DIY Event(এসো নিজে করি)// কাগজের তৈরি ওয়ালমেট (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো, আমার সকল স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি একটি "কাগজের তৈরি ওয়ালমেট" উপস্থাপন করতে যাচ্ছি।

আমি আজকে যে ওয়ালমেট টি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "কাগজের তৈরি ওয়ালমেট"।

IMG_20211013_145604.jpg

IMG_20211013_194700.jpg

উপকরণ সমূহ

  • রঙিন কাগজ
  • সিজার
  • ঘাম বা আঠা
  • রুলার
  • সাদা রঙ্গের পাঁচটি পুতি।

received_226338669558280.jpeg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়ে সেটিকে একটা মেজারমেন্ট দিয়ে ৮পিচ কেটে নিলাম। তারপর আমি সেইগুলোকে গোল করে একটি রোলের মতো তৈরি করে আটটা কাঠির মতো করে তৈরি করলাম। এরপর কাঠিগুলোকে সুন্দর ভাবে একটার পর একটা ঘাম দিয়ে আটকে দিয়েছি এবং একটি ফ্রেম তৈরি হয়ে গেল।

1634121712871.png

দ্বিতীয় ধাপঃ

আমি আবার আরেকটি রঙিন কাগজ দিয়ে সেটিকে একটা মেজারমেন্ট দিয়ে ছোট ছোট করে ৫ টি ভাগে আলাদা আলাদা করে কেটে নিলাম। এরপর আমি সেগুলোকে কয়েকটা ভাঁজে ভাঁজ করে এরপর ভাঁজের অবশিষ্ট অংশ কেটে একটি ফুলের মতো করে তৈরি করলাম।

1634121893071.png

তৃতীয় ধাপঃ

এরপর আমি কেটে নেওয়া অসম্পূর্ণ ফুল গুলোকে সম্পূর্ণ করে রূপান্তরিত করার জন্য ভাঁজ করে ঘামের মাধ্যমে ফুলগুলোকে তার আসল রূপ দিয়ে তৈরি করলাম।

1634121955968.png

চতুর্থ ধাপঃ

এরপর আমি আরো একটি রঙিন কাগজে নিয়ে প্রথম যে ফুলটি তৈরি করেছি তার চাইতে একটু ছোট করে ফুল তৈরির জন্য কাগজ গুলোকে এরকম পাঁচটি ভাগে ভাগ করে নিয়েছি। তারপর সেগুলোকে ভাঁজ করে ভাঁজের শেষে অবশিষ্ট অংশ কেটে ফুলের মতো করে তৈরি করেছি।

1634121999457.png

পঞ্চম ধাপঃ

এখন আমি প্রথম যে ফুলটি তৈরি করেছি এবং দ্বিতীয় যে ফুলটি তৈরি করেছি সে গুলোকে নিয়ে বড় ফুলটার উপরে ছোটটাকে দিয়ে ঘাম দিয়ে আটকে দিয়েছি।

1634122293103.png

চূড়ান্ত ধাপঃ

এরপর আমি বানানো ফুল গুলোকে নিয়ে যে কাঠি গুলো
দিয়ে ফ্রেম তৈরি করেছি তার উপরে একটা একটা করে ঘাম দিয়ে আটকে দিয়েছি। তারপর ছোট ফুলটার মাঝখানে ঘাম দিয়ে প্রত্যেকটার মধ্যে একটি করে পুতি দিয়ে দিয়েছি।

আর এতে করে আমার কাগজের তৈরি ওয়ালমেট টি প্রস্তুত হয়ে গেল।

IMG_20211013_145535.jpg

আমার পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না। কারন আপনাদের ভাল ভাল মন্তব্য পেলে এরকম আরো নতুন নতুন কাজ করতে উৎসাহ ও উদ্দীপনা জেগে ওঠে।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। যা আপনি নিজের দক্ষতায় আপনি পোষ্টের মাধ্যমে পরিচয় দিয়েছেন। সৃজনশীলতার উদ্ভব ঘটিয়েছেন এটি দেখে খুবই ভালো লাগলো। আমার খুবই পছন্দের আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার অসাধারণ মন্তব্যে আমি মুগ্ধ। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

ধাপে ধাপে এগুনোর ও দেখানোর বিষয়টা ভাল ছিল ।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ চমৎকার একটা ওয়ালমেট হয়ছে কাগজের। প্রতিটা ধাপ সুন্দর ভাবে বর্ণনা করা হয়ছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনার জন্য শুভকামনা ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনি অনেক সুন্দর করে কাগজ দিয়ে ওয়ালমেট বানিয়েছেন যা সত্যিই যদি দেয়ালে লাগানো যায় অনেক ভালো লাগবে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল এভাবেই এগিয়ে যান সামনের দিকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য। শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া।ওয়ালমেট টি দেখে আমার খুবই ভালো লেগেছে। আর আপনি ওয়ালমেট তৈরির প্রত্যেকটা ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে।ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার অতি অতি অসাধারণ মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কাগজের তৈরি করা ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে এবং আমার কাছে আপনার ওয়ালমেটটি অনেক ভালো লেগেছে। খুব নিখুঁত ভাবে তৈরি করেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

কাগজের তৈরি ওয়ালমেট খুব দক্ষতার সহিত বানিয়েছেন। ভালোই হয়েছে আপনার ওয়ালমেট ।ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

মাফ করবেন ভাই, এটি আর্ট নয়, দয়া করে পোস্টটি ভাল করে দেখে তারপরে কমেন্ট করবেন।

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাই। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। মনে হচ্ছে যেন, আকাশ থেকে পাঁচটি তারা এসে আপনার ওয়ালমেট এ বসেছে। আর বননা গুলো অনেক সুন্দর ভাবে দিয়েছেন ধাপে ধাপে।

ধন্যবাদ আপনাকে। আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

আপনার কাগজের তৈরি ওয়ালমেট অসাধারণ সুন্দর হয়েছে। খুবই আকর্ষণীয় লাগছে ।আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর একটি ডাই প্রজেক্ট করেছেন আপনি। আমি মুগ্ধ যে আপনি সর্বক্ষেত্রে সমান ভাবে পারদর্শী। শুভ কামনা রইল

 3 years ago 

আপনিও কিন্তু পারদর্শী কম না। আপনি যেভাবে বলছেন আসলে সেরকম না। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম গুরুত্বপূর্ণ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61378.39
ETH 3380.07
USDT 1.00
SBD 2.48