পেন্সিল আর্ট // একটি হাতের উপর দুইটি প্রজাপতি বসার চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে"এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে " একটি হাতের উপর দুইটি প্রজাপতি উড়ে বসার চিত্রাংকন।" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20220427_114521.jpg

আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে বিভিন্ন ধরনের পেন্সিল আর্ট গুলো উপহার দিয়ে যাচ্ছি, তো সেই পূর্বের আর্ট গুলোতে আপনাদের অসাধারণ মন্তব্যে আমি এতটা উৎসাহিত ও অনুপ্রাণিত হয়েছি তা ভাষায় প্রকাশ করার মতো না। তাই আমি প্রতিনিয়ত আপনাদের মাঝে এরকম ইউনিক কিছু আর্ট উপহার দেওয়ার চেষ্টা করছি।

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটিও আপনাদের অনেক ভালো লাগবে।

উপকরণ সমূহঃ

  • সাদা অফসেট কাগজ
  • কাঠপেন্সিল (HB,4B)
  • পেন্সিল কাটার
  • রুলার
  • টিস্যু পেপার ও
  • রাবার।

IMG_20220427_114547.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি সাদা কাগজ নিয়ে পেন্সিল দিয়ে রুলার এর সাহায্যে দুটি সরলরেখা অঙ্কন করে নিলাম। এ দুইটি সরলরেখার প্রথমটির দৈর্ঘ্য ১৫ সেন্টিমিটার এবং দ্বিতীয়টির দৈর্ঘ্য ১৮ সেন্টিমিটার। এবার আমি প্রথম সরলরেখা টির দুই প্রান্তে ২ সেন্টিমিটার পরিমাণ মার্ক করে নিলাম। এরপর ওই মার্ক বরাবর উপরের দিকে ১ সেন্টিমিটার পরিমাণ আরো দুইটি সরলরেখা টেনে দিলাম।

IMG_20220427_114622.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি মাঝখানের সরলরেখার উপর থেকে নিচের দিকে ৩ সেন্টিমিটার পরিমাণ একটি মার্ক করে নিলাম তো সেই মার্ক বরাবর করে দুই দিক থেকে দুইটি বক্ররেখা অঙ্কন করে একটি লাভ চিহ্ন তৈরী করে নিলাম।

IMG_20220427_114635.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি শুধু লাভ চিহ্নটিকে রেখে বাকি অতিরিক্ত দাগগুলো একটি রাবার দিয়ে সব গুলো মুছে দিলাম।

IMG_20220427_114645.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি পেন্সিল দিয়ে একটি হাত অঙ্কন করে নিলাম।

IMG_20220427_114701.jpg

পঞ্চম ধাপঃ

  • এ পর্যায়ে এসে আমি হাতের উপরে একটি প্রজাপতি অঙ্কন করে নিলাম।

IMG_20220427_114713.jpg

ষষ্ঠ ধাপঃ

  • তারপর আমি হাতের উপর আরো একটি প্রজাপতি অঙ্কন করে নিলাম।

IMG_20220427_114722.jpg

সপ্তম ধাপঃ

  • তারপর পেন্সিল দিয়ে আমি প্রজাপতি দুইটিকে কিছু ডিজাইন দিয়ে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220427_114732.jpg

অষ্টম ধাপঃ

  • এইবার আমি হাতটিকে পেন্সিল দিয়ে ঘসে আরও সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। ও হাতের নখ গুলো পেন্সিল দিয়ে ঘসে কালো করে দিয়েছি।

IMG_20220427_114757.jpg

IMG_20220427_114808.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এরপর আমি লাভ চিহ্নটি চতুর্দিকে পেন্সিল দিয়ে ঘষে দিলাম তারপর একটি টিস্যু পেপারের সাহায্যে এটিকে ঘসে পুরোটা আরও সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220427_114825.jpg

IMG_20220427_114842.jpg

  • তো বন্ধুরা এভাবে তৈরী হয়ে গেল আমার আজকের একটি হাতের উপর দুইটি প্রজাপতি বসার চিত্রাংকন। আশা করি আপনাদের কাছে এ চিত্রাংকনটি অনেক ভালো লাগবে।

IMG_20220427_114937.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগপেন্সিল আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
আর্টিস্ট@alauddinpabel
তারিখ২৭-০৪-২০২২ ইং
Sort:  

পেন্সিল আর্ট একটি হাতের উপর দুইটি প্রজাপতি বসার চিত্রাংকন। এত সুন্দর আর্ট করেছেন মনে হচ্ছে আপনি একজন আর্টিস্ট। কিন্তু আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে প্রজাপতির দুটো দেখে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য অসংখ্য দোয়া কামনা করি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার চিত্রাংকনটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম। আপনাদের দোয়ার সব সময় আছে বলেই আপনাদের মাঝে ইউনিক চিত্রাংকন গুলো নিয়ে আসার চেষ্টা করি।

