প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা || আমার অংশগ্রহণ (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম"আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমি ও আপনাদের দোয়ায় সম্পূর্ণ ফুরফুরা মেজাজে আছি। তার একটাই কারণ আজকে আমি আমার এক বন্ধুকে নিয়ে খুব সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম। প্রকৃতির একদম কাছাকাছি গিয়েছিলাম। তারই কিছু ছবি আমি আজকে আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি।

আজকে আমি "আমার বাংলা ব্লগ কমিউনিটিতে" আয়োজিত প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা অংশগ্রহণ করতে যাচ্ছি। এজন্যে আমি প্রথমে ধন্যবাদ জানাতে চাই @shuvo35 ভাইকে। তিনি তার সুন্দর মনের চিন্তা ধারা থেকে আজকে আমাদের জন্য এরকম অসাধারণ একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন।

আপনারা সকলে ইতিমধ্যে জেনেছেন আমি গাজীপুরে বাস করি। গাজীপুরের এই একটা জায়গা তার নাম হচ্ছে মারতা। গাজীপুরের জয়দেবপুর থেকে প্রায় ৭/৮ কিলোমিটার দূরে অবস্থিত এই জায়গা। আমি এবং আমার বন্ধু আজকে দুপুর ৩ টা ৩০ মিনিটে এই জায়গাটি ভ্রমণের উদ্দেশ্যে রওনা হই। যেহেতু আমরা অটো রিক্সায় করে গিয়েছিলাম তাই আমাদের একটু সময় লেগেছিল। আধা ঘন্টার মধ্যে আমরা সেখানে পৌঁছে গিয়েছি। কি অসাধারণ একটি জায়গা সেখানে যদি না যেতাম তাহলে বুঝতে পারতাম না। আপনারা সেখানে না গেলে বুঝতে পারবেন না, আমি তো গিয়েছি তাই আমি নিজের চোখে এর সৌন্দর্যতা অনুধাবন করতে পেরেছি। তারই কিছু ভালো সুন্দর মুহূর্তের ছবি আপনাদের সামনে আজকে আমি শেয়ার করব।

তাহলে চলুন আর দেরী না করে আমার ফটোগ্রাফি গুলো এক এক করে আপনাদের সামনে উপস্থাপন করি।

প্রকৃতির ফটোগ্রাফি:০১

এই ছবিটা আমি তুলেছি পানিতে থাকা কিছু কচুরিপানা ও টপটুটি পাতা দেখে।

IMG_20210928_161900.jpg

প্রকৃতির ফটোগ্রাফি:০২

মারতা ব্রিজের উপর থেকে আমি একটি ছবি তুলেছি দূরে একটি বাড়ি দেখা যাচ্ছে তার সাথে বিলের পানিতে কিছু কচুরিপানা।

received_1940830059426178.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৩

আমি এখানে এই বিলের একটি নৌকা এবং বিলটি কত বড়টা আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

received_824910868200536.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৪

এখানে আমি মারতা বিলের অন্যপাশের আরেকটি ছবি যেখানে আকাশ এবং জমিনের একটি অসাধারণ চিত্র আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি সেই সাথে বেশকিছু কচুরিপানা দেখা যাচ্ছে।

received_288566599482595.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৫

এখানে আমি এই মারতা বিলে প্রতিনিয়ত যারা নৌকা চালায় তাদের নৌকাসহ একটি ছবি আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি। এই মাঝি ভাই খুব দ্রুত তার নৌকাটি চালিয়ে নিয়ে যাচ্ছে তার কারণ হলো ঐ মুহূর্তে অনেক বৃষ্টি হওয়ার সম্ভাবনা ছিল এবং হয়েছিল।

received_683656063028462.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৬

আমি এখানে বৃষ্টি হওয়ার পরবর্তী সময়ে আকাশের সুন্দর একটি চিত্র ধারণ করে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি।

IMG_20210928_165201.jpg

প্রকৃতির ফটোগ্রাফি:০৭

এখানে আমি রাস্তার পাশে থাকা কিছু বড় বড় ঘাস আমার ক্যামেরায় বন্দী করি, এটা আমার কাছে খুব ভাল লেগেছিল এবং সেটা আপনাদের সামনে উপস্থাপন করেছি।

received_1027044068098242.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৮

এখানে আমি বিলে একটি দাঁড়িয়ে থাকা নৌকা এবং সেই সাথে পুরো বিলটিকে আপনাদেরকে দেখানো আবার চেষ্টা করেছি।

received_356622926164081.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:০৯

এখানে আমি প্রচুর বাতাসের সাথে পানির যে একটা ঢেউ আমরা দেখতে পাই তার একটি ছবি আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি।

received_354532393075267.jpeg

প্রকৃতির ফটোগ্রাফি:১০

অবশেষে এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমি এই মারতা বিলে এসে একটি সেলফি তুলে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

received_364408035386577.jpeg

লোকেশন

আমার এই পোস্টটি পড়ার জন্য এবং আমার ফটোগ্রাফি গুলো দেখার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সাথে এই পোষ্টে যদি কোন প্রকার ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং এই পোস্টটি কেমন লেগেছে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabe

Cc :
@shuvo35

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেল। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমাদের পুরো গ্রামকে ইঙ্গিত করে। ফটোগ্রাফি গুলো দেখে আমার গ্রামের কথা মনে পড়ে গেল।

আর বিশেষ করে উপস্থাপনটি খুব সুন্দর ছিল

 3 years ago 

আসলে অনেক ভালো লাগলো আপনি অনেকে বিলের সৌন্দর্য দেখানোর চেষ্টা করেছেন। ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল এবং বিলের ওপাশ একটি বাড়ি আছে দেখতে পেলাম খুবই মনমুগ্ধকর দৃশ্য। আপনি সেলফি তোলেন এবং আকাশে সৌন্দর্য তুলে ধরেছেন। হালকা মেঘলা মেঘলা আবহাওয়া ছিল তাও আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর। একটি মাঝি নৌকা নিয়ে বিলের ভিতরে অসাধারণ ছিল।

মার্তা এমন একটি জায়গা যেখানে আমার অত্যন্ত প্রিয় একটি গানের শুটিং হয়েছিল গানটির নাম মেয়ে তুই আমারে নিঃস্ব করিলি। জায়গাটা সত্যিই অসাধারণ সুন্দর যা আপনার ছবির মধ্যে ফুটে উঠেছে।

 3 years ago 

আমাদের কমিউনিটির প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য ধন্যবাদ। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর করে তুলছেন।আপনার হাতে অনেক যাদু আছে।আপনার জন্য শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48