NFT আর্ট তৈরীর প্রতিযোগিতা // ভেঙে যাওয়া ওয়াল এর ফাঁকে একটি জিরাফের তাকিয়ে থাকার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি।

আমি দাদার ঘোষিত NFT আর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। ইতিমধ্যে দাদার দেওয়া প্রাথমিক ধারণা NFT পোস্টগুলো পড়ে এটি সম্পর্কে কিছুটা ধারনা পেয়েছি। যদিও এটি সম্বন্ধে আগে তেমন একটা জানা ছিল না। আমিও মোটামুটি আর্ট করতে ভালোবাসি, তবে ডিজিটাল আর্ট করতে পারিনা। তাই আমি আজকে নিজের হাতে নিজের মতো করে একটি আর্ট তৈরি করলাম। আশা করি আমার এই আর্টটি আপনাদের ভালো লাগবে। আমি আজকে আপনাদের সামনে যে চিত্রাংকনটি উপস্থাপন করতে যাচ্ছি তার নাম হচ্ছে "ভেঙে যাওয়া ওয়াল এর ফাঁকে একটি জিরাফের তাকিয়ে থাকার চিত্রাংকন।"

IMG-20220131-WA0002.jpg

তাহলে চলুন বন্ধুরা আমি আজকের এই আর্টটি কিভাবে করেছি তা আপনাদেরকে ধাপে ধাপে উপস্থাপন করি। আশা করি আমার আজকের এই আটটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

IMG_20220131_164404.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • A4 সাইজের সাদা কাগজ
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • রাবার ও
  • বিভিন্ন রংয়ের রং পেন্সিল।

IMG_20220131_163040.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি A4 সাইজের সাদা কাগজ নিয়ে কাঠপেন্সিলের সাহায্যে জিরাফের মুখমন্ডল অংকন করলাম।

IMG_20220131_163115.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি জিরাফের মুখমন্ডলের মধ্যে কিছু অংশ এবং চোখ দুটোকে অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম এবং সেইসাথে শরীরের কিছু অংশ অঙ্কন করলাম।

IMG_20220131_163144.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি জিরাফের শরীরের ভেতরের অংশ গুলো বিশেষ করে চামড়ার উপরে বিভিন্ন ডিজাইন গুলো পেন্সিল দিয়ে অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম। এবং সেইসাথে জিরাফটির চতুর্দিকে ভেঙ্গে যাওয়া একটি ওয়াল এর মত করে অঙ্কন করে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20220131_163245.jpg

IMG_20220131_163304.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি বিভিন্ন রঙ্গের রং পেন্সিল দিয়ে রং করা শুরু করবো। তো প্রথমে আমি ভেঙে যাওয়া ওয়ালটিকে রং করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220131_163321.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি জিরাফটির মুখমন্ডলটিকে রং করলাম এবং এর পুরো শরীরটাকে হলুদ রং দিয়ে রং করে নিলাম।

IMG_20220131_163555.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি জিরাফের শরীরের উপরের অংশে যেখানে পেন্সিল দিয়ে গ্যাপ করেছিলাম সে গুলোকে বিভিন্ন রং করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220131_163638.jpg

IMG_20220131_163721.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর আমি কিছু গাছপালা বিশেষ করে গাছের ডাল,পাতা ও ঘাস জাতীয় উদ্ভিদ অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220131_163740.jpg

অষ্টম ধাপঃ

  • এবার আমি ওয়ালটিকে হলুদ কালার করে সম্পূর্ণ ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220131_163802.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি একটি নীল কালার দিয়ে রং করে আকাশটাকে অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220131_163839.jpg

  • এভাবেই আমি আজকের এই চিত্রাংকনটি অংকন করে ফেললাম এবং সেই সাথে ধাপে ধাপে আপনাদেরকে বর্ণনাসহ উপস্থাপন করলাম। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের কাছে ভালো লাগবে। আমি শুধু আমার নিজের সাধ্যমত চেষ্টা করেছি আর্ট প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

আমার ট্রন ওয়ালেট অ্যাড্রেস:

TSJRDQygbjZ9qXx6EiTtTE2m3WKDi1kxqZ

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 2 years ago 

দারুন 👌
ভীষণ ভালো লাগলো আপনার অংকনটি।
এক কথায় অসাধারণ ♥️
ইনশাআল্লাহ ভালো কিছু হবে 👌

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাংকনটি আপনার কাছে ভালো লেগেছে এজন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ এঁকেছেন ভাই।খুব ভালো লাগলো আপনার আইডিয়াতি।একটি ভাংগা দেয়ার ফাকে জিরাফের চিত্র।খুব ভালো লেগেছে আমার কাছে।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। অসংখ্য ধন্যবাদ গঠনমূলক মন্তব্যে অনুপ্রাণিত করার জন্য।

 2 years ago 

ওয়াও আর্ট অসাধারণ হয়েছে আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর ভাবে আপনি আর্ট করেছেন। আর্ট এর থিম আমার ভীষণ পছন্দ হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সৃজনশীলতা সত্যিই প্রশংসনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভেঙে যাওয়া ওয়াল এর ফাঁকে জিরাফের চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে। জিরাফ অংকন এর কালার কম্বিনেশন অনেক বেশি সুন্দর হয়েছে যার জন্য চিত্রটি অসাধারণ ভাবে ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্যটি পড়ে জানতে পারলাম আপনার চিত্রাংকনটি অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর হয়েছে চিত্রাংঙ্কন টি । তবে শেষের ছবি টি স্ক্যান কপি ? আমার কাছে ভাল লেগেছে আইডিয়া টি। দারুন । ধন্যবাদ।

 2 years ago 

জি না শেষের ছবিটি স্ক্যান কপি ছিলনা, প্রথম ছবিটা স্ক্যান কপি। অসংখ্য ধন্যবাদ চিত্রাংকনটি আপনার কাছে ভাল লেগেছে জেনে আনন্দিত হলাম।

 2 years ago 

আপনি NFT আর্ট তৈরীর প্রতিযোগিতা জন্য জিরাফের আর্টিস্ট খুবই অসাধারণ হয়েছে। আপনার এই আর্টিস্টি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। নিশ্চয় আপনি প্রশংসার যোগ্য । আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে ধাপসমূহঃ আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

 2 years ago 

আপনি ভালো থাকবেন ভাই সেই দোয়া করি। আর আমার চিত্রাংকনটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্যে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভেঙে যাওয়া ওয়াল এর ফাঁকে একটি জিরাফের তাকিয়ে থাকার চিত্রাংকন অসাধারণ হয়েছে আপনি প্রশংসার দাবিদার নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম আপনি এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই সবই আপনাদের প্রশংসার বদৌলতে, আপনারা আপনাদের গঠনমূলক মন্তব্যের অনুপ্রাণিত করার জন্য এতটুকু আসতে পেরেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50