ম্যান্ডেলা আর্ট // love সম্মিলিত একটি ম্যান্ডেলার চিত্রাংকন।(১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো, স্টিমিটের সহযোদ্ধারা,

"আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। বরাবরের মতো আমি কমবেশি প্রায় আর্ট করে থাকি। তো সেই আর্ট গুলো দেখে আপনাদের অসাধারণ মন্তব্য গুলো আমাকে আরো উৎসাহিত অনুপ্রাণিত করেছে। তারই ধারাবাহিকতায় আজকেও একটি আর্ট করলাম এবং সেটি আপনাদের সামনে শেয়ার করার ইচ্ছা জাগলো। তো আমি আবারো একটি ম্যান্ডেলা চিত্রাংকন নিয়ে হাজির হলাম।

আমি আজকে যে চিত্রাংকনটি আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি সেটি হচ্ছে "love সম্মিলিত একটি ম্যান্ডেলার চিত্রাংকন"।

IMG_20220123_101714.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে "love সম্মিলিত একটি ম্যান্ডেলার চিত্রাংকন" করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন। অবশ্যই মনোযোগ সহকারে আপনার আমার আর্ট টি দেখবেন এই আশা করি এবং আমার বিশ্বাস আপনাদের আমার আজকের এই চিত্রাংকনটি ভাল লাগবে।

IMG_20220123_101625.jpg

উপকরণ সমূহ

১. ড্রইং খাতা
২. কাঠপেন্সিল
৩. পেন্সিল কাটার
৪. পেন্সিল কম্পাস
৫. রাবার
৬. কালো জেল পেন
৭. রুলার।

IMG_20220123_103245.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে এর মধ্যে পেন্সিল ও পেন্সিল কম্পাসের সাহায্যে চারটি বৃত্ত অঙ্কন করে নিলাম।

IMG_20220123_103141.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি বৃত্তগুলো মাঝখানে ২ সেন্টিমিটার গ্যাপ রেখে দুটি সরলরেখা টেনে দিলাম। তারপর একটি রাবার এর সাহায্যে দুটি সরলরেখার মাঝখানের বৃত্তের দাগ গুলো মুছে দিলাম।

IMG_20220123_103109.jpg

IMG_20220123_103044.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর আমি একটি জেল পেন এর সাহায্যে সরলরেখা ২ টিকে অঙ্কন করে নিলাম। তারপর ম্যান্ডেলার ডিজাইন করা শুরু করে দিলাম। প্রথমে আমি মাঝখানের প্রথম বৃত্তটির কিছু ম্যান্ডেলা ডিজাইন অঙ্কন করলাম।

IMG_20220123_103024.jpg

IMG_20220123_103005.jpg

IMG_20220123_102945.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি দ্বিতীয় বৃত্তটির মধ্যে বেশকিছু ম্যান্ডেলার ডিজাইন করে এটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20220123_102918.jpg

IMG_20220123_102856.jpg

IMG_20220123_102451.jpg

পঞ্চম ধাপঃ

  • তারপর আমি তৃতীয় বৃত্তটির মধ্যে বেশকিছু ম্যান্ডেলার ডিজাইন করে এটিকে আরো ভালো করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20220123_102401.jpg

IMG_20220123_102345.jpg

IMG_20220123_102320.jpg

IMG_20220123_101946.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি বৃত্তগুলো মাঝখানে যে ২ সেন্টিমিটার এর দুটি সরলরেখা অঙ্কন করেছিলাম তার মাঝখানে love লিখে দিলাম। তারপর কাল জেল পেন দিয়ে এটিকে আরো গাঢ় করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ম্যান্ডেলা চিত্রাংকনটি।

IMG_20220123_101914.jpg

IMG_20220123_101841.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগম্যান্ডেলা আর্ট
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

