নোয়াখালীর গ্রীন পার্কে পরিবারকে নিয়ে ঘোরাঘুরি সাথে ফটোগ্রাফি (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

স্টিমিটে প্রিয় সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি।
আমি আপনাদের সামনে আজকে আমার পরিবারকে নিয়ে ঘুরতে যাওয়ার কিছু মুহূর্ত এবং সেই সাথে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করব আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

আমি যখন ছোট ছিলাম তখন থেকে ডিসেম্বর মাসে যখন স্কুলে পরীক্ষা শেষ হয়ে যেত তখনি ছুটে যেতাম নানুর বাড়ি তারই ধারাবাহিকতায় আমার বাচ্চারা এখন ডিসেম্বর মাসেই স্কুল ছুটিতে নানার বাড়িতে বেড়াতে গিয়েছিল। তারা বেশ কিছুদিন আগে গিয়েছিল, আমি গিয়েছিলাম 17 ডিসেম্বর তাদেরকে আনার জন্য। সেখানে গিয়ে এর আগে একটা পোস্ট করেছিলাম আপনারা হয়তো দেখেছেন হাঁস পার্টির। পরে আমরা সেই দিনই বিকেল বেলা চলে গিয়েছিলাম ঘুরতে।

আমাদের নোয়াখালী জেলায় আমাদের গ্রামের এলাকায়(সোনাইমুড়ী উপজেলার কাশিপুর ও ছাতার পাইয়া বাজার এর মাঝামাঝি জায়গায় অবস্থিত) তেমন ঘোরার মত জায়গা নাই। তো এই বছরই আমাদের এলাকার এক লোক(ওবায়দুল হক) তিনি দুবাই থাকতেন সেখানে থেকে এসে সম্পূর্ণ নিজের উদ্যোগে একটি পার্ক তৈরি করেছিলেন বাচ্চাদের জন্য। পার্কটির নাম হল গ্রীন পার্ক। তো যেহেতু বাচ্চারা এর আগে পার্কটিতে যাইনি সেজন্য সবাইকে নিয়ে আমরা এ পার্কে ঘুরতে গিয়েছিলাম, আমাদের সাথে আমার শালীকা ও তাদের বাচ্চারা ও ছিল। পার্কটিতে প্রবেশ মূল্য ৩০ টাকা, তবে মাগরিবের নামাজের পর সম্পূর্ণ ফ্রিতে আপনি পার্কটি ঘুরে দেখতে পারেন। পাঁচ বছরের নিচের বাচ্চাদের জন্য যেকোনো মুহূর্তে পার্কে প্রবেশ সম্পূর্ণ ফ্রি। আরেকটি বিষয় বলে রাখি পার্কটি এখনো নির্মাণাধীন অবস্থায় রয়েছে। বিভিন্ন জায়গায় বিভিন্ন স্থাপনায় এখনো তৈরি হচ্ছে। ভবিষ্যতে আরও সৌন্দর্য বৃদ্ধি করার লক্ষ্যে কাজ চলছে।

তাহলে বন্ধুরা চলুন আমরা পার্কে ঘুরে আসি এবং সেইসাথে আমার বাচ্চাদের কিছু আনন্দঘন মুহূর্তের ফটোগ্রাফি দেখে আসি।

IMG_20211219_183707.jpg

  • এটি হচ্ছে পার্কের প্রবেশ এর পরে ভিতরে একটি ছবি আপনি যখন পার্কে প্রবেশ করবেন প্রথমে ছবিটি দেখতে পাবেন। এখানে এটি একটি ব্যানার যেখানে পার্কটির যিনি মালিক তার ছবি এবং নাম সহ প্রদর্শিত করে রাখা হয়েছে।

IMG_20211219_165317.jpg

  • পার্কটিতে প্রবেশের পরপরই বিশাল একটি হাতী তৈরি করা আছে, সেখানে আমি এবং আমার ছেলে দাঁড়িয়ে হাতির সাথে একটি ছবি তুললাম।

