg

IMG_20220122_183127.jpg

  • আর এতে করেই তৈরি হয়ে গেল আমার আজকের ডিম ও আলুর তৈরি স্পেশাল ক্রিপসি স্নাক্স রেসিপিটি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। এই স্পেশাল ক্রিপসি স্নাক্স টি অবশ্যই টমেটো সস দিয়ে খেয়ে নিবেন আশা করি অনেক অনেক ভাল লাগবে খেতে।
আমার আজকের রেসিপি পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে আমি এটা বিশ্বাস করি যে আপনারা আমার রেসিপিটি দেখে নিজেরাও বাসায় এটি তৈরি করবেন এবং সেইসাথে আমাকে আপনারা সাপোর্ট দিতে ভুলবেন না। এবং আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য পেশ করবেন এই রেসিপির ভালো-মন্দ নিয়ে।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

এই রেসিপিটি আমার কাছে খুবই নতুন লাগলো।আসলে অনেক ধরনের পকোড়া তৈরি করে খেয়েছি ।কিন্তু এই প্রক্রিয়াটি দেখে খুবই ভালো লাগলো ।আর আপনার তৈরি করার প্রক্রিয়াটি খুবই সুন্দর ছিল। যার কারণে বুঝতে অনেক সুবিধা হচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার রেসিপিটি আপনি খুব সহজে বুঝতে পেরেছেন এজন্য আমি অনেক আনন্দিত। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন তো। দেখে মনে হচ্ছে অনেক ক্রিস্পি হয়েছে। এরকম রেসিপি পেলেই খেতে ইচ্ছে করে। ভাবছি আপনার রেসিপি ফলো করে এই রেসিপিটা একদিন তৈরি করব। কারণ আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

ওয়াওও
কি অসাধারণ একটি রেসিপি দেখলাম ভাইয়া। 😛😛
দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। আমি দেখে লোভ সামলাতে পারছিলাম না। রেসিপিটি আমার আগে জানা ছিল না কিন্তু আজ আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম। মনে হচ্ছে সবাই এটি খেতে খুবই পছন্দ করবে।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

মন্তব্যে অনেক মুগ্ধ। ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম

 3 years ago 

খুবই সুন্দর একটি রেসিপি বানিয়েছেন ভাই। আলু এবং ডিম দিয়ে তৈরি করা ক্রিপসি স্নাক্স ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে খাবারটা অনেক সুস্বাদু হয়েছিল।ক্রিপসি স্নাক্স তৈরি করার পদ্ধতি ও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মনটা জুড়িয়ে গেল আপনার মন্তব্য পড়ে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

অনেক সুন্দর একটা রেসিপি। বিকালের নাস্তা হিসেবে এর স্বাদ অতুলনীয়। দেখতে তো অনেক সুন্দর লাগতেছে খেতেও মনে হয় ভালো হয়েছে তাইনা ভাইয়া। এতটা লোভনীয় লাগতেছে যে খেতে ইচ্ছে করছে আমার। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য আমাদের সাথে।

 3 years ago 

জি ভাই খেতে অনেক ভালো হয়েছে, আপনি ও তৈরি করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

জাস্ট ওয়াও একটি রেসিপি ছিল। খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন। দেখেই খুবখেতে ইচ্ছে করছে। বিশেষ করে রেসিপির কালারটা আহ্ অসাধারণ😋😋। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন‍্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে একেবারে অসম্ভব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 3 years ago 

স্নাকস গুলো বেশ গোলগাল আর দারুন লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে গপাগপ মুখে পুরে নেই। আর আপনার উপস্থাপনা টা খুব সুন্দর ছিল ধাপে ধাপে বিস্তারিতভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি ভাই পারলে গপাগপ গিলে পেলেন আমার কোন আপত্তি নেই অনুমতি দিয়ে দিলাম হাহাহাহা....। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

ভাইয়া অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। ফাস্টফুড খাবার অনেক মজা লাগে আমার। সুন্দর করে তৈরি করেছেন আপনি পুরো রেসিপি। অনেক ভালো লাগলো রেসিপি টা শিখে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

যাক আপনাকে যে রেসিপিটি শিখাতে পেরেছে এজন্য নিজেকে ধন্য মনে করছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

➡️ খুব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছে আপনি। ফাস্টফুড রেসিপি আমার খুবই ভালো লাগে খেতে। খুব সুস্বাদু একটি রেসিপি এটি। দেখে মনে হচ্ছে আপনি অনেক সময় দিয়ে এটি তৈরি করেছেন। আপনার উপস্থাপনা টা খুবই ভালো ছিল
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা।

ডিম আলু রেসিপির রান্না অসাধারণ হয়েছে ভাই। এটি খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। এটি নাচতা হিসাবে খেতে খুবই দারুণ লাগে সবাই এক সাথে। সত্যি ভাই আপনি আমাদের মাঝে অসাধারণ একটা রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64