 2 years ago 

প্রতিনিয়ত আপনার উপহার দেয়া পেন্সিল আর্ট গুলো সত্যিই আমাকে মুগ্ধ করে ভাইয়া। আপনার হাতে সত্যিই জাদু আছে। কি সুন্দর ভাবে আপনি পেন্সিল দিয়ে এত সুন্দর আর্ট ফুটিয়ে তোলেন। সত্যিই আমার কাছে খুবই ভালো লাগে আপনার করা পেন্সিল আর্ট গুলো। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ভাই সবই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। এইভাবে প্রতিনিয়ত পাশে থেকে উৎসাহ দিয়ে যাবেন আর প্রতিনিয়ত আপনাদের মাঝে চমৎকার আর্ট গুলো দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ ভাই গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই পোস্টটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে হাতের উপর প্রজাপতির ছবিটি অঙ্কন করেছেন। পেন্সিল দিয়ে অঙ্কন করা হাতের উপর প্রজাপতির ছবিটি অসাধারণ হয়েছে। প্রজাপতির ছবি গুলা দেখতে অনেক চমৎকার হয়েছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি খুবই মনোযোগ সহকারে ভিজিট করে চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল ড্রয়িং চিত্র গুলো দেখতে আমার বেশ ভালোই লাগে। ভাইয়া আপনার চিত্র অংকনটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবেই ভালো লেগেছে। অনেক সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদেরকে ড্রইং এর মাধ্যমে কিছুটা বিনোদন দেওয়ার চেষ্টা করেছি এই আরকি ভাই, তাও সবকিছু আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণা। এভাবে সব সময় পাশে থাকবেন আশা করি আরও চমৎকার ও ইউনিক আর্ট গুলো আপনাদের শেয়ার করার চেষ্টা করবো। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া অসাধারন জাস্ট অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত একটি হাতের উপর দুইটি প্রজাপতির বসার চিত্রাংকনটি। আপনার অংকন শুধু আজকেই অসাধারণ হয়েছে এমনটি নয় ভাইয়া। প্রতিবারই আপনার চিত্রাংকন গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। প্রতিটি চিত্রাঙ্কন অসাধারণ সুন্দর হয়ে থাকে। আজও তার ব্যতিক্রম নয়। আর এই অসাধারণ সুন্দর চিত্রাংকন গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। পরবর্তী সময়েও আরো এরকম সুন্দর সুন্দর চিত্রাংকন গুলো আমাদের উপহার দেবেন বলে আশা করছি। ভালো থাকবেন।

 2 years ago 

আসলে সব কিছুই আপনাদের উৎসাহ ও অনুপ্রেরণায়। আমি শুধু সময় ও ধৈর্য নিয়ে আপনাদের মাঝে এই চিত্রাংকন গুলো দিয়ে বিনোদন দেওয়ার চেষ্টা করি। আর হ্যাঁ অবশ্যই এভাবে সব সময় পাশে থাকবেন আশা করি আরও ইউনিক আর্ট আপনি দেখতে পারবেন। অসংখ্য ধন্যবাদ ভাই খুবই গঠনমূলক মন্তব্য করে এতটা উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

ওয়াও! আপনার চিত্রাঙ্কন দেখে আমি মুগ্ধ হলাম। প্রজাতির চিত্রাঙ্কন আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে হাত ও প্রজাতির দৃশ্য এঁকেছেন আপনার চিত্রাঙ্কন সবার চেয়ে আলাদা। আপনার হাত অনেক পাকা। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ভাই আপনাদের এত এত প্রশংসায় নিজেকে সামলাতে পারছিনা ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

একটি হাতের উপর দুটি প্রজাপতি বসার চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে। এই ধরনের চিত্র অংকন দেখতে খুবই ভালো লাগে। আমিও পেন্সিল দিয়ে চিত্র অঙ্কন করতে খুবই পছন্দ করি। সুন্দর উপস্থাপন বর্ণনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও ভাই এই ধরনের চিত্রাংকন করতে পছন্দ করেন যেনে খুবই খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ ভাই অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

একটি হাতের উপর দুইটি প্রজাপতি বসার চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি সবসময় দারুন দারুন চিত্র অঙ্কন করেন। আজকে আপনি অনেক সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর এই চিত্র অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা। আসলে আপনাদের প্রশংসায় আমি অনেক মুগ্ধ ভাই এভাবে সব সময় পাশে থাকবেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

পেনসিল দিয়ে অসাধারন এক ছবি আঁকলেন ভাই। আসলে চাইলে যে কোনো কিছু দিয়েই চিত্র আঁকা যায় যদি দক্ষতা থাকে। আপনার পেনসিল দিয়ে আঁকা ছবি গুলো ভালো হয় অনেক। সুন্দর করে ধাপে ধাপে তৈরি করেছেন। এতে বুঝতেও সুবিধা হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিত্র অংকন দেখে তো আমি মুগ্ধ ভাইয়া। একটি লাভের মধ্যে হাত, হাতের উপরে আবার দুইটি প্রজাপতি উড়ে বেড়াচ্ছে এরকম একটি মনোরম দৃশ্য কার না ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে এই দৃশ্যটি পেন্সিল এর মাধ্যমে তুলে ধরেছেন। যা দেখতে পেয়ে আমি আসলেই মুগ্ধ হয়ে গেছি ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাঙ্গন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সত্যি ভাই আপনার মন্তব্যটি পড়ে এতটা মুগ্ধ হয়েছি বলার ভাষা নেই। আপনাদের এত এত উৎসাহ ও অনুপ্রেরণায় নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করছি ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74