DIY Event // পেন্সিল অঙ্কন //লাজুক খ্যাকের চিত্রাংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা, "আসসালামু আলাইকুম"
সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"
আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে আঁকা লাজুক খ্যাককে অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20210915_122208.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে লাজুক খ্যাককে অঙ্কন করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

IMG_20210914_192513.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • স্কেল
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20210914_081045.jpg

ধাপ- ১

প্রথমে আমি ড্রইং খাতাটি কে নিয়ে সেই সাথে একটি কাঠপেন্সিল এর মাধ্যমে লাজুক খ্যাকের এর মুখের সামনে অংশটি দিয়ে আমার অংকন টি শুরু করলাম।

IMG_20210914_081638.jpg

ধাপ-২

দ্বিতীয় ধাপে আমি লাজুক খ্যাকের একটি কান অংকন করেছি।

IMG_20210914_082400.jpg

ধাপ-৩

তৃতীয় ধাপে আমি লাজুক খ্যাকের আরেকটি কান অঙ্কন করে আপনাদের সামনে দেখিয়েছি।

IMG_20210914_083401.jpg

ধাপ-৪

এইধাপে আমি লাজুক খ্যাকের প্রথম কানটিকে পশম দ্বারা আবৃত করার চেষ্টা করেছি।

IMG_20210914_084907.jpg

ধাপ-৫

এ পর্যায়ে এসে আমি লাজুক খ্যাকের দ্বিতীয় কানটিকে ও পশম দ্বারা আবৃত করার চেষ্টা করেছি।

IMG_20210914_085534.jpg

ধাপ-৬

এখন আপনারা এখানে লক্ষ্য করুন আমি লাজুক খ্যাকের চোখ অংকন করার পাশাপাশি তার কপালের কিছু অংশকে পশম দ্বারা আবৃত করে দিয়েছি।

IMG_20210914_090807.jpg

ধাপ-৭

তারপর আমি লাজুক খ্যাকের এর চোখের আশেপাশে এবং মাথার আরো কিছু অংশ ভালোভাবে পশম দিয়ে আবৃত করে তাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

IMG_20210914_092242.jpg

ধাপ-৮

এ পর্যায়ে এসে আমি লাজুক খ্যাকের চোখের বড় বড় পশম গুলো এবং তার নাকটিকে অংকন করে আপনাদের সামনে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20210914_093300.jpg

ধাপ-৯

এ পর্যায়ে এসে আমি লাজুক খ্যাকের চোখের নিচের অংশ এবং গলার নিচের অংশ এবং ঘাড়কে লোম দ্বারা আবৃত করেছি সেই সাথে তার মুখটাকে ভালোভাবে অঙ্কন করে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20210914_093300.jpg

চূড়ান্ত ধাপ

এরপর আমি পুরো ছবিটাকে ভালো করে দেখে যেখানে যেটা প্রয়োজন সেটা অঙ্কন করে সম্পূর্ণভাবে লাজুক খ্যাকের মাথা সহ মুখটিকে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

IMG_20210914_093939.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেন। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

অবশেষে আপনি লাজুক খ্যাকের আমাদের সামনে উপস্থিত করলেন। অনেক সুন্দর ভাবে একেছেন দেখছি।আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। ধন্যবাদ আপনাকে আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

খুবই নিপুণতার সাথে লাজুক খ্যাকের মুখ টি অঙ্কন করেছেন। দুর্দান্ত হয়েছে। শুভেচ্ছা অবিরাম

 3 years ago 

আপনার জন্য অবিরাম শুভেচ্ছা। ধন্যবাদ দাদা আপনাকে।

অসাধারণ ভাবে আর্ট করেছেন ভাই।অতুলনীয় আর্ট।খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে আপনার দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

চোখটা খুব সুন্দর হয়েছে। দ্বীপ্ত নয়নে তাকিয়ে রয়েছে। বেশ ভালো কাজ হয়েছে। আরো এরম কাজ দেখতে চাই। 🤗

 3 years ago 

অবশ্যই দাদা আরও ভালো কাজ নিয়ে আপনাদের সামনে হাজির হব। আপনার অসাধারণ মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বাহ্ দারুন হয়েছে লাজুক খ্যাকের চিত্রাংকন। আপনি অনেক সুন্দর অংকন করেন ভাই এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাদের অসাধারণ গুণে গুণান্বিত হই ভাই, আপনাদের মত তো আর পারবো না তবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

অনেক সুন্দর হয়েছে লাজুক খ্যাঁক এর চিত্র অংকন। উপস্থাপন অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

অনেক অনেক শুভকামনা ভাই আপনার জন্য। ধন্যবাদ ভাই আপনার অতীব গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার অঙ্কনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে আমাদের প্রিয় লাজুক খ্যাকের চিত্রটি অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।❤️💝

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভাই আমি নিজেও অনেক মুগ্ধ। ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52