IMG_20211219_165459.jpg

  • এরপর পাশাপাশি একটি বনমানুষ বানানো আছে সেইখানে আমার মেয়ে দাঁড়িয়ে একটি ছবি তুলল।

IMG_20211219_165638.jpg

IMG_20211219_165839.jpg

IMG_20211219_170003.jpg

IMG_20211219_170029.jpg

  • তারপর আমার ছেলে যতগুলো প্রাণীর মূর্তি ছিল সব গুলোর উপরে উঠল এক এক করে যেমন সিংহ, ক্যাঙ্গারু ও হরিণ। আর আমি এক এক করে সব গুলোর উপরে তাকে বসিয়ে ছবি তুললাম।

IMG_20211219_170254.jpg

IMG_20211219_170450.jpg

IMG_20211219_170949.jpg

IMG_20211219_172148.jpg

  • এরপর আমার মেয়ে ছেলে দুজনেই বিভিন্ন রাইডে ওঠার জন্য বায়না ধরল এবং তাদেরকে বিভিন্ন রাইডে তুলে কিছু ছবি তুলে নিলাম।

IMG_20211219_172458.jpg

IMG_20211219_173534.jpg

IMG_20211219_173758.jpg

IMG_20211219_174153.jpg

IMG_20211219_174230.jpg

IMG_20211219_174322.jpg

IMG_20211219_174346.jpg

IMG_20211219_174601.jpg

IMG_20211219_174626.jpg

IMG_20211219_174419.jpg

IMG_20211219_174740.jpg

লোকেশন

  • এখানে আমি পুরো পার্কটি আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি, পাশাপাশি আমার বাচ্ছাদের ও বেশ কিছু ছবি তুলে তাদের আনন্দঘন মুহূর্ত গুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে ভাল লেগেছে। আপনারাও যারা আপনাদের নোয়াখালী গ্রামের বাড়ি তারা ওই পার্টিতে আসতে পারেন আপনাদের বাচ্চাদেরকে নিয়ে মোটামুটি নতুন অবস্থায় এখনো কত দেরি আছে দেখা যাচ্ছে বাচ্চারা অনেক আনন্দিত হবে ও ভালো লাগবে।

আমার এই পোস্টটি পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন প্রকার ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট টেন এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 2 years ago 

অসাধারণ জায়গা ভাইয়া,নোয়াখালীতে এমন একটি পার্ক তৈরি করা হয়েছে জেনে খুশি হলাম। তবে নির্মাণ কাজ সম্পূর্ণ হলে ইনশাআল্লাহ যাওয়ার চেষ্টা করব। কারণ আমার নানার বাড়ি নোয়াখালীতেই। তাই যেতে অসুবিধা হবে না। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি জায়গার সন্ধান দেয়ার জন্য।

 2 years ago 

অবশ্যই আপু ঘুরতে আসবেন যেহেতু আপনার নানার বাড়ি অবশ্যই অবশ্যই গ্রীন পার্কটি দেখে যাবে, আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কোন সব সময় শিশুদের মানসিক বিকাশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের প্রতিনিয়ত ও শিশুদের বিভিন্ন বিনোদন কেন্দ্রে ঘুরতে নিয়ে যাওয়া উচিত তাতে আমাদের কিছু ভালো সময় কাটবে এবং পরিবারের সাথে আন্তরিকতা ও দূরত্ব ঘুচে যাবে। করছে আপনি সুন্দর একটা দিন কাটিয়েছেন এবং সুন্দরভাবে আপনার অনুভূতি গুলো আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন এজন্যই আমি আমার বাচ্চাদেরকে প্রায় সময় বিভিন্ন জায়গায় ঘুরতে নিয়ে যাই, এতে করে তারা অনেক উৎসাহিত ও আনন্দিত হয়। অসংখ্য ধন্যবাদ আপু অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করার জন্য। শুভকামনা অবিরাম আপনার জন্য।