আপনার সম্মিলিত মান্ডালা আর্ট টি ছিল চোখ ধাঁধানো, সত্যি দেখে খুবই ভালো লাগছে এবং খুবই সুন্দর হয়েছে যে সৌন্দর্যের বর্ণনা আমি দিতে পারছিনা। আমার কাছে খুবই ভালো লেগেছে এবং আপনি অনেক সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। আর মান্ডালা আর্ট গুলো করতে অনেক সময় লাগে এবং অনেক ধৈর্য্য সহকারে করতে হয় আর এই আর্ট করতে অনেক কষ্ট হয়। আমাদের সাথে এত সুন্দর একটি মান্ডালা চিত্র অংকন শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আপনি সব সময় খুবই অসাধারণ মন্তব্য করে থাকেন, এবারের মন্তব্যটিও তার ব্যতিক্রম নয়। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য আমাকে আরো উৎসাহিত ও অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুন্দর একটি ফুলের চোখ ধাঁধানো মান্ডালা আর্ট প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে সত্যি আপনার ধৈর্য এবং বুদ্ধির তারিফ করতে হয় ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্যটি পেয়ে আমি খুবই মুগ্ধ ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

বাহ ভাইয়া অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। চোখ ঝলকানি আর্ট করেছেন আপনি। আমার কাছে ভাইয়া অনেক ভালো লেগেছে। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আমার কাছে খুবই ভালো লাগলো যে আমার ম্যান্ডেলা আর্টটি আপনার কাছে ভাল লেগেছে শুনে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর করে আপনি আপনার ম্যান্ডেলা আর্ট টি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার পক্ষ থেকেও আপনার জন্য প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

আপনার মান্ডালা আর্টি আসলেই অসাধারণ হয়েছে ভাইয়া। ফুলের ডিজাইন টি বেশ ভালো লাগলো। দেখতে আলপনার ডিজাইনের মত লাগছে।

ধন্যবাদ আপনাকে ভাই আমাদের মাঝে এত সুন্দর রাখতে মান্ডালা আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

সম্মিলিত একটি ম্যান্ডেলার চিত্রাংকনটি জাস্ট ওয়াও লাগছে দেখতে। আপনার আর্টটি দেখে আমি তো পুরাই মুগ্ধ। আমার কাছে আপনার তৈরী সম্মিলিত একটি ম্যান্ডেলার চিত্রাংকনটি সত‍্যি অনেক ভালো লেগেছে। আর্টটি সম্পর্কে সুন্দর আলোচনা করেছেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার মতামতটি আমাকে অনেক মুগ্ধ করেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আট করেছেন। আমার কাছে এই আর্টি অনেক ভালো লেগেছ। সত্যি বলতে আপনি খুবই নিখুঁতভাবে এই কাজটা করেছেন এজন্য দেখতে এত সুন্দর লাগছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

শুনে খুবই খুশি হলাম, যে আমার ম্যান্ডেলাটি আপনার কাছে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সত্যিই অনেক সুন্দর একটা ম্যান্ডেলা অংকন করলেন। আসলে গোল বৃত্তের মত ফুলগুলো দেখতে খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। মাঝখানে আবার কাল কলম দিয়ে লাভ লেখার কারণে তো ম্যান্ডেলা টা আরো সুন্দর দেখাচ্ছে। সত্যিই আপনার ম্যান্ডেলা টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু শুনে খুবই খুশি হলাম আমার ম্যান্ডেলাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে, এই জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসাধারণ কিছু দেখতে পেলাম। ম্যান্ডেলা অংকনটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ম্যান্ডেলার যে কোন চিত্র আমার কাছে অনেক ভালো লাগে। কারণ ম্যান্ডেলার মধ্যে অনেক ছোট ছোট করে ডিজাইন তৈরি করা হয়। আপনার ম্যান্ডেলা অংকন এর মধ্যে দুই পাশে একইভাবে খুব সুন্দর করে ডিজাইন করেছেন। এত সুন্দর একটি মেন্ডেলা অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভালো লাগছে আপনার মন্তব্যটি পড়ে আমি অনেক মুগ্ধ। অসাধারণ ও গঠনমূলক মন্তব্যে আমাকে উৎসাহিত ও অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া,ম্যান্ডেলাটি অসাধারণ হয়েছে। এরকম ম্যান্ডেলা দেখে মনটা ভরে যায়। আপনি খুব সুন্দর করে ম্যান্ডেলা করতে পারেন,আপনার পূর্বের ম্যান্ডেলাগুলোও বেশ ভালো ছিল।খুব সুন্দর হয়েছে এটি।

 2 years ago 

যাক আপনার মনটা ভরতে পেরেছি এটা জেনে খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67443.33
ETH 3253.95
USDT 1.00
SBD 2.66