বাহ ভাইয়া পরিবারের সাথে আপনি অনেক সুন্দর সময় পার করেছেন। বিশেষ করে ছোট মা মনিরা অনেক সুন্দর সময় পার করেছে। দেখেই বোঝা যাচ্ছে। পার্কে ভিতরের পরিবেশটা অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

জ্বি ভাই আপনি ঠিকই বলেছেন বাচ্চারা অনেক আনন্দিত ছিল। তবে আমার ছেলেটা বিকেল বেলায় ঘুমিয়ে পড়েছিল তো তাই ওর মুডটা ততটা ভাল ছিলনা, পরে আস্তে আস্তে ঠিক হয়ে গিয়েছিল। অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করার জন্য।

ঘোরাঘুরি আমার অনেক ভালো লাগে সময় পেলেই বন্ধুদের সাথে বাইক নিয়ে ঘুরতে যাই ঘুরাঘুরি যে কি মজা তা বলে বোঝাতে পারবো না। আর আপনি অনেক সুন্দর একটা সময় কাটিয়েছেন। পরিবারের সাথে সময় কাটানো অনেক আনন্দের হয়। তবে আমি কখনো নোয়াখালী যাইনি। ভবিষ্যতে কোন একদিন নোয়াখালী যাব ইনশাল্লাহ।

 2 years ago 

জি ভাই ঘোরাঘুরি করতে সবারই মজা লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

খুব সুন্দর একটি জায়গা। পরিবারের সদস্যদের নিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপনি জেনে ভালো লাগলো। সময় আমাদের পরিবার কেউ দেওয়া উচিত এতে সম্পর্ক গুলো অটুট বন্ধনে আবদ্ধ হয়।
ধন্যবাদ আপনাকে আপনার পরিবারের সাথে কাটানো কিছু মুহূর্তের অনুভূতি এবং অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
রইল আপনার এবং আপনার পরিবারের সদস্যদের জন্য।

 2 years ago 

আপনার এবং আপনার পরিবারের জন্য রইল শুভেচ্ছা ও অভিনন্দন। অসংখ্য ধন্যবাদ অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

ছোট বাবুদের নিয়ে যে এভাবে সময় কাটিয়েছেন এটা দেখতে অনেক ভালো লাগছে। এই মুহূর্তগুলো দেখলে আমার ছোটবেলার কথা খুব মনে পড়ে যায়। আসলে আমি আমার ছোটবেলায় বাবাকে কাছে পাইনি। কাজের জন্য দূরে থাকতে হতো বাবাকে। কিন্তু এই সময়ে প্রত্যেক মা-বাবার উচিত তাদের সন্তানকে নিয়ে সময় কাটানো এবং বিনোদনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা। এতে তাদের মানসিক বিকাশ খুবই ভালভাবে হবে। খেলনা ট্রেনটি খুব মজা লাগলো দেখতে। বাবুদের জন্য রইল অনেক আদর এবং ভালোবাসা।

 2 years ago 

বিষয়টি খুবই মর্মাহত ছোটবেলা আপনি আপনার বাবাকে কাছে পাননি। ছোটবেলার কথা মনে করে মন খারাপের কিছু নেই অতীত তো অতীত, অতীত মনে করলে কষ্ট বাড়ে। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করেছেন আপু আপনি অসংখ্য ধন্যবাদ আপনাকে এজন্য।

 2 years ago 

ভাইয়া আপনার পোষ্টটি পড়ে মনে হচ্ছে নোয়াখালীর গ্রীন পার্কে খুবই উপভোগ করেছেন এবং আনন্দের সাথে মুহূর্তগুলো কাটিয়েছেন। আপনার পোষ্টের ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে হাতি, সিংহ, হরিণ এবং বিভিন্ন আলোকসজ্জার ফটোগ্রাফি গুলো অতি চমৎকার ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68342.52
ETH 3806.60
USDT 1.00
SBD 